বাংলাদেশ সফরে লজ্জার হার অতীত, আসন্ন টি২০ বিশ্বকাপে ম্যাকালামের বাজি অস্ট্রেলিয়া

টি২০ বিশ্বতকাপের দল ঘোষণা করে দিয়েছে অস্ট্রেলিয়া। বাংলাদেশ দফরে দলে একাধিক নতুন ক্রিকেটারকে সুযোগ দিয়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। কিন্তু  টি২০ বিশ্বকাপের দলে ফিঞ্চ, ওয়ার্নার, স্মিথ, কামিন্স, স্টার্ক, ম্যাক্সওয়েল সকলকেই রাখা হয়েছে। টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে কঠিন প্রতিপক্ষ বাছলেন প্রাক্তন কিউই তারকা ব্র্যান্ডন ম্য়াকালাম।
 

Sudip Paul | Published : Aug 20, 2021 7:53 AM IST

২২ গজে ভারত-পাকিস্তানের মতই দুই প্রতিবেশী দেশে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের প্রতীদ্বন্দ্বীতার কথা সকল ক্রিকেট প্রেমিদের জানা। ২০১৫ বিশ্বকাপের ফাইনালে কিউইদের হারিয়েই পঞ্চমবার বিশ্বজয়ের স্বাদ পেয়েছিল অজিরা। ফাইনালে প্রথম ওভারেই মিচেল স্টার্কের ইয়র্কারে বোল্ড হয়েছিলেন ব্র্যান্ডন ম্য়াকালাম। এছাড়া অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের বহু লড়াইয়ের সাক্ষী ম্যাকালাম। সেই কিউই তারকাই এবার টি২০ বিশ্বকাপে বাজি ধরছে অস্ট্রেলিয়াকে।

সম্প্রতি সময়ে কিন্তু চেনা ছন্দে পাওয়া যায়নি অস্ট্রেলিয়া দলকে। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি২০ সিরিজেও ৪-১ ব্যবধানে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছে অজিদের। বাংলাদেশ সিরিজের পর টি২০ বিশ্বকাপের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। কিউই কিংবদন্তী ব্র্যান্ডন ম্যাকালাম কিন্তু অস্ট্রেলিয়াকে শক্ত প্রতিপক্ষ হিসেবে দেখছেন। অস্ট্রেলিয়ার টি২০ বিশ্বকাপের দলে ফিরেছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চের সঙ্গেই ফিরেছেন দলের আরও চার তারকা- স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স ও গ্লেন ম্যাক্সওয়েল। ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে না খেলা গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সও দলে রয়েছে। আনক্যাপড জোশ ইংললিসকে ব্যাক-আপ উইকেটকিপার হিসেবে নেওয়া হয়েছে। দলে প্রধান উইকেটকিপার ম্যাথিউ ওয়েড। ফলে ব্য়াটিং-বোলিং-অলরাউন্ডার সবদিক থেকে দলের ভারসাম্য বিচার করে অসিদের কঠিন প্রতিপক্ষ হিসেবে দেখছেন ব্র্য়ান্ডন ম্যাকালাম।

 

আরও পড়ুনঃযোগ্যতা নাসা বা ইসরোতে চাকরি করার, চিনে নিন ভারতীয় ক্রিকেটের সবথেকে শিক্ষিত ক্রিকেটারকে

আরও পড়ুনঃভারতীয় ক্রিকেটারদের গড়া ১০টি এমন রেকর্ড, যা ভাঙা একপ্রকার অসম্ভব

আরও পড়ুনঃভারতীয় ক্রিকেটারদের গড়া ১০টি এমন রেকর্ড, যা ভাঙা একপ্রকার অসম্ভব

১৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে টি২০ বিশ্বকাপ। যোগ্যতা অর্জন পর্বের পর মূল প্রতিযোগিতা অর্থাৎ সুপার ১২ রাউন্ডের খেলা শুরু হবে ২৩ অক্টোবর থেকে। ফাইনাল আয়োজিত হবে ১৪ নভেম্বর। ২৩ অক্টোবর সুপার ১২-এর প্রথম ম্য়াচেই মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া ও  দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার গ্রুপে রয়েছে ইংল্য়ান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, গ্রুপ-এ'র চ্যাম্পিয়ন, গ্রুপ-বি'র রানার্স। টি২০ বিশ্বকাপ এখনও অধরা রয়েছে অসিদের। প্রথমবার টি২০-তে বিশ্ব জয়ের স্বাদ পেতে মরিয়া স্মিথ-ফিঞ্চরা।

Share this article
click me!