IPL 2022: আইপিএলেই চান 'শাপমুক্তি', দাম কমিয়ে মেগা নিলামে শ্রীসন্থ

আইপিএল (IPL)স্পট ফিক্সিং (Spot Fixing)কাণ্ডে জড়িয়ে আন্তর্জাতিক কেরিয়ার (International Cricket Carreer) শেষ হয়ে গিয়েছে এস শ্রীসন্থের (S Sreesanth)। নির্বাসনের মেয়াদ কাটিয়ে ফিরেছেন করেলের (Kerala) হয়ে ঘোরোয়া ক্রিকেটে। এবার আইপিএল ২০২২ (IPL 2022) -এর মেগা নিলামে (Mega Auction)দাম কমিয়ে নিজের নাম লেখালেন শ্রীসন্থ। 

Asianet News Bangla | Published : Jan 25, 2022 11:39 AM IST

২০১৩ সালের আইপিএলের (IPL) সময় স্পট ফিক্সিং (Spot Fixing) কাণ্ডে জড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার (International Cricket Carreer) শেষ হয়ে যায় সান্তা কুমারন শ্রীসন্থ (S Sreesanth) । নির্বাসনের মেয়াদ শেষ হতেই ফের ক্রিকেটে ফিরেছেন 'কেরল এক্সপ্রেস'। কেরলের (Kerala) হয়ে সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হজারে ট্রফিতে খেলেছেন শ্রীসন্থ।  বিজয় হজারেতে ছয় ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন ডান হাতি মিডিয়াম পেসার। ডাক পেয়েছেন কেরলের এবারের রঞ্জি দলেও। কিন্তু জাতীয় দলের দরজা যে তার জন্য বন্ধ তা একপ্রকার জেনেই গিয়েছেন শ্রীসন্থ। তাই আইপিএলের মঞ্চে ফেরার জন্য উদগ্রীব হয়ে উঠেছেন তিনি। আরও একবার বড় মঞ্চে নিজের প্রতিভা তুলে ধরার জন্য ও কেরিয়ারের কালো অধ্যায় ঘোচানোর জন্য আইপিএলকেই শাপমুক্তির মাধ্যম হিসেবে বেছে নিতে চান আগ্রাসী শ্রীসন্থ।

২০২১ সালেও আইপিএলের মিনি নিলামে নাম লিখিয়েছিলেন শ্রীসন্থ। এবারও ফের একবার আইপিএল ২০২২ (IPL 2022) -এ মেগা নিলামেও (Mega Auction) নিজের নাম অন্তর্ভূক্ত করলেন তিনি। গতবার আইপিএলে নিজের বেস প্রাইজ শ্রীসন্থ রেখেছিলেন ৭৫ লক্ষ টাকা। কিন্তু কোনও ফ্র্য়াঞ্চাইজি তাকে নেওয়ার আগ্রহ প্রকাশ করেনি। আরও একবার আইপিএলের মঞ্চে খেলার জন্য এতটাই মরিয়া শ্রীসন্থ যে নিজের দাম আরও কমিয়ে দিয়েছেন তিনি। ২৫ লক্ষ টাকা দাম কমিয়ে ৫০ লক্ষ টাকা নিজের বেস প্রাইজ রেখেছেন 'কেরল এক্সপ্রেস'। এবার আইপিএলে ২টি দল বাড়ছে। ১০ দলের হবে আইপিএল। সেখানে সব দল রিটেন করাল প্লেয়ার বাদে সম্পূর্ণ নতুন করে দল গড়বে। দল বাড়ায় প্লেয়ারের দরকারও বেশি পড়বে। তাই নিজের দাম কমিয়ে যে কোনও আইপিএল দলের নজর আকর্ষণ করতে চান শ্রীসন্থ। এখন দেখার আইপিএলের খেলার স্বপ্ন কেরালার পেসারের কতটা পূরণ হয়। 

প্রসঙ্গত, ২০১৩-র আইপিএল-এ ম্যাচ গড়াপেটা কাণ্ডে নাম জড়ানোয় নির্বাসিত হন শ্রীসন্থ। প্রথমে আজীবন নির্বাসিত হলেও পরে শাস্তির মেয়াদ কমিয়ে ৭ বছর করা হয়। ২০২০ সালে সেপ্টেম্বরে সেই শাস্তির মেয়াদ শেষ হয়েছে। এর আগে জাতীয় দলের হয়ে ২৮টি টেস্টে ৮৭টি উইকেট নিয়েছেন শ্রীসন্থ। ৫৩টি একদিনের ম্য়াচে নিয়েছেন ৭৫টি উইকেট। ১০ টি২০ ম্য়াচে নিয়েছেন ৭টি উইকেট। এছাড়াও ২০০৭ সালে টি২০ বিশ্বকাপ জয়ী ও ২০১১ সালে একদিনের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন শ্রীসন্থ। প্রথম শ্রেণির ক্রিকেটে ৭৩টি ম্যাচে ২১১টি উইকেট রয়েছে শ্রীসন্থের ঝুলিতে। আইপিএল-এ ৪৪টি ম্যাচ খেলে ৪০টি উইকেট নেন। রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পঞ্জাব (এখন পঞ্জাব কিংস) এবং কোচি টাস্কার্সের হয়ে খেলেছেন শ্রীসন্থ। বয়সের কারণে জাতীয় দলে ফেরার আর সুযোগ না থাকলেও, ঘরোয়া ক্রিকেটে ও আইপিএলে  নিজেকে আরও একবার প্রমাণ করার জন্য মুখিয়ে রয়েছেন শ্রীসন্থ।

Read more Articles on
Share this article
click me!