ব্যাটসম্য়ানদের ব্যর্থতা ঢাকল বোলররা, বেঙ্গালুরু টেস্টে প্রথম দিনের শেষে অ্যাডভান্টেজ ভারত

ভারত বনাম শ্রীলঙ্কা (India vs Sri Lanka) টেস্ট সিরিজ (Test Series)।  বেঙ্গালুরুতে দিন-রাতের পিঙ্ক বল টেস্টে মুখোমুখি রোহিত শর্মা (Rohit Sharma) ও দিমুথ করুণারত্নের (Dimuth Karunaratne) দল। প্রথম ইনিংসে ২৫২ রানে অলআউট টিম ইন্ডিয়া (Team India)। দিনের শেষে শ্রীলঙ্কার স্কোর ৬ উইকেটে ৮৬।

Asianet News Bangla | Published : Mar 12, 2022 5:50 PM IST

বেঙ্গালুরুতে ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka) দ্বিতীয় দিন রাতের টেস্ট ম্যাচ। প্রথম দিনের শেষে মোটামুটি ভালো জায়গায় ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। প্রথম ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও দিনের শেষে বোলারদের দাপটে ম্যাচের রাশ ধরে রেখেছে টিম ইন্ডিয়া (Team India)। পিঙ্ক বল টেস্টে (Pink Ball Test) টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু ২৫২ রানেই শেষ হয়ে যায় টিম ইন্ডিয়ার প্রথম ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৯২ রানের ইনিংস খেলেন শ্রেয়স আইয়র (Shreyas Iyer)। শ্রেয়সের দলের রাশ না ধরলে আরও কম রানে গুটিয়ে যাওয়ার সম্ভাবনা ছিল ভারতের। এছাড়া অন্য কোনও ভারতীয় ব্যাটসম্যান বড় রান করতে পারেনি। প্রথম ইনিংসে রান তাড়া করতে নেমে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)ও মহম্মদ শামির (Mohammad Shami)আগুনে বোলিংয়ের সামনে ভেঙে পড়ে শ্রীলঙ্কার টপ অর্ডার। প্রথম দিনের শেষে শ্রীলঙ্কার স্কোর ৮৬ রানে ৬ উইকেট।

Latest Videos

শনিবার ম্য়াচের শুরু থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে ভারতীয় দল। ১০ রানে প্রথম উইকেট পড়ে ভারতীয় দলের। ৪ রান করে রান আউট হয়ে প্যাভেলিয়নে ফেরত যায় মায়াঙ্ক আগরওয়াল। ২৯ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। ১৫ রান করে আউট হন রোহিত শর্মা। এরপর কিছুটা লড়াই করার চেষ্টা করেন হনুমা বিহারী ও বিরাট কোহলি। ৪৭ রানের পার্টনারশিপ করেন তারা।  ৭৬ রানে তৃতীয় উইকেট পড়ে ভারতের। ৩১ রান করে  আউট হন হনুমা বিহারী। বেঙ্গালুরু টেস্টেও বড় রান করতে ব্যর্থ হন বিরাট কোহলি। দলের ৮৬ রানের মাথায় আউট হন কোহলি। ২৩ রান করেন তিনি। এরপর পর একদিক থেকে শ্রেয়স আইয়র নিজের ইনিংস চালিয়ে গেলেও অপরদিক থেকে কোনও ভারতীয় ব্যাটসম্যান তাকে সঙ্গ দিতে পারেননি। ঋষভ পন্থ ৩৯ রান করলেও বড় রান করতে ব্যর্থ হন। ১২৬ রানে পঞ্চম উইকেট পড়ে ভারতের। গত ম্যাচের নায়রক রবীন্দ্র জাদেজাও বড় রান করতে ব্যর্থ হন। ৪ রান করেন তিনি। ১৩ রান করে আউট হন রবিচন্দ্রন অশ্বিন। অপরদিকে নিজের অর্ধশতরান পূরণ করার পরও ইনিংস টানতে থাকেন শ্রেয়স আইয়র। শেষের দিকে ৯ রান করে আউট হন এই ম্য়াচে সুযোগ পাওয়া অক্ষর প্যাটেল। ৫ রান করে আউট হন মহম্মদ শামি। শেষ উইকেট পরে শ্রেয়স আইয়ররে। ৯২ রান করেন তিনি। ১০টি চার ও ৪টি ছয়ে সাজানো তার ইনিংস। শ্রীলঙ্কার হয়ে এদিন গোলাপী বলে অনবদ্য বোলিং করেন লাসিথ এমবুলদেনিয়া ও প্রবীণ জয়াউইকরামা। দুজনেই নেন তিনটি করে উইকেট। এছাড়া ২টি উইকেট নেন ধনঞ্জয়া ডি সিলভা ও একটি উইকেট নেন সুরাঙ্গা লাকমল। 

রান তাড়া করতে নেমে প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে একের পর উইকেট পড়তে থাকে শ্রীলঙ্কার। ২ রানে প্রথম উইকেট পড়ে ২ রান। বুমরার বলে ২ রান করে করে আউট হন কুশল মেন্ডিস। ১৪ রানে দ্বিতীয় উইকেট পড়ে শ্রীলঙ্কার। ৮ রান করে বুমরার দ্বিতীয় শিকার হন লাহিরু থিরিমানে। ১৪ রানেই তৃতীয় উইকেট পড়ে লঙ্কা বাহিনীর। ৪ রান করে মহম্মদ শামির বলে আউট হন দিমুথ করুণারত্নে। এরপর একদিক থেকে অ্যাঞ্জেলো ম্যাথিউজ কিছুটা লড়াই করার চেষ্টা করেন। ২৮ রানে চতুর্থ উইকেট পড়ে শ্রীলঙ্কার। ১০ রান করে আউট হন ধনঞ্জয়া ডি সিলভা। ৫০ রানে পঞ্চম উইকেট পড়ে দ্বীপ রাষ্ট্রের। ৫ রান করে অক্ষর প্যাটেলের বলে আউট হন চারিথ আসলঙ্কা। দিনের শেষ উইকেট পরে শ্রীলঙ্কার সেট ব্যাটসম্যান  অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ৮৫ রানে ষষ্ঠ উইকেট পড়ে । ৪৩ রান করে বুমরার বলে আউট হন ম্য়াথিউজ। ফলে প্রথম দিনের শেষে বেঙ্গালুরু টেস্টের ম্য়াচের রাশ অনেকটাই ভারতের হাতে। 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case