টি-২০ বিশ্বকাপে কে সবচেয়ে বেশি রান করবেন? জানিয়ে দিলেন সেহবাগ

টি-২০ বিশ্বকাপে গ্রুপ পর্যায়ের খেলা চলছে। সুপার ১২-এর খেলা শুরু হয়নি এখনও। রবিবার ভারত-পাকিস্তান লড়াই। তার আগে চড়ছে উত্তেজনার পারদ।

Web Desk - ANB | Published : Oct 21, 2022 1:51 PM IST / Updated: Oct 21 2022, 07:23 PM IST

চলতি টি-২০ বিশ্বকাপের সুপার ১২-এর খেলা শুরু হচ্ছে শনিবার থেকে। সুপার ১২-এর প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও রানার্স নিউজিল্যান্ড। শনিবারই দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও আফগানিস্তান। রবিবার ভারত-পাকিস্তান উত্তেজক লড়াই। তার আগে অনেক প্রাক্তন ক্রিকেটারই টি-২০ বিশ্বকাপ নিয়ে নিজেদের মতামত জানাচ্ছেন। পিছিয়ে নেই ২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য বীরেন্দ্র সেহবাগও। এই প্রতিযোগিতায় কোন ব্যাটার সবচেয়ে বেশি রান করবেন, সেটা ঘোষণা করে দিয়েছেন বীরু। তাঁর মতে ভারতের কোনও ব্যাটার এবারের টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারী হতে পারবেন না। এই প্রাক্তন ওপেনার বরং মনে করেন, পাকিস্তানের অধিনায়ক বাবর আজমই সবচেয়ে বেশি রান করবেন। একটি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে সেহবাগ বলেছেন, “পাকিস্তানের বাবর আজম এবারের টি-২০ বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করতে পারে। ও দুর্দান্ত ব্যাটিং করছে। ওকে ব্যাট করতে দেখা অসাধারণ অনুভূতি। বিরাট কোহলির ব্যাটিং দেখে যেমন শান্তি পাই, তেমনই বাবর আজমের ব্যাটিং দেখেও শান্তি হয়। বাবর আজমকে ব্যাট করতে দেখে খুশি হই।”


ভারত-পাকিস্তানের ক্রিকেটযুদ্ধ নিয়ে যতই রাজনৈতিক ও কূটনৈতিক লড়াই চলুক না কেন, দু'দলের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারদের মধ্যে কিন্তু সখ্যের অভাব নেই। শোয়েব আখতার, ওয়াসিম আক্রম, সেহবাগ, মহম্মদ কাইফরা প্রায়ই ভারত-পাক ক্রিকেট নিয়ে মতামত প্রকাশ করেন, বিপক্ষের ক্রিকেটারদের প্রশংসাও করেন। সেই ধারা বজায় রেখে এবার বাবরকে প্রশংসায় ভরিয়ে দিলেন সেহবাগ।

 
গত বছর টি-২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে অসাধারণ ব্যাটিং করেছিলেন বাবর আজম। তিনি ৫২ বলে ৬৮ রান করে অপরাজিত ছিলেন। অপর ওপেনার মহম্মদ রিজওয়ান ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন। ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। এবারও পাকিস্তানের সাফল্যের সম্ভাবনা বাবরের উপরেই নির্ভর করছে বলে মত সেহবাগের।

তবে সেহবাগ যতই বাবর আজমের প্রশংসা করুন না কেন, রোহিত শর্মা, বিরাট কোহলিরাও তৈরি হচ্ছেন। গতবারের টি-২০ বিশ্বকাপ, এবারের এশিয়া কাপে পাকিস্তানের কাছে হারের বদলা নিতে মরিয়া ভারতীয় দল। বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে অসাধারণ রেকর্ড উজ্জ্বলতর করাই রোহিত-বিরাটদের লক্ষ্য। শুক্রবার নেটে বেশ কিছুক্ষণ অনুশীলন করেছেন রোহিত। তিনি পাক বোলারদের শাসন করার জন্য নিজের ব্যাটিংকে ঘষেমেজে নিচ্ছেন।

আরও পড়ুন-

আয়ারল্যান্ডের কাছে হার, টি-২০ বিশ্বকাপের বাইরে ক্যারিবিয়ানরা 

 

সামলাতে হবে শাহিন আফ্রিদিকে, তৈরি হচ্ছেন রোহিত শর্মা 

 

লড়াই কিউয়িদের সঙ্গে, শনিবার টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু অজিদের

Read more Articles on
Share this article
click me!