PM Modi's Letter to Brett Lee: মোদীর চিঠি পেয়ে সম্মানিত ব্রেট লি, কী লিখলেন প্রধানমন্ত্রী

৭৩তম প্রজাতন্ত্র দিবস (73rd Republic Day) উপলক্ষে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ব্যক্তিগত চিঠি পেলেন অস্ট্রেলিয়ান (Australia) পেস কিংবদন্তি ব্রেট লি (Brett Lee)। চিঠিতে কী লিখলেন প্রধানমন্ত্রী? 
 

Web Desk - ANB | Published : Jan 29, 2022 11:00 AM IST / Updated: Jan 29 2022, 04:35 PM IST

৭৩তম প্রজাতন্ত্র দিবস (73rd Republic Day) উপলক্ষে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ব্যক্তিগত চিঠি পেলেন অস্ট্রেলিয়ান (Australia) পেস কিংবদন্তি ব্রেট লি (Brett Lee)। শনিবার তাঁর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে, সেই চিঠিটি প্রকাশ করেছেন ব্রেট। চিঠিতে প্রধানমন্ত্রী ভারতের সঙ্গে ব্রেট লি-এর ঘনিষ্ঠ সম্পর্ককে স্বীকার করে তাঁকে অভিনন্দন জানিয়েছেন। প্রত্যুত্তরে প্রাক্তন অজি ক্রিকেটারও টুইটে ভারতীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। তবে, শুধু ব্রেট লিই নন, ৭৩তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে, প্রধানমন্ত্রী মোদী এরকম অভিনন্দন বার্তা পাঠিয়েছেন ম্যাথু হেডেন (Matthew Hayden), জন্টি রোডস (Jonty Rhodes), ক্রিস গেইল (Chris Gayle), কেভিন পিটারসেনদের (Kevin Pietersen) মতো আরও অনেক ক্রিকেট জগতের ভারত ঘনিষ্ঠ তারকাদের। 

টুইটে প্রধানমন্ত্রী মোদীকে ওই চিঠির জন্য ধন্যবাদ জানিয়ে ব্রেট লি জানিয়েছেন যে ভারতে এতটা সময় কাটানোর সুযোগ পেয়ে তিনি কৃতজ্ঞ। ভারতীয় প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে তিনি অত্যন্ত সম্মানিত বোধ করছেন। তিনি আরও জানিয়েছেন, তাঁর ভারত এবং ভারতীয় জনগণের প্রতি ভালোবাসা কোনও গোপনীয় বিষয় নয়। সকলেই তা জানেন। দিন কয়েক দেরি করে ফেলেছেন তা স্বীকার করে নিয়েও একই টুইটে ভারতীয় জনগণকে তিনি প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছাও জানিয়েছেন। 

আরও পড়ুন - Republic Day 2022 Tableau: রাজপথে চিত্তাকর্ষক ট্যাবলো প্রদর্শনী, দেখুন ছবিতে ছবিতে

আরও পড়ুন - Eyes Can Predict Death: চোখ কি মৃত্যুর পূর্বাভাস দিতে পারে, অস্ট্রেলিয়ার বিজ্ঞানীরা বলছেন 'হ্যাঁ'

আরও পড়ুন - প্যাট কামিন্সের পর ব্রেট লি, ভারতের করোনা মোরাবিলায় এগিয়ে এলেন আরও এক অজি তারকা

ব্রেট লিকে চিঠিতে কী লিখেছিলেন প্রধানমন্ত্রী? প্রথমেই প্রধানমন্ত্রী মোদী, অজি ক্রিকেট তারকাকে ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। চিঠিতে তিনি জানিয়েছেন, চলতি বছরে ভারত, ব্রিটিশ শাসন থেকে মুক্তি পাওয়ার ৭৫ বছর (75 Years of Independence) উদযাপন করছে। প্রধানমন্ত্রী আরও জানান, এই দেশের প্রতি ব্রেট লি-র ভালবাসার কৃতজ্ঞতা স্বরূপ, তাঁকে এই চিঠিটি তিনি লিখছেন। প্রধানমন্ত্রী মোদী আশা প্রকাশ করেছেন, ব্রেট লি এরপরও ভারত এবং ভারতীয় জনগণের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে যাবেন। ব্রেট লি এবং ভারতীয়দের মধ্যের ঘনিষ্ঠতাকে প্রধানমন্ত্রী, ভারত ও অস্ট্রেলিয়ার দৃঢ় সম্পর্কেরই নিদর্শন বলে তুলে ধরেছেন। 

যেসব বিদেশি ক্রিকেটার ভারতে বিশেষ সম্মান ও ভালবাসা পেয়েছেন, তাঁদের অন্যতম হলেন ব্রেট লি। খেলোয়াড় জীবনে বেশ কয়েকজন ভারতীয় ব্যাটারের সঙ্গে তাঁর ২২ গজে কড়া শত্রুতা যেমন ভারতীয় ক্রিকেট ফ্যানরা উপভোগ করেছেন, তেমনই কিংস ইলেভেন পঞ্জাব (KXIP) এবং কলকাতা নাইট রাইডার্সের (KKR) হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) মাতিয়েছেন ব্রেট। রূপের জন্য ভারতীয় মহিলা মহলেও দারুণ জনপ্রিয় তিনি। এমনকী বলিউড সিনেমাতেও অভিনয় করেছেন। ব্রেট লি-র ধারাভাষ্যও খুব পছন্দ করেন ভারতীয়রা। বর্তমানে তিনি ওমানে লেজেন্ডস লিগ ক্রিকেট ২০২২ (Legends League Cricket 2022) খেলতে ব্যস্ত। সেখানে তাঁর পুরোনো দিনের ঝলক দেখা যাচ্ছে। 

Share this article
click me!