ঠিক কী ঘটেছিল থাইল্যান্ডের রিসর্টে, শেন ওয়ার্নের আক্সমিক মৃত্যু নিয়ে সামনে এল তথ্য

গোটা ক্রিকেট বিশ্ব আজ কাঁদছে। গ্লেন ম্যাক্সওয়েল একটি সাক্ষাৎকার দিতে গিয়ে চোখের জল ধরে রাখতে পারেননি। তাঁর কাছে ওয়ার্নি ছিল বিশ্বের সেরা ক্রিকেটার। 
 

Asianet News Bangla | Published : Mar 5, 2022 6:07 AM IST / Updated: Mar 05 2022, 11:59 AM IST

ঠিক কী ঘটেছিল থাইল্যান্ডের (Thailand)কোহ সামুই ভিলাতে? কেমন অবস্থায় ঘরের মধ্যে পড়েছিলেন শেন ওয়ার্ন (Shane Warne)? অচৈতন্য অবস্থায় তাঁকে পাওয়া যাওয়ার পর কি করা হয়েছিল? এমনই সব প্রশ্নে এখন তোলপাড় ক্রিকেট বিশ্ব (Cricket World)। ডেইলি মেলের সূত্রে এই ঘটনার অনেকটা তথ্যই সামনে এসেছে। ডেইলি মেল জানিয়েছে, থাই পুলিশ প্রথমে জানতোই না যে ক্রিকেট বিশ্বের কিংবদন্তি শেন ওয়ার্নের মৃত্যু হয়েছে। আর তাঁকে অচৈতন্য অবস্থায় পাওয়া গিয়েছে থাইল্যান্ডের কোহ সামুই ভিলাতে! 

পুলিশ (Police)জানিয়েছে কোহ সামুই-এ তিন বন্ধুর সঙ্গে থাকছিলেন ওয়ার্ন। দুপুরে খাবার পর প্রত্যেকে নিজের ঘরে চলে গিয়েছিলেন। পুলিশ জানিয়েছে, প্রত্যেকেই নিজের ঘরে ঘুমোচ্ছিলেন। ওয়ার্নও মধ্যাহ্নভোজের পর নিজের ঘরে ঢুকে গিয়েছিলেন। সন্ধে ৫টার সময় বন্ধুরা ডিনারের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু ওয়ার্ন আসছে না দেখে একজন তাঁর ঘরে যান। তিনি দেখতে পান বিছানার মধ্যে উপুড় হয়ে ওয়ার্ন পড়ে রয়েছেন। তাঁর কোনও চেতনা নেই। ওই বন্ধু এরপর বাকিদের সেখানে ঢেকে আনেন। তিন বন্ধু মিলে প্রায় ২০ মিনিট ধরে ওয়ার্নের উপরে সিপিআর চালু রাখেন। তাতেও চেতনা ফেরেনি ওয়ার্নের। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। বন্ধুরাই ফোন করে অ্যাম্বুল্যান্স ডাকেন। 

শেন ওয়ার্নকে এরপর থাই ইন্টারন্যাশনাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেও চিকিৎসকরা প্রায় ৩০ মিনিট ধরে ওয়ার্নের চেতনা ফেরানোর চেষ্টা করেন। যদিও প্রাথমিকভাবে চিকিৎসকরা শেন ওয়ার্নের পালস খুঁজে পাননি। এমনকী শরীরে হৃদস্পন্দন ছিল বন্ধ। কিন্তু চূড়ান্ত কিছু ঘোষণার আগে চিকিৎসকরা চেষ্টা করে দেখতে চাইছিলেন যদি কোনওভাবে হৃদস্পন্দন চালু করা যায় এবং পালস ফিরিয়ে আনা যায়। শেষমেশ তা হয়নি এবং চিকিৎসকরা শেন ওয়ার্নকে মৃত বলে ঘোষণা করেন। সেই সঙ্গে সন্ধে ৬.৫৩ মিনিটে শেন ওয়ার্নকে মৃত বলে ঘোষণা করা হয়। 

জানা গিয়েছে বৃহস্পতিবারই থাইল্যান্ডে পৌঁছেছিলেন ওয়ার্ন। বিমানবন্দরে বেশকিছু ক্রিকেট অনুরাগীর সঙ্গে হেসেও কথা বলেছিলেন এবং তাঁকে নাকি প্রবল খুশি দেখাচ্ছিল। সে সময় সেখানে উপস্থিত অনেকেই পরে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, ওয়ার্নকে দেখে মনে হচ্ছিল টিনি বয়েজ ভ্যাকেশনে এসেছেন। 

থাইল্যান্ডের কোহ সামুই-এর যে সামুজানা ভিলা-তে ওয়ার্ন ও তাঁর বন্ধুরা ছিলেন তা অত্যন্ত অভিজাত এবং বিলাসবহুল বলে জানা গিয়েছে। এমনকী রাতে ভিলার সুইমিং পুলের একটা ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন। এর কয়েক ঘণ্টা পরে গুরু রড মার্শের  প্রয়াণে শোক প্রকাশ করে টুইটও করেছিলেন। ফলে স্বাভাবিকভাবেই ওয়ার্নের প্রয়াণ ক্রিকেট বিশ্বকে বাকরুদ্ধ করে দিয়েছে। 

Share this article
click me!