টি২০ সিরিজেও ওয়েস্ট ইন্ডিজকে 'হোয়াইট ওয়াশ' করল ভারত, তৃতীয় টি২০তে ১৭ রানে জয় পেল টিম ইন্ডিয়া

তৃতীয় টি২০ ম্য়াচেও জয় পেল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ৩-০ ব্যবধানে সিরিজ জিতল টিম ইন্ডিয়া (Team India)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৮৪ রান করে রোহিত শর্মার (Rohit Sharma)দল। জবাবে ১৬৭ রানে শেষ হয় কায়রন পোলার্ডের (Kieron Pollard)ইনিংস।
 

Asianet News Bangla | Published : Feb 20, 2022 5:41 PM IST / Updated: Feb 20 2022, 11:49 PM IST

একদিনের সিরিজে পর টি২০ সিরিজেও ওয়েস্ট ইন্ডিজকে (West Indies)দল হোয়াইট ওয়াশ করল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ইডেনে সিরিজের তৃতীয় ম্য়াচে ১৭ রানে ম্য়াচ জিতে ৩-০ ব্যবধানে সিরিজ জিতল রোহিত শর্মার (Rohit Sharma)দল। ম্য়াচে প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান করে টিম ইন্ডিয়া (Team India)। বিধ্বংসী ব্য়াটিং করেন সূর্য কুমার যাদব (Suryakumar Yadav) ও ভেঙ্কটেশ আইয়র (Venkatesh Iyer)। ৩১ বলে ৬৫ রান করেন সূর্যকুমার যাদব ও ১৯ বলে ৩৫ রানের ইনিংস খেলেন ভেঙ্কটেশ আইয়র। রান তাড়া করতে নেমে নিকোলাস পুরান প্রথম দুই ম্য়াচের ফর্ম ধরে রেখে অনবদ্য ব্য়াটিং করেন। ৪৭ বলে ৬১ রানের অনবদ্য ইনিংস খেললেও দলকে জয়ের রাস্তায় ফেরাতে পারেননি পুরান। রোমারিও শেফার্ড করেন ২৯ রান ও রভম্য়ান পাওয়েল করেন ২৫। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৭ রানে থামে কায়রন পোলার্ডের দলের ইনিংস। ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন হার্শল প্য়াটেল। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও ২ উইকেট নেন ভেঙ্কটেশ আইয়র। 

 

 

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কায়রন পোলার্ড। ওপেনিংয়ে রোহিত শর্মা নিজে না নেমে রুতুরাজ গায়কোয়াড় ও ইশান কিশানকে সুযোগ দেন। কিন্তু বড় রান করতে ব্যর্থ হন রুতুরাজ। মাত্র ৪ রান করে জেসন হোল্ডারের বলে আউট হন তিনি। এরপর ইনিংসের রাশ কিছুটা ধরার চেষ্টা করেন ইশান কিশান ও শ্রেয়স আইয়র। দুজনে মিলে অর্ধশতরানের পার্টনারশিপও করেন। ওয়ালস জুনিয়রের বলে বিগ হিট করতে গিয়ে ২৫ রানে আউট হন তিনি। পার্টনারশিপ ভাঙতেই আউট হন ইশান কিশানও। ৩৪ রান করে রস্টন চেজের বলে বোল্ড হন তিনি।  মিডল অর্ডারে নেমে বড় রান করতে ব্যর্থ হন রোহিত শর্মা। ৭ রান করে ডমিনিক ড্রাকসের বলে আউট হন রোহিত শর্মা। ১৪ ওভারে ৯৪ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। সেখানে থেকে শুধু দলের ইনিংসের রাশ ধরাই নয়, বিধ্বংসী ব্য়াটিং করেন দুই তরুণ  তারকা। একের পর এক চার-ছক্কার বন্যা বইয়ে দেন সূর্য ও ভেঙ্কটেশ জুটি। ৯১ রানের ঝোড়ো পার্টনারশিপ করেন। ইনিংশের শেষ বলে বড় হিট  করতে গিয়ে আউট হন সূর্য কুমার যাদব। রোমারিও শেফার্ডের বলে আউট হন তিনি। অপরাজিত থাকেন ভেঙ্কটেশ আইয়র।

 

 

 

 

রান  তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের।২৬ রানের মধ্যে প্যাভেলিয়নে ফেরত যান দুই ক্যারেবিয়ান ওপেনাপ সাই হোপ ও কাইলল মেয়ার্স। এরপর ইনিমংসের রাশ কিছুটা ঘরেন রভম্য়ান পাওয়েল ও নিকোলাস পুরান। ৪৭ রানের পার্টনারশিপ করেন তারা। ২৫ রান করে আউট হন পাওয়েল। এরপর কায়রন পোলার্ড, জেসন হোল্ডার, রস্টন জরা কেউই ক্রিজে দাঁড়াতে পারেননি। তবে অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যান নিকোলাস পুরান। নিজের অর্ধশতরান করেন তিনি। ৬১ রান করার পর আউট হন। শেষের দিকে রোমারিও শেপার্ড ২৯ রানের ইনিংস খেললেও জয়ের মুখ দেখতে পারেননি। ১৬৭ রানে শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ভারতের হয়ে হর্শাল প্যাটেল ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন দীপক চাহার, ভেঙ্কটেশ আইয়র ও শার্দুল ঠাকুর। এই সিরিজ জয়ের আগামি ২৪ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারত-শ্রীলঙ্কার টি২০ সিরিজ।

Read more Articles on
Share this article
click me!