ভারতীয় দলে তিনটি পরিবর্তন, তৃতীয় টি২০-তে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত ওয়েস্ট ইন্ডিজের

রবিবার কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) টি২০ সিরিজের (T20 Series) তৃতীয় ম্য়াচে মুখোমুখি ভারত ও ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies)। সিরিজে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে রোহিত শর্মার (Rohit Sharma)। শেষ ম্য়াচ জিতে সন্মন রক্ষা করতে মরিয়া কায়রন পোলার্ডের (Kieron Pollard) দল।

Asianet News Bangla | Published : Feb 20, 2022 1:34 PM IST / Updated: Feb 20 2022, 07:29 PM IST

একদিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে (West Indies) হোয়াইট করেছে ভারতীয় দল (Indian Cricket Team)। এবার টি২০ সিরিজেও (T20 Series) ক্যারেবিয়ানদের 'চুনকাম' করার সূবর্ণ সুযোগ রোহিত শর্মার (Rohit Sharma) দলের সামনে। তাই সিরিজ জয় হয়ে গেলেও কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) নিয়ম রক্ষার ম্য়াচ মোটেই হাল্কাভাবে নিতে নারাজ ইন্ডিয়ান টিম ম্যানেজমেন্ট  অপরদিকে, একদিনের ও টি২০ মিলিয়ে চানা ৫টি ম্য়চ হারলেও, সফরের শেষ ম্য়াচে জিতে দেশে ফেরাই লক্ষ্য কায়রন পোলার্ডের (Kieron Pollard) দলের। একইসঙ্গে এই ম্য়াচে দুই দলের কাছে বাড়তি পাওনা হচ্ছে গত দুই ম্য়াচের তুলনায় বেশি দর্শক খেলা দেখবে ক্রিকেটের নন্দন কাননে।

ম্য়াচ না জিতলেও পরপর দুই ম্য়াচে টস ভাগ্য কিন্তু সাথ দিল ওয়েস্ট  ইন্ডিজ অধিনায়ক কায়রন পোলার্ডের। ফলে তৃতীয় ম্য়াচেও টস জিতে কোনও কিছু না ভেবে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন ক্যারেবিয়ান অধিনায়ক। ইডেনে রাতের খেলায় শিশির খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সন্ধ্যার দিকে তাও শিশির একটু কম থাকায় বোলারদের বল করতে খানিক সুবিধা হয়। কিন্তু দ্বিতীয় ইনিংসে শিশিরের পরিমাণ বাড়ে। তখন স্পিনারদের বল গ্রিপ করতে খুব সমস্যা হয়ে থাকে। শিশিরের কারণে উইকেট ব্যাটসম্যানদের পক্ষে সহায়ক হয়ে ওঠে। তাই টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কায়রন পোলার্ড। যদিও ভারতীয় বোলাররা যে যে কোনও পরিস্থিতিতে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তা প্রমাণ হয়েছে দ্বিতীয় ম্য়াচে।

 

 

তৃতীয় ম্য়াচে ভারতীয় দলে একাধিক পরিবর্তন হয়েছে। দলে সুযোগ পেয়েছেন ব্যাটসম্য়ন রুতুরাজ গায়কোয়াড়। এছাড়াও দলে ফিরেছেন মিডল অর্ডার ব্যাটসম্য়ান শ্রেয়স আইয়র ও বোলিং-অবরাউন্ডার শার্দুল ঠাকুর। বল হাতে দক্ষতার পাশাপাসি দলের প্রয়োজনে একাধিকবাপ গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি। এছাড়াও এই ম্য়াচে অভিষেক হল পেসার আবেশ খানের। ভারতীয় দলের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে রয়েছেন রোহিত শর্মা, ইশান কিশান, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়র, সূর্যকুমার যাদব, ভেঙ্কচেশ আইয়র। ভেঙ্কটেশ আইয়র প্রোয়োজনে ১-২ ওভার বল করতেও সক্ষম। এছাড়া বোলিং লাইনআপে রয়েছেন দীপক চাহার, শার্দুল ঠাকুর, হার্শাল প্যাটেল, আবেশ খান ও রবি বিষ্ণোই। 

 

 

ওয়েস্ট ইন্ডিজ দলেও ৪টি পরিবর্তন হয়েছে। দলে সুযোগ পেয়েছেন সাই হোপ, ফ্যাবিয়েন অ্য়ালেন, ডার্কেস ও ওয়ালস। ওয়েস্ট ইন্ডিজ দলের প্রথম একাদশের ব্য়াটিং লাইনআপে রয়েছেন সাই হোপ, কাইল মেয়ার্স, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল। দলে অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন কায়রন পোলার্ড, রস্টন চেজ, জেসন হোল্ডার। বোলিং লাইনআপে রয়েছে রোমারিও শেফার্ড, ফ্যাবিয়েন অ্যালেন, ডার্কেস ও ওয়ালস।

Read more Articles on
Share this article
click me!