এবার ‘পুষ্পা’ স্টাইলে বিরাট কোহলি, সমালোচকদের বুঝিয়ে দিলেন ‘ঝুকেগা নেহি’

ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Sri Lanka) প্রথম টেস্টে জয় পেয়েছে টিম ইন্ডিয়া (Team India) । এই ম্যাচ ছিল বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট। যেই ম্য়াচে পুষ্পা (Pushpa)স্টাইলে ধরা দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক।
 

Asianet News Bangla | Published : Mar 7, 2022 10:36 AM IST / Updated: Mar 07 2022, 04:08 PM IST

পুষ্পা জ্বরে আক্রান্ত গোটা ভারতীয় ক্রিকেট (Indian Cricket)। এর আগে পুষ্পা স্টাইলে সোশ্যাল মিডিয়ায় ধরা দিয়েছেন রবীন্দ্র জাদেজা  (Ravindra Jadeja), হার্দিক পান্ডিয়ারা (Hardik Pandya)। ম্য়াচ চলাকালীনও রবীন্দ্র জাদেজা উইকেট নেওয়ার পর শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে পুষ্পা স্টাইলে সেলিব্রেশন করেছেন। এবার সেই দলে নাম লেখালেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। মোহালিতে ভারত-শ্রীলঙ্কার টেস্ট ম্যাচ চলাকালীন পুষ্পা স্টাইল অনুকরণ করতে দেখা গেল বিরাট কোহলিকে। যেই ভিডিও ইতিমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। অধিনায়কত্ব না থাকলেও, ব্য়াট হাতে পুরোনো মেজাজে এখও পরোপুরি না পাওয়া গেলেও তিনি যে এখনও ভারতীয় দলের মুকুটহীন সম্রাট মাঠের মাঝে পুষ্পা স্টাইলে বিরাট কোহলি যেন তারই প্রমাণ।

মোহালিতে ভারত  বনাম শ্রীলঙ্কা প্রথম টেস্ট এমনিতেই ছিল বিরাট কোহলি কেরিয়ারের শততম টেস্ট। মাইলস্টোন ম্য়াচে প্রথম থেকেই একটু আবেগে ভাসছিলেন ভিকে। ম্য়াচ শুরুর আগে শততম ম্য়াচের বিশেষ স্মারক চুপি দিয়ে তাকে অভ্যর্থনা জানান কোচ রাহুল দ্রাবিড়। প্রথম ইনিংসে ফিল্ডিং করতে নামার সময় বিরাট কোহলিকে গার্ড অফ অনার দেন রোহিত শর্মা সহ পুরো টিম ইন্ডিয়া। ব্য়াট হাতে সমর্থকরা শতরানের প্রত্যাশা করলেও, মাত্র ৪৫ রানই করেন বিরাট কোহলি। কিন্তু ব্যক্তিগত ৩৮ রানে পৌছোনোর সঙ্গে সঙ্গে ৮ হাজার টেস্ট রানের মাইলস্টোনে পৌছান বিরাট। ভারতীয় ব্য়াটসম্যানদের মধ্যে সচিন তেন্ডুলকর, সুনীল গাভাসকর, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সেওয়াগের পর এই নজির গড়েন বিরাট কোহলি। সেই ম্য়াচেরই  তৃতীয় অর্থাৎ শেষ দিনে ‘পুষ্পারাজ’ স্টাইলে কোহলি বুঝিয়ে দিলেন, তিনি সহজে দমে যাওয়ার পাত্র নন। প্রকারন্তরে বুঝিয়ে দিলেন ‘পুষ্পারাজ ঝুকেগা নেহি’। যেই ভিডিও এখন নেট দুনিয়ায় ঝড় তুলেছে।

 

 

 

 

প্রসঙ্গত, মোহালিতে ( Mohali) ভারত বনাম শ্রীলঙ্কার (Ind vs Sl) প্রথম টেস্ট সহজেই জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ফলোঅন  করানোর পাশাপাশি ইনিংস ও ২২২ রানে জয় পেয়েছে রোহিত শর্মার (Rohit Sharma)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ৫৭৪ রানের পাহাড় প্রমাণ স্কোর করে ভারত। দলের  হয়ে সর্বোচ্চ ১৭৫ রান করে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)।  এছাড়া ৯৬ রানের ইনিংস খেলে ঋষভ পন্থ , ৬১ করেন রবিচন্দ্রন অশ্বিন (RaviChandran Ashwin), ৫৮ করেন হনুমা বিহারী। শততম টেস্টে বিরাট কোহলি (Virat Kohli)করেন ৪৫ রান। জবাবে প্রথম ইনিংসে ১৭৪ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৫ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ফলোঅন করানোর পর দ্বিতীয় ইনিংসে ১৭৮ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৪টি করে উইকেট নেন অশ্বিন ও জাদেজা। ১২ ফেব্রুয়ারি থেকে বেঙ্গালুরুতে শুরু হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় দিন-রাতের টেস্ট ম্য়াচ।

Read more Articles on
Share this article
click me!