সূর্যকুমার যাদব ও ভেঙ্কটেশ আইয়রের বিধ্বংসী ব্য়াটিং, ওয়েস্ট ইন্ডিজকে ১৮৫ রানের টার্গেট দিল ভারত

রবিবার কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) টি২০ সিরিজের (T20 Series) তৃতীয় ম্য়াচে মুখোমুখি ভারত ও ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies)। সিরিজে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে রোহিত শর্মার (Rohit Sharma)। শেষ ম্য়াচ টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় কায়রন পোলার্ডের (Kieron Pollard) দল। ১৮৪ রান করল রোহিত শর্মার (Rohit Sharma) দল। 
 

Asianet News Bangla | Published : Feb 20, 2022 3:37 PM IST / Updated: Feb 20 2022, 09:48 PM IST

প্রাথমিক ব্যর্থতা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্য়াচে শেষ ৫ ওভারে বিধ্বংসী ব্য়াটিং করল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। যার সুবাদে একসময় ১৫০ থেকে ১১৬০ রান ধরা হচ্ছিল টিম ইন্ডিয়ার (Team India) সম্ভাব্য স্কোর। সেই জায়গায় ২০ ওভারে ১৮৪ রানের বড় স্কোর করল  মেন ইন ব্লুরা। আর এই সবকিছু সৌজন্য দুটি নাম। সূর্যকুমার যাদব (SuryaKumar Yadav) ও ভেঙ্কটেশ আইয়র (Venkatesh Iyer)। ৩১ বলে ৬৫  রানের বিধ্বংসী ইনিংস বিধ্বংসী ইনিংস কেলেন সূর্য কুমার যাদব। আর টি২০ সিরিজে (T20 Series) ধারাবাহিক ভাবে ভালো ফর্মের থকার পরিচয় দিয়ে শেষ ম্য়াচেও ১৯ বলে ৩৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন ভেঙ্কটেশ আইয়র। এছাড়াও ৩৪ রান করেন ইশান কিশান ও ২৫ রান করেন শ্রেয়স আইয়র। 

 

 

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কায়রন পোলার্ড। এদিন ওপেনিংয়ে রোহিত শর্মা নিজে না নেমে রুতুরাজ গায়কোয়াড় ও ইশান কিশানকে সুযোগ দেন। কিন্তু বড় রান করতে ব্যর্থ হন রুতুরাজ। মাত্র ৪ রান করে জেসন হোল্ডারের বলে আউট হন তিনি। ১০ রানের প্রথম উইকেট হারায় ভারত। এরপর ইনিংসের রাশ কিছুটা ধরার চেষ্টা করেন ইশান কিশান ও শ্রেয়স আইয়র। দুজনে মিলে অর্ধশতরানের পার্টনারশিপও করেন। কিন্তু সেট হয়ে গিয়েও নিজের উইকেট ছুড়ে দিয়ে আসেন শ্রেয়স। ওয়ালস জুনিয়রের বলে বিগ হিট করতে গিয়ে ২৫ রানে আউট হন তিনি। ৬৩ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। পার্টনারশিপ ভাঙতেই আউট হন ইশান কিশানও। ৩৪ রান করে রস্টন চেজের বলে বোল্ড হন তিনি।  মিডল অর্ডারে নেমে বড় রান করতে ব্যর্থ হন রোহিত শর্মা। যদিও সূর্যকুমার যাদবের সঙ্গে ২৭ রানের পার্টনারশিপ করেন। ৭ রান করে ডমিনিক ড্রাকসের বলে আউট হন রোহিত শর্মা। 

 

 

১৪ ওভারে ৯৪ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। সেখানে থেকে শুধু দলের ইনিংসের রাশ ধরাই নয়, বিধ্বংসী ব্য়াটিং করেন দুই তরুণ  তারকা। একের পর এক চার-ছক্কার বন্যা বইয়ে দেন সূর্য ও ভেঙ্কটেশ জুটি। বিশেষ করে সূর্যকুমার যাদবের সামনে এদিন কায়রন পোলার্ডের কোনও রণনীতি কাজ করেনি। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। সূর্যকুমার যাদব ও ভেঙ্কটেশ আইয়র মিলে ৯১ রানের ঝোড়ো পার্টনারশিপ করেন। ইনিংশের শেষ বলে বড় হিট  করতে গিয়ে আউট হন সূর্য কুমার যাদব। রোমারিও শেফার্ডের বলে আউট হন তিনি। কিন্তু ৩১ বলে ৬৫ রানের বিধ্বংসী ইনিংস দেখে খুশি হয়ে যান ইডেনের দর্শকরা। ১টি চার ও ৭টি বিশাল ছক্কা মারেন সূর্যকুমার যাদব। অপরদিকে ১৯ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন ভেঙ্কটেশ আইয়র। ৪টি চার ও ২টি ছয় মারেন তিনি। তৃতীয় টি২০ ম্য়াচ জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের দরকার ১৮৫ রান। 

Read more Articles on
Share this article
click me!