হার্দিক-রাহুল-সূর্যকমারদের বিধ্বংসী ব্যাটিং, অস্ট্রেলিয়াকে ২০৯ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিল ভারত

ভারত বনাম অস্ট্রেলিয়ার (India vs Australia) প্রথম টি২০ ম্য়াচ (T20 match)। প্রথমে ব্য়াট করে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করল টিম ইন্ডিয়া (Team India)। ভারতের হয়ে জোড়া অর্ধশতরান করল হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ও কেএল রাহুল (KL Rahul)। 

Web Desk - ANB | Published : Sep 20, 2022 3:30 PM IST / Updated: Sep 20 2022, 09:03 PM IST

হার্দিক পান্ডিয়া বিধ্বংসী ব্যাটিং। সঙ্গে কেএল রাহুল ও সূর্যকুমার যাদবের ঝোড়ো ব্যাটিং। এই তিন তারকার ব্যাটিংয়ের উপর ভর করেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে ২০০ রানের গণ্ডি পেরোল ভারতীয় ক্রিকেট দল। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করল টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৭১ রানের ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। এছাড়া কেএল রাহুল করেন ৩৫ বলে ৫৫ ও সূর্যকুমার যাদব করেন ২৫ বলে ৪৬। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ন্য়াথান এলিস। এছাড়া ২টি উইকেট নেন জস হ্যাজেলউড ও একটি উইকেট নেন ক্যামেরন গ্রিন।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল। আক্রমণাত্মক মেজাজে শুরু করলেও ওপেনিং জুটিতে বড় স্কোর করতে পারেনি ভারত। ২১ রানে প্রথম উইকেট পড়ে ভারতের। ১১ রান করে জস হ্যাজেলউডের বলে আউট হন রোহিত শর্মা। ব্যাট হাতে বড় রান পাননি বিরাট কোহলিও। দলের ৩৫ রানের মাথায় ব্যক্তিগত ২ রান ন্য়াথান এলিসের বলে আউট হন কোহলি। এরপর কেএল রাহুলের সঙ্গে ভারতীয় ইনিংসের রাশ ধরেন সূর্যকুমার যাদব।  দুজন মিলে  দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যান দলের স্কোরবোর্ড। বেশ কিছু অনবদ্য শটও খেলেন দুই তারকা ব্যাটার। অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন তারা। পাশাপাশি ব্যক্তিগত অর্ধশতরান করেন কেএল রাহুল। দলরে ১০৩ রানে তৃতীয় উইকেট পড়ে ভারতের। ৫৫ রান করে জস হ্যাজেলউডের বলে আউট হন কেএল রাহুল।

এরপর সূর্যকুমার যাদবকে সঙ্গে দেন হার্দিক পান্ডিয়া। তবে বড় পার্টনারশিপ আর আসেনি। ব্যক্তিগত ৪৬ রান করে ক্যামরন গ্রিনের বলে আউট হন সূর্যকুমার যাদব। ১২৬ রানে চতুর্থ উইকেট পড়ে। একদিক থেকে ঝোড়ো গতিতে রান করে ভারতীয় দলের ইনিংস সেই সময়একাই টানতে থাকেন হার্দিক পান্ডিয়া। একের পর এক মারকাটারি শট খেলেন তিনি। তবে অপর দিকে অক্ষর প্যাটেল ও দীনেশ কার্তিক দ্রুত ফেরেন সাজঘরে। দুজনেই ৬ রান করে ন্যাথান এলিসের শিকার হন। ১৪৬ রানে পঞ্চম ও ১৭৬ রানে ষষ্ঠ উইকেট পড়ে। তবে অপরদিকে হার্দিক পান্ডিয়া নিজের অনবদ্য ব্যাটিং চালিয়ে যান। মাত্র ২৫ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন তিনি। শেষের দিকেও নিজের ব্যাটিং তাণ্ডব বজায় রাখেন হার্দিক পান্ডিয়া। ২০৮ রানে ৬ উইকেটে শেষ হয় ভারতের ইনিংস। ৭১ রানে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। অস্ট্রেলিয়ার জয়ের টার্গেট ২০৯ রান। 
 

Read more Articles on
Share this article
click me!