U19 World Cup: গতবারের ফাইনাল হারের মধুর প্রতিশোধ, বাংলাদেশকে হারিয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমিতে ভারত

আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (ICC U19 World Cup) অব্যাহত ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)দুরন্ত ফর্ম। কোয়ার্টার ফাইনালে (Quarter Final) বাংলাদেশকে (Bangladesh) ৫ উইকেটে হারাল জুনিয় টিম ইন্ডিয়া (Team India)। প্রথমে ব্য়াট করে ১১১ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। জাবে ১৯.১ ওভার বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ইয়াশ ধুলের (Yash Dhul)দল। 
 

Asianet News Bangla | Published : Jan 29, 2022 7:43 PM IST

আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (ICC U19 World Cup) অব্যাহত ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)বিজয় রথ। পঞ্চমবার ট্রফি জয়ের লক্ষ্যে অবিচল ইয়াশ ধুলের (Yash Dhul) জুনিয়র টিম ইন্ডিয়া (Team India)। প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে  (Bangladesh)এক তরফা ম্য়াচে হারিয়ে সেমি ফাইনালের (Semi Final)টিকিট পাকা করল মেন ইন ব্লুরা। গতবার এই বাংলাদেশের বিরুদ্ধে ফাইনালে হেরে ট্রফি জয়ের স্বপ্ন পূরণ হয়নি যশশ্বী জয়সওয়ালদের। সেই হারেরও এবার প্রতিশোধ নিল ইয়াশ ধুল, হরনুর সিং,ভিকি ওস্তাওয়ালরা। শেষ আটের লড়াই প্রথমে ব্য়াট করে ১১১ রানেই অল আউট হয়ে যায় বাংলা টাইগার্সরা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন এসএম মেহরব। ভারতের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন রবি কুমার। রান তাড়া করতে নেমে  ১৯.১ ওভার বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারত। সর্বোচ্চ ৪৪ রান করেন অঙ্গক্রিশ রঘুবংশী।

কোয়ার্টার ফাইনালের শুরু থেকেই ভাগ্য সাথ দেয় ভারতীয় দলের। টস জেতেন অধিনায়ক ইয়াশ ধুল। পিচে বোলারদের জন্য সুবিধা থাকায় বল করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক। সেই সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন ভারতীয় বোলররা। প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে বামলাদেশ দল। কোন বড় পার্টনারশিপই গড়ে তুলতে পারেনি রাকিবুল হাসানের দল। বাংলাদেশ ব্যাটিং লাইনে এসএম মেহমুদের ৩০, আইচ মোল্লার ১৭ ও আশিকর জানমানের ১৬ রানের ইনিংস ছাড়া কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে রান করতে পারেননি। শেষে পর্যন্ত ১১১ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ। ভারতের হয়ে রবি কুমার ৩টি উইকেট ছাড়াও ২টি উইকেট নেন ভিতি ওস্তাওয়াল, একটি করে উইকেট নেন রাজবর্ধন হাঙ্গেরগেকর, কৌশল তাম্বে ও অঙ্গক্রিশ রঘুবংশী।

১১২ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি টিম ইন্ডিয়ার। দলের খাতা খোলার আগেই প্যাভেলিয়নে ফেরত যান হরনুর সিং। যদিও এরপর ইনিংসের রাশ ধরে নেন অঙ্গক্রিশ রঘুবংশী ও শেইক রশিদ। দুজনে মিলে ঠান্ডা মাথায় এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। ৭০ রানের পার্টনারশিপ গড়ে দলের জয়ের ভিত রচনা করে দেন। ব্য়ক্তিগত ৪৪ রান করে আউট হন রঘুবংশী। ৭০ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। পার্টনারশিপ ভাঙতেই আউট হন শেইক রশিদও। দলের ৭৫ রানের মাথায় ব্যক্তিগত ২৬ রানে আউট হন তিনি। এরপর সিদ্ধানর্থ যাদব ৬ ও রাজ বাওয়া শূন্য রান করে আউট হলেও দলের জয় পেতে কোনও অসুবিধা হয়নি। অধিনায়ক ইয়াশ ধুল ও কৌশল তাম্বের ব্য়াটে ভর করে জয়ের লক্ষ্যে পৌছে যায় টিম ইন্ডিয়া। ২০ রান করে অপরাজিত থাকেন ধুল ও ১১ রান করে অপরাজিত থাকেন কৌশল তাম্বে। 

Share this article
click me!