বাবর আজমের ট্যুইটের জবাব দিলেন বিরাট কোহলি, একইসঙ্গে আফ্রিদিকে ফেললেন 'মাঠের বাইরে'

বিরাট কোহলির (Virat Kohli) অফ ফর্মে পাশে দাঁড়িয়ে ট্যুইট করেছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম (Babar Azam)। এবার তার প্রতিক্রিয়া দিলেন প্রাক্তন অধিনায়ক। একইসঙ্গে শাহিদ আফ্রিদিকে যোগ্য জবাব দিলেন বিরাট।
 

Web Desk - ANB | Published : Jul 16, 2022 3:52 PM IST

কেরিয়ারের সবথেকে খারাপপ সময়ে বিরাট কোহলির পাশে বা সমর্থনে যারা দাঁড়িয়েছেন তাদের মধ্যে অন্যতম একদন হলেন পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম। ভারত-পাকিস্তান রাজনৈতিক সম্পর্ক হোক আর ২২ গজের সম্পর্ক হোক নতুন করে কিছু বলার অপেক্ষা রাখে না। সীমান্তের আঁচ বারব বার পাওয়া গিয়েছে ভারত-পাক ম্যাচে। যদিও দুই দেশের দ্বিপাক্ষুক সিরিজ বন্ধ রয়েছে। আইসিসি ইভেন্টেই কেবল মুখমুখি হয় চিরপ্রতীদ্বন্দ্বী দুই প্রতিবেশী দেশ। কিন্তু তারপরও বাবর আজম যেইভাবে খারাপ সময়ে বিরাটের সমর্থনে দাঁড়িয়েছেন তার প্রশংসা করেছেন সকলেই। বাবরের ট্য়ুইটের পর প্রায় ২ দিন কেটে গেলেও বিরাট কোহলি তার কেনও উত্তর দিলেন না তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি। অবশেষে বাবরকে  উত্তর দিলেন বিরাট কোহলি।

প্রথমে বাবর আজম ট্যুইট করেন এবং বিরাট কোহলিকে ক্তিশালী হওয়ার পরামর্শ দেন। বাবর আজম লিখেছেন 'এই সময়টাও এক দিন ঠিক কেটে যাবে। শক্ত থাকো বিরাট কোহলি।' এই ট্যুইটের পপরই বাবর আজমের ট্যুইট মুহূর্তে ভাইরাল হয়। নেটিজেনরা বাবরের প্রশংসা করেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট শুরুর আগে বাবর আজমকে বিরাট কোহলির পাশে দাঁড়ানোর বিষয়ে জিজ্ঞেস করা হয়। সাংবাদিক বৈঠকে পাক অধিনায়র ফের একবার বিরাটের প্রশংসা করে তার পাশে দাঁড়ামোর বার্তা দেন। বাবার আজম বলেন,'আমি নিজে একজন খেলোয়াড়। আমি বুঝি এমন পর্যায় দিয়ে যেতে হয় সবাইকেই। এটাও জানি, এমন অফ ফর্মে থাকলে খেলোয়াড়দের মানসিক অবস্থা কেমন হয়। এমন কঠিন সময়ে আপনার সমর্থন দরকার হয়। আমি এই ভেবেই টুইট করেছিলাম যে, এটা হয়ত ওকে কিছুটা সমর্থন জোগাবে।' কোহলির প্রশংসা করে আরও বলেন, 'বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার ও। অনেক ক্রিকেট খেলছে ও। তাই এই ধরনের পরিস্থিতি কী করে কাটিয়ে উঠতে হবে, সেটা কোহলির মতো ক্রিকেটার ভালই জানে। ছন্দে ফিরতে সময় লাগে। যদি আপনি খেলোয়াড়ের পাশে দাঁড়ান, তা হলে অনেক লাভ হবে।'

 

 

বাবরের ট্যুইট ও মন্তব্যের পর দীর্ঘ সময় কেটে যাওয়ার পর বিরাট কোহলির পক্ষ থেকে কোনও মন্তব্য না আসায় আসরে নামেন শাহিদ আফ্রিদি। কোহলির সমালোচনা করে তিনি বলেন,'বাবর অসাধারণ একটা বার্তা পাঠিয়েছে। আমি জানি না উল্টো দিক থেকে কোনও উত্তর এসেছে কি না। যদি ও বাবরের টুইটের উত্তর দেয়, তা হলে সেটা খুব বড় ব্যাপার হবে। তবে আমার মনে হয় না সেটা হবে।' যদিও এই ক্ষেত্রে শাহিদ আফ্রিদিকে জবাব দিলেন বিরাট কোহলি। বাবর আজমের ট্যুইটের জবাব দিয়ে বিরাট কোহলি সোশ্যাল মিডিয়ায় লেখেন,'ধন্যবাদ। তুমি আরও বড় হও, আরও ভাল খেলো। তোমাকে শুভেচ্ছা জানাই।' 

 

 

এই ট্যুইটের মাধ্যমে একদিকে বিরাট কোহলি যেমন বাবরকে তার যোগ্য সম্মান দিলেন। বুঝিয়ে দিলেন মাঠে তারে একে অপরের চিরপ্রতীদ্বন্দ্বী হলেও আদতে তারা একে অপরের শুভাকাঙ্খী। একইসঙ্গে শাহিদ আফ্রিদি যে কটাক্ষ করেছিলেন বিরাট কোহলিকে তারও যোগ্য জবাব দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

আরও পড়ুনঃম্যাঞ্চেস্টারে মেগা ফাইনাল, ভারত ও ইংল্যান্ডের রণনীতি থেকে ম্য়াচ প্রেডিকশন, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃডু অর ডাই ম্যাচে দলে কোন পরিবর্তন, দেখে নিন ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

Read more Articles on
Share this article
click me!