U19 World Cup 2022: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে উগান্ডার বিরুদ্ধে বড় জয় ভারতের, ১৮ বছরের রেকর্ড ভাঙলেন রাজ

প্রথমে ব্যাট করতে নেমে ৪০৫ রান তোলে ভারত। ১৬২ রানে অপরাজিত থাকেন রাজ। শতরান করেন ওপেনার আংক্রিশ রঘুবংশীও। তাঁর ঝুলিতে রয়েছে ১৪৪ রান। আর ১৬২ রান করে সব পুরোনো রেকর্ড ভেঙে দিয়েছেন রাজ।

Web Desk - ANB | Published : Jan 23, 2022 3:15 AM IST / Updated: Jan 23 2022, 09:03 AM IST

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (Under-19 World Cup 2022) বিশাল জয় ভারতের (India)। রেকর্ড ভেঙে দিয়ে উগান্ডার (Uganda) বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেল ভারত। করোনার (Corona) জেরে বহু ক্রিকেটারই খেলতে পারেননি। কিন্তু, তার প্রভাব পড়ল না ভারতের খেলায়। রাজ বাওয়া (Raj Bawa) ও আংক্রিশ রঘুবংশীর (Angkrish Raghuvanshi) ঝোড়ো ব্যাটিংয়ের কাছে হার মানে উগান্ডা। ৩২৬ রানে জয় ছিনিয়ে নেয় ভারত। 

প্রথমে ব্যাট করতে নেমে ৪০৫ রান তোলে ভারত। ১৬২ রানে অপরাজিত থাকেন রাজ। শতরান করেন ওপেনার আংক্রিশ রঘুবংশীও। তাঁর ঝুলিতে রয়েছে ১৪৪ রান। আর ১৬২ রান করে সব পুরোনো রেকর্ড ভেঙে দিয়েছেন রাজ। ২০০৪ সালে ভারতের হয়ে ঢাকায় স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ১৫৫ রান করেছিলেন শিখর ধওয়ন (Shikhar Dhawan)। এতদিন পর্যন্ত সেটাই ছিল সর্বোচ্চ রানের ইনিংস। কিন্তু, এবার রেকর্ড ভেঙে দিলেন রাজ। ১৬২ রান করেন তিনি। আর দু'জনে শতরান করার পর ভারতের রান বেড়ে যায় অনেকটাই। তার সামনে দাঁড়াতে পারেনি উগান্ডা। ৪০৬ রান তাড়া করতে নেমে মাত্র ৭৯ রানেই গুটিয়ে যায় তারা।  

আরও পড়ুন- অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ দলে পরিবর্ত ক্রিকেটার হিসেবে সুযোগ পেলেন বাংলার অভিষেক

ব্যাটের পাশাপাশি বোলিংয়েও দুর্দান্ত পারফরম্যান্স ছিল ভারতীয় দলের। আর সেই কারণে তাদের সামনে ক্রিজে বেশিক্ষণ দাঁড়াতে পারেনি উগান্ডা। ব্যাট করতে নেমে সেই চাপ নিতে পারেনি তারা। মাত্র ৭৯ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস। করোনায় আক্রান্ত হওয়ার ফলে অধিনায়ক যশ ধুল-সহ ৬ জন এই ম্যাচে খেলতে পারেননি। সেই কারণে যশের বদলে নেতৃত্ব দিচ্ছেন নিশান্ত সিন্ধু (Nishant Sindhu)। তবে একেবারেই ভালো রান করতে পারেননি তিনি। মাত্র ১৫ রান করেই বিদায় নিয়েছিলেন মাঠ থেকে। এদিকে বল করতে নেমে মাঠে নিজের দাপট দেখান তিনি। বল হাতে চার উইকেট তুলে নেন। এছাড়া দুটি উইকেট নিয়েছেন রাজবর্ধন হাঙ্গারগেকর (Rajvardhan Hangargekar)। আর একটি করে উইকেট পান বাসু বতস (Vasu Vats) এবং ভিকি অস্টওয়াল।

আরও পড়ুন- দলে করোনা আক্রান্ত ৬, তারপরও আইরিশদের হারিয়ে শেষ আটে টিম ইন্ডিয়া

আর এই জয়ের ফলে বি গ্রুপের শীর্ষে রয়েছে ভারত। এই ম্যাচের আগেই নক আউট পর্বে নিজেদের জায়গা পাকা করে ফেলছিল ভারত। এর আগে আয়ারল্যান্ডকে ১৭৪ রানে ও দক্ষিণ আফ্রিকাকে ৪৫ রানে হারিয়ে দিয়েছিল তারা। এভাবেই এই গ্রুপের তিনটি ম্যাচে জিতে শীর্ষস্থান ধরে রেখেই পরের পর্বে পৌঁছে গিয়েছে তারা। ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনাল। ২৯ জানুয়ারি কোয়ার্টার ফাইনাল খেলবে ভারত। আর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জানুয়ারি। 

আরও পড়ুন- বিরাটকে নোটিশ দেওয়ার খবর 'অসত্য', আসরে এবার সৌরভ

Read more Articles on
Share this article
click me!