Ind vs Nz: মায়াঙ্কের দুরন্ত সেঞ্চুরি, মুম্বই টেস্টে বড় রানের লক্ষ্যে ভারত

মুম্বইতে (Mumbai)ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs  New Zealand) দ্বিতীয় টেস্ট (2nd Test)। অনবদ্য সেঞ্চুরি করলেন মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। কিন্তু ম্য়াচে শূন্য রানে আউট হয়ে লজ্জার রেকর্ড গড়লেন বিরাট কোহলি (Virat Kohli)। দিনের শেষে ভারতের স্কোর ২২১ রানে ৪ উইকেট। 
 

Asianet News Bangla | Published : Dec 3, 2021 12:45 PM IST

মুম্বইতে (Mumbai) ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs  New Zealand) দ্বিতীয় টেস্টের (2nd Test)প্রথম দিনের শেষে অপেক্ষাকৃত ভালো জায়গায় ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket team)। দিনের শেষে টিম ইন্ডিয়ার (Team India)স্কোর ২২১ রানে ৪ উইকেট। এর প্রায় পুরো কৃতিত্বটাই ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal)। তার অনবদ্য সেঞ্চুরির উপর ভর করেই  প্রথমদিন সম্মানজনকক জায়গায় পৌছল বিরাট কোহলির (Virat Kohli) দল। তাকে যোগ্য সঙ্গত দেন কিছুটা শুবমান গিল (Shubman Gill)ও ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। এক সময় নিউজিল্যান্ডের স্পিনার আজাজ প্য়াটেলের (Ajaz Patel) পরপর ৩ উইকেট নেওয়ায়  চাপ কিছুটা বেড়েছিল ভারতীয় ব্যাটিং লাইনে। কিন্তু দুরন্ত ইনিংস খেলে মুশকিল আসান করেন মায়াঙ্ক। দিনের শেষে ১২০ রানে অপরাজিত রয়েছে মায়াঙ্কা আগরওয়াল ও ২৫ রানে অপরাজিত রয়েছেন ঋদ্ধিমান সাহা। 

শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। শুরুটাও অনবদ্য করেন দুই ওপেনার শুভমান গিল ও মায়াঙ্ক আগরওয়াল। ওপিনং জুটিতে ৮০ রানের পার্টনারশিপ  করার পর আজাজ প্য়াটেলের (Ajaz Patel) বলে ৪৪ রান করে আউট হন শুভমান গিল (Shubman Gill)। মাঝে একটি  ওভার বাদ দিয়ে ফের আজাজ প্যাটেলের বলে খাতা না খুলেই বোল্ড হয়ে প্যাভেলিয়নে ফেরত যান চেতেশ্বর পুজারা (Cheteshwar Pijara)।৮০ রানেই ২টি উইকেট পড়ে।  ক্রিজে এসে ৪টি বল খেলে  শূন্য রানেই এলবিডব্লু আউট হন বিরাট কোহলি। যদিও বিরাট কোহলির আউট নিয়ে রয়েছে বিতর্ক। রিভিউতে দেখা বল ব্য়াট ও প্য়াডে একসঙ্গে লেগেছে। থার্ড আম্পায়ের  পক্ষে সিদ্ধান্ত খুব কঠিন হওয়ায় গ্রাউন্ড আম্পায়ার অনিল চৌধুরীর সিদ্ধান্তকে  মান্য়তা দেয় তৃতীয় আম্পায়ার।

৮০ রানে পরপর ৩ উইকেট হারিয়ে চাপ কিছুটা  বাড়ে  ভারতীয় দলের উপর। সেই সময় ইনিংসের রাশ ধরেন গত ম্যাচে অভিষেকে শতরানকারী শ্রেয়স আইয়র ও মায়াঙ্ক আগরওয়াল। শ্রেয়সের সঙ্গে পার্টনারশিপ চলাকালীন নিজের অর্ধশতরানও পূরণ করেন মায়াঙ্ক আগরওয়াল। দুজনে মিলে ৬০রানের পার্টনারশিপ করার পর চতুর্থ উইকেট পড়ে ভারতের । ১৮ রান করে আজাজ প্যাটেলের চতুর্থ শিকার হন  শ্রেয়স। এরপর ক্রিজে আসেন ঋদ্ধিমান সাহা। দুজন মিলে ঠান্ডা মাথায় এগিয়ে নিয়ে যান ইনিংস। অর্ধশতরানের পার্টনারশিপও করে মায়াঙ্ক ও সাহা জুটি। দলের রান দুশো পারও পৌছে দেয়। এরপর নিজের শতরানন পূরণ করেন  মায়াঙ্ক আগরওয়াল। দীর্ঘ দিন ফর্মের ওঠানামার কারণে টেস্টে দল থেকে ব্রাত্য় ছিলেন মায়াঙ্ক। এদিন শতরান করে ফের নিজের জাত চেনালেন মায়াঙ্ক। দিনের মায়াঙ্কের ১২০ অপরাজিত ইনিংসে রয়েছে ১৪টি চার ও ৪টি ছয়। দ্বিতীয় দিনে ভারতীয় দলকে যতটা সম্ভব বড় রানে পৌছে দেওয়াই লক্ষ্যে মায়াঙ্ক-ঋদ্ধি

Read more Articles on
Share this article
click me!