দুই দলের লড়াইয়ে এগিয়ে কে, জেনে নিন পঞ্জাব ও হায়দরাবাদের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান

আজ আইপিএলে লিদ টেবিলের ৭ ও ৮ নম্বর দলের লড়াই। প্লে অফের আশা জিইয়ে রাখতে হলে পঞ্জাব কিংসের কাছে এই ম্যাচ ডু অর ডাই। অপরদিকে সম্মানরক্ষার লড়াই সানরাইজার্স হায়দরাবাদের কাছে।
 

Asianet News Bangla | Published : Sep 25, 2021 12:16 PM IST

সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) আইপিএল ২০২১ (IPL 2021) সালের দ্বিতীয় লেগের ম্যাচে শনিবার পাঞ্জাব কিংসের (Punjab Kings) মুখোমুখি হতে চলেছে। শারজা ক্রিকেট গ্রাউন্ডে হবে এই মেগা ম্য়াচ। মরুদেশে আইপিএলের দ্বিতীয় পর্বে প্রথম ম্য়াচে দুই দলকেই হারের সম্মুখীন হতে হয়েছে। যেখানে একতরফা ম্যাচে কেন উইলিয়ামসনের (Kane Williamson) সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছিলেন দিল্লি ক্যাপিটালস, অপরদিকে জেতা ম্যাচ অবিশ্বাস্যভাবে হেরে রাজস্থানকে জয় উপহার দিয়েছে কে এল রাহুলের (KL Rahul) পঞ্জাব কিংস। 

বর্চতমানে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ ও পঞ্জাব কিংস দুই দলই একেবারে লিগ টেবিলের নিচে রয়েছে। পঞ্জাব রয়েছে সাতে ও হায়দরাবাদ আটে। আইপিএলে দুই দলের সার্বিক মুখোমুখি পরিসংখ্যানের নিরিখে কিন্তু অনেকটাই পঞ্জাবের থেকে এগিয়ে হায়দরাবাদ। এখনও পর্যন্ত আইপিওএলের ইতিহাসে মোট ১৭ বার মুখোমুখি হয়েছে সানরাইজার্স হায়দরাবাদ ও পঞ্জাব কিংস। সেখানে বর্তমান অধিনায়ক কেন উইলিয়ামসনের দল জয় পেয়েছে ১২টি ম্য়াচে। অপরদিকে কেএল রাহুলের দল জয় পেয়েছে ৫টি ম্য়াচে। তবে বর্তমানে পরিসংখ্যান নয়, জয়ের সরণীতে ফেরাই দুই দলের কাছে মূল লক্ষ্য।

আরও পড়ুনঃIPL 2021, PBKS vs SRH- কেএল রাহুল বনাম কেন উইলিয়ামসন দ্বৈরথ, জয়ে ফিরতে মরিয়া দুই দল

আরও পড়ুনঃকে থাকল দলে আর কে পড়ল বাদ, দেখে নিন পঞ্জাব-বনাম হায়দরাবাদ ম্যাচের সম্ভাব্য একাদশ

আরও পড়ুনঃব্রালেটে ঠিকরে বেরোচ্ছে ক্লিভেজ, চরম উষ্ণতম ছবি শেয়ার করে নেটিজেনদের তোপের মুখে হাসিন জাহান

প্রসঙ্গত , আজ শারজার ছোট মাঠে হাই স্কোরিং খেলা হওয়ার সম্বাবনাই বেশি। তবে শুক্রবার চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্য়াচে খুব একটা বেশি স্কোর হয়নি। পিচ একটু স্লো। সাহায্য পাচ্ছেন স্পিনাররা। তবে ব্যাটসম্যান সেট হয়ে গেলে বড় রান করা সম্ভব। তাই আইপিএলর গুরুত্বপূর্ণ ম্য়াচে কেএল রাহুল ও কেন উইলিয়ামসনের দলের মধ্যে আরও একটি হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। তবে দুই দলের শক্তির বিচার করলে বর্তমানে অনেকটাই এগিয়ে পঞ্জাব। আজকের ম্য়াচে কেএল রাহুলের দলকেই ফেভারিট মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!