Ind vs Nz- তুঙ্গে তিলোত্তমার ক্রিকেট উত্তাপ, শহরে পৌছল টিম ইন্ডিয়া

রবিবার ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) ম্যাচ। ইতিমধ্যেই সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে টিম ইন্ডিয়া (Team ndia)। তৃতীয় ম্যাচ খেলতে  কলকাতায় পৌছল দুই  দল। 
 

Asianet News Bangla | Published : Nov 20, 2021 11:57 AM IST / Updated: Nov 20 2021, 05:33 PM IST

জয়পুরে জয় দিয়ে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে টি২০ সিরিজের (T20 Series) শুরু করেছিল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। একইসঙ্গে হাসিমুখে টিম ইন্ডিয়ার (Team India)টি২০ দলের পূর্ণ  সময়ের অধিনায়ক ও মেন ইন ব্লুদের (Men in Blue) কোচ হিসেবে নিজেদের যাত্রা শুরু করেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma) ও রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। দ্বিতীয় ম্য়াচে এমএস ধোনির (MS Dhoni)শহরে রাঁচিতে ব্যাটে-বলে দাপট দেখিয়ে ম্য়াচ ও সিরিজ দুই পকেটে পুরেছে ভারত। ৩ ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে থেকে রবিবার কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) সিরিজের তৃতীয় ও শেষ টি২০ ম্য়াচে মুখোমুখি হবে রোহিত শর্মা (Rohit Sharma) ও টিম  সাউদির (Tim  Southee) দল। ম্যাচ নিয়মরক্ষার হলেও, হালকা শীতের মেজাজে শহরের ক্রিকেট উত্তাপ কিন্তু বিগত বেশ কিছুদিন  ধরেই চড়ছিল,ম্যাচের আগের দিন শহরে ভারতীয় ও নিউজিল্যান্ড পা রাখতেই সেই  উত্তাপ আরও কয়েক গুন বেড়ে গেল। 

"

শনিবার রাঁচি থেকে বিশেষ বিমান কলকাতায় বিমান বন্দরে আসে মেন ইন ব্লু ও ব্ল্যাক ক্যাপসরা। আগে যখনই ভারতীয় দল কলকাতায় এসেছে তখন ক্রিকেট প্রেমিদের অভ্যর্থনা  তাদের মন ছুঁয়ে গিয়েছে। কিন্তু এবারের চিত্রটা অন্যান্যবারের থেকে আলাদা। কোভিড আবহে ক্রিকেট ও  বায়ো বাবলের কঠোর নিয়মের কারণে ক্রিকেটারদের বদলে যাওয়া চিত্র দেখল বিমান বন্দর| উত্সুখ মানুষের ভিড় ছিল বিমান বন্দরের বাইরে| যেখান দিয়ে সচরাচর ক্রিকেটাররা বেড়োন| কিন্তু এবার সেখান দিয়ে না বেড়িয়ে বিমান বন্দরের ভিতর থকেই দুই দলের ক্রিকেটারদের টিম বাসে তুলে দেওয়া হয়। কোনও ফ্যানকে একেবারেই ক্রিকেটারদের আশপাশে আসতে দেওয়া হয়নি। ফ্যানেরা দূর থেকে ক্রিকেটারদের নাম ধরে চিৎকার করলেও, তাদের ভালোবাসা গ্রহণ করার কোনও সুযোগ ছিল না টিমইন্ডিয়া। বিমান বন্দর থেকে গ্রিন করিডর করে ভারত ও নিউজিল্যান্যান্ড দুই ক্রিকেট দলকে টিম হোটেলে পৌছে দেওয়া হয়। 

"

আরও পড়ুনঃSex Scandal, শুধু টিম পেন নয়, বেপরোয়া যৌন জীবনে কলঙ্কিত অসংখ্য ক্রিকেটার

আরও পড়ুনঃAB De Villiers Love Life- বউকে চুমুতে ভরিয়ে দেন, দেখুন ডিভিলিয়ার্সের ব্যক্তিগত জীবনের ছবি

রবিবার ম্যাচের দিনও কোভিডের কারণে  সুরক্ষার বজ্র আটুনি করা হয়েছে। ম্যাচের দিন বিকেলে সরাসরি মাঠে আসবে রোহিত শর্মা ও টিম সাউদির দলের ক্রিকেটাররা| নিরাপত্তার বজ্র আঁটুনি থাকবে  গোটা ইডেন গার্ডেন্স জুড়ে| টিমবাস থেকে ইডেনের মূল ফটক দিয়ে এবার সাজঘরের দিকে যাবেন না ভারত ও নিউজিল্যান্ড দল| ক্লাব হাউসের ঠিক পাশের গেট দিয়ে ঢুকবে টিম বাস| সেখান থেকে মাঠ দিয়ে সাজঘরে ঢুকবেন ক্রিকেটাররা|  যেহেতু ক্লাব হাউসের মূল ফটক দিয়ে সিএবি কর্তা এবং আরও অতিথি বর্গরা ঢুকবেন| সেখানে পুলিশি নিরাপত্তা থাকবে| সেই ভিড় এড়াতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাঠে ৭০ শতাংশ দর্শক উপপস্থিত থাকলেও নিরাপত্তার কোনও ফাঁক রাখতে চাইছে সিএবি কর্তৃপক্ষ। নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করাই লক্ষ্যে ভারতীয় ক্রিকেট দলের। অপরদিকে নিয়মরক্ষার ম্যাচ জিতে রোবিতদের সিরিজ জয়ের আনন্দ ম্লান করাই লক্ষ্যে কিইউদের। তবে শনিবার ভারত ও নিউজিল্যান্ড দুই  দলের শহরে পা  রাখায় এখন উৎসবের আমেজ।

Share this article
click me!