IPL 2021 Qualifier 1, CSK vs DC- ধোনি বনাম পন্থের লড়াই এগিয়ে কে, দেখে নিন পরিসংখ্যান

আইপিএল ২০২১-এর (IPL 2021) প্রথম প্লে অফ। দুবাইতে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। ম্য়াচ জিতে সরাসরি ফাইনালে উঠতে মরিয়া এমএস ধোনি (MS Dhoni)ও ঋষভ পন্থের (Rishabh Pant)দল।
 

Asianet News Bangla | Published : Oct 10, 2021 12:07 PM IST

আজ আইপিএল ২০২১-এর  প্লে অফের প্রথম ম্যাচে এমএস ধোনি বনাম ঋষভ পন্থ দ্বৈরথ। লিগ গ্রুপে এক ও দুই নম্বরে শেষ করেছে দিল্লি ক্যাপিটালস ও চেন্নাই সুপার কিংস। প্লে অফের লড়াইয়ে একদিকে আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক, তিন বারের চ্যাম্পিয়ন এমএসডি। অপরদিকে, সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে আজ আইপিএলের প্লে অফে নজির গড়বেন পন্থ। অভিজ্ঞতা না তারুণ্য কার জয় হয় শেষ পর্যন্ত তা দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। প্রথম সুযোগেই ফাইনালে টিকিট পাকা করতে মরিয়া দুই দল। 

এ বারের আইপিএলে লিগ গ্রুপে প্রথম থেকেই ছন্দে ছিল চেন্নাই ও দিল্লি। তবে দুই দলেরই লিগ গ্রুপের শেষটা খুব একটা সুখের হয়নি। শেষ তিনটি ম্যাচ পরপর হেরে আত্মবিশ্বাস অনেকটাই ধাক্কা খেয়েছে সিএসকের। অন্যদিকে, শেষ ম্য়াচে আরসিবির বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে হারতে হয়েছে ডিসিকে। দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু অনেকটাই এগিয়ে রাখছে ধোনির দলকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৫ বার মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস ও দিল্লির দল। তার মধ্যে ১৫ বারই জয়ের হাসি হেসেছে এমএস ধোনির দল ও ১০ জয় পেয়েছে ঋষভ পন্থের দল। তবে আজ পরিসংখ্যান নয়, ম্য়াচ জিতে ফাইনালে ওঠাই লক্ষ্য ধোনি ও পন্থের দলের।

এবারেরআইপিএলের শুরু থেকে শেষ পর্যন্ত একই ফর্ম ধরে রেখেছে দিল্লি ক্যাপিটালস। ১৪ ম্যাচে ১০টি জয়ের সৌজন্যে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান অধিকার করে ঋষভ পন্থের দল। অপরদিকে, শেষের দিকে এসে কিছুটা ছন্দ হারিয়েছে চেন্নাই সুপার কিংস। ১৪ ম্য়াচে ৯টি জয়ের সৌজন্যে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল এমএস ধোনির দল। প্লে অফের আগে তাই আত্মবিশ্বাসের দিক থেকে কিছুটা এগিয়ে দিল্লি। দুই দলের শক্তি ও ভারসাম্যের বিচার করলেও এগিয়ে রাখতেই হচ্ছে ঋষভ পন্থের দলকে। তবে বড় ম্য়াচে ধোনির মস্তিষ্ক সিএসকে-কে ফের একবার উতরে দিতে পারে কিনা সেই দিকেও নজর রাখতেই হচ্ছে। তবে ,সব দিক বিচার করে দিল্লিকেই কিছুটা এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!