৬ তারিখ বিশ্বকাপে ভারত-পাক মহারণ, মিতালি-ঝুলনদের শুভেচ্ছা জানালেন বিরাট-অনুষ্কা

আইসিসি মহিলা বিশ্বকাপ ২০২২ (ICC Womens World Cup 2022) -এর প্রথম ম্য়াচে ৬ তারিখ পাকিস্তানের (India vs Pakistan) মুখোমুখি হতে চলেছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। তার আগে মিতালি রাজ (Mithali Raj), ঝুলন গোস্বামীদের (Jhulan Goswami)শুভেচ্ছা জানালেন বিরাট কোহলি (Virat Kohli) ও অনুষ্কা শর্মা (Anushka Sharma)।

Asianet News Bangla | Published : Mar 3, 2022 5:54 PM IST

৪ মার্চ শুক্রবার থেকে শুরু হতে আইসিসি মহিলা বিশ্বকাপ ২০২২ (ICC Womens World Cup 2022) । মহিলা ক্রিকেটের মহাযজ্ঞকে ঘিরে ইতিমধ্যেই ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মদনা তুঙ্গে। প্রথম ম্যাচে মুখোমুখি আয়োজক দেশ নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ মহিলা দল। ভারতীয় মহিলা দল নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ৬ মার্চ। আর প্রথম ম্যাচেই মিতালি রাজ (Mithali Raj), ঝুলন গোস্বামীরা (Jhulan Goswami) মুখোমুখি হবেন চিরপ্রচীদ্বন্দ্বী পাকিস্তানের (India vs Pakistan) বিরুদ্ধে। বে ওভালে খেলা হবে হবে এই মেগা ম্য়াচ। রাউন্ড রবিন ফরম্যাটে হবে খেলা। অর্থাৎ সব দেশকে সব দেশের সঙ্গে খেলতে হবে। গ্রুপ পর্যায়ে মোট সাতটি ম্যাচ খেলতে হবে মিতালিদের। সেখানে থেকে সরাসরি সেমি ফাইনাল পৌছবে চারটি দল। তারপর ফাইনাল। বিশ্বকাপ অভিযান শুরু করার আগে ভারতীয় মহিলা দলকে শুভেচ্ছা জানালেন বিরাট কোহলি (Virat Kohli) ও অনুষ্কা শর্মা (Anushka Sharma)।

অভিনেত্রী হলেও ক্রিকেট ফ্যান অনুষ্কা শর্মা। ক্রিকেট দেখতে খুবই পছন্দ করেন তিনি। বাড়িতেও ক্রিকেট পরিবেশ থাকায় ২২ গজের লড়াইয়ের প্রতি ভালোবাসাটা আগের থেকে অনেকটাই বেড়ে গিয়েছে। আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপ শুরুর আগে সোশ্যাল মিডিয়ায় টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা বার্তা দিয়েছেন অনুষ্কা শর্মা। টুইটারে তিনি লিখেছেন, ‘জেতার প্রতিজ্ঞা নিয়ে, ওরা সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এই বিশ্বকাপ আমাদের মেয়েরাই নিয়ে আসছে। মহিলা বিশ্বকাপের আগে ভারতীয় দলকে অনেক শুভেচ্ছা।’ 

 

 

বিরাট কোহলি নিজেও শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে। এমনকী ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখার জন্য ভোর বেলায় নিজের ঘড়ির অ্যালার্মও সেট করে রেখেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

 

 

২০২২ বিশ্বকাপের জন্য ভারতের মহিলা দল:
মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কৌর (সহ-অধিনায়ক), স্মৃতি মন্ধনা, শেফালি ভার্মা, ইয়াস্তিকা, দীপ্তি, রিচা ঘোষ (উইকেটরক্ষক), স্নেহ রানা, ঝুলন গোস্বামী, পূজা, মেঘনা সিং, রেণুকা ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), রাজেশ্বরী, পুনম যাদব। স্ট্যান্ডবাই প্লেয়ার: সবিনেনি মেঘনা, একতা বিষ্ট, সিমরান দিল বাহাদুর।

প্রসঙ্গত,২০১৭ সালে ৫০ ওভারের বিশ্বকাপে ফাইনালে উঠেছিল ভারতীয় মহিলা দল। ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বজয়ের খুব কাছে এসেও শেষ পর্যন্ত অধরা থেকে গিয়েছিল ট্রফি। তারপর অস্ট্রেলিয়ার মাটিতে ২০২০ সালে টি২০ বিশ্বকাপের ফাইনালে উঠেও তীর এসে ডুবেছিল টিম ইন্ডিয়ার তরী। এবার নিউজিল্যান্ডের মাটিতে বিশ্ব জয়ের সেই অধরা স্বপ্নই  পূরণ করা লক্ষ্য মিতালি রাজ ও ঝুলন গৌস্বামীদের।

Read more Articles on
Share this article
click me!