IPL 2021- কোহলি-ম্যাক্সওয়েলের অর্ধশতরান, হার্সল প্যাটেলের হ্যাটট্রিক, মুম্বইকে ৫৪ রানে হারাল আরসিবি

জয়ের সরণীতে ফিরল আরসিবি। দুবাইতে মুম্বইকে ৫৪ রানে হারাল বিরাট কোহলির দল। প্রথমে ব্য়াট করে ১৬৫ রান করে আরসিবি। জবাবে ১১১-তে অল আউট মুম্বই।

Asianet News Bangla | Published : Sep 26, 2021 6:06 PM IST / Updated: Sep 27 2021, 12:11 AM IST

অবশেষে মরুদেশে আইপিএল ২০২১ (IPL 2021) -এর দ্বিতীয় পর্বে পরপর দুটি ম্যাচ হারের পর জয়ের স্বাদ পেল বিরাট কোহলির (Virat Kohli) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। অপরদিকে আরব আমিরশাহিতে হারের হ্যাটট্রিক করল রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মেগা ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬৬ রান করে আরসিবি (RCB)। দলের হয়ে অর্ধশত রান করেন বিরাট কোহলি ও  গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও পরের দিকে লাগাতার উইকেট হারিয়ে ১১১ রানেই অলআউট হয়ে যায় মুম্বই। আরসিবির হয়ে সর্বোচ্চ হ্যাটট্রিক সহ ৪ উইকেট নেন হার্সল প্যাটেল। 

ম্য়াচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়র রোহিত শর্মা। ওপেনিংয়ে শুরুটা ভালো হয়নি আরসিবি। খাতা না খুলেই প্যাভেলিয়নে ফেরত যান দেবদূত পাড়িক্কল। এরপর দলের ইনিংসের রাশ ধরেন বিরাট কোহলি ও এসকে ভরত। একের পর এক আক্রমণাত্মক শট খেলে দ্রুত রান তোলেন দুজনে। এরই মধ্যে চতুর্থ ওভারে বুমরার তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে টি-২০ ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করেন বিরাট কোহলি। দ্বিতীয় উইকেটে ৬৮ রানের পার্টনারশিপ করেন বিরাট-ভরত জুটি। দলের ৭৫ রানের মাথায় দ্বিতীয় উইকেট পড়ে আরসিবির। ব্যক্তিগত ৩২ রান করে রাহুল চাহারের বলে আউট হন এসকে ভরত।

এরপর ক্রিজে এসেই রুদ্রমূর্তি ধারন করেন গ্লেন ম্যাক্সওয়ে। একের পর এক বিগ হিট করতে থাকেন তিনি। অপরদিকে নিজেরর ইনিংসও চালিয়ে যান নিজের অর্ধশতরানও পূরণ করেন আরসিবি অধিনায়ক। ৫১ রান করে অ্যাডাম মিলনের বলে বিরাট কোহলি আউট হলেও ম্য়াক্সওয়েল চালিয়ে যান তার ঝোড়ো ইনিংস। হাফ সেঞ্চুরি করেন তিনি। কিন্তু ৫৬ রান করে বুমরার বলে ম্য়াক্সওয়েল আউট হতেই রানের গতি থেমে যায় আরসিবির ব্য়াট হাতে নিরাশ করে  ডিভিলিয়ার্স, শাহবাজ আহমেদরা। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৬৫ রানে থামে বিরাটের দলের ইনিংস। বুমরা সর্বোচ্চ তিনটি উইকেট নেওয়ার পাশাপাশি ১টি করে উইকটে পান ট্রেন্ট বোল্ট, অ্য়াডাম মিলনে, রাহুল চাহাররা। 

১৬৬ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। পাওয়ার প্লে-তে আক্রমণাত্মক শট খেলেন দুই ওপেনার রোহিত শর্মা ও কুইন্টন ডিকক। বিশে করে ঝোড়ো ইনিংস খেলতে শুরু করেন রোহিত। পাওয়ার প্লে-তে ওপেনিং জুটিতে অর্ধশতরানের পার্টনারশিপও করেন রোহিত-ডিকক জুটি। সপ্তম ওভারে প্রথম উইকেট পড়ে মুম্বইয়ের। দলের ৫৭ রানের মাথায় ব্যক্তিগত ২৪ রানে করে চাহলের শিকার হন ডিকক। এরপর দলের ৭৯ রানের মাথায় ৪৩ রান করে ম্য়াক্সওয়েলের বলে আউট হন রোহিত শর্মা।

আরও পড়ুনঃIPL 2021, মুম্বইয়ের বিরুদ্ধে অনবদ্য ইনিংস, টি২০ ক্রিকেটে কোহলি গড়লেন বিরাট বিশ্বরেকর্ড

আরও পড়ুনঃIPL 2021, MI vs RCB-রোহিতের বউকে নিয়ে সিনেমা হলে ধরা পড়েছিলেন কোহলি, সেই কারণেই কী দুই তারকার তিক্ততা

আরও পড়ুনঃকার বউ বেশি শিক্ষিত, জেনে নিন আইপিএলে ১০ ভারতীয় তারকাদের স্ত্রীদের শিক্ষাগত যোগ্যতা

মুম্বইয়ের দুই ওপেনার ফেরার পর তাসের ঘরের মত ভেঙে পড়ে মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংস। ব্য়াট হাতে ব্যর্থ হন ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, কায়রন পোলার্ড, হার্দিক ও ক্রুনাল পান্ডিয়া। উল্টোদিকে তখন বল হাতে ঝ়ড় তোলেন হার্সল প্যাটেল ও যুজবেন্দ্র চাহল। একের পর এক উইকেট হারিয়ে ম্য়াচে ফেরার কোনও সুযোগই পায়নি মুম্বই। হার্দিক, পোলার্ড, চাহারকে আউট করে তৃতীয় আরসিবি বোলার হিসেবে হ্যাটট্রিক করলেন হার্সল প্য়াটেল। তিনি নেন ৪ উইকেট। এছাড়া চাহল নেন ৩ উইকেট, ২ উইকেট নেন ম্য়াক্সওয়েল ও একটি উইকেট নেন মহম্মদ সিরাজ। ১১১ রানে শেষ হয় মুম্বইয়ের ইনিংস। ৫৪ রানে ম্য়াচ জিতে প্লে অফের দিকে আরও এক ধাপ এগোল বিরাট ব্রিগেড।

Share this article
click me!