মধ্যাহ্ন বিরতির পর কোহলি-পুজারার লড়াকু পার্টনারশিপ, পিঙ্ক বল টেস্টে ম্যাচে ফিরল টিম ইন্ডিয়া

  • ভারত-অস্ট্রেলিয়া ঐতিহাসিক দিন-রাতের টেস্ট
  • ম্য়াচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির
  • মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ম্যাচে চাপে ছিল কোহলি ব্রিগেড
  • তবে কোহলি-পুজারার পার্টনারশিপে ম্যাচে ফিরল টিম ইন্ডিয়া
     

Sudip Paul | Published : Dec 17, 2020 9:03 AM IST / Updated: Dec 17 2020, 02:36 PM IST

অ্যাডিলেডে পিঙ্ক বল টেস্টের প্রথম দিনের দ্বিতীয় সেশনে কিছুটা ঘুড়ে দাঁড়াল ভারতীয় দল। সৌজন্যে বিরাট কোহলি ও চেতশ্বর পুজারার অনবদ্য পার্টনারশিপ। তবে, অল্পের জন্য নিজের অর্ধশতরান হাতছাড়া করেন চেতশ্বর পুজারা। এদিন দিন-রাতের  ভারত-অস্ট্রেলিয়া ঐতিহাসিক টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট কোহলি।  অস্ট্রেলিয়ার আগুনে বোলিংয়ের প্রাথমিক ধাক্কা সামলে চা-বিরতির শেষে ভারতীয় দলের স্কোর ১০৭ রানে ৩ উইকেট।

এদিন টস জেতার পর ভারতের হয়ে ওপেন করতে নামেন মায়াঙ্ক আগরওয়াল ও পৃথ্বী শ। কিন্তু শুরুতেই ভারতীয় দলকে ধাক্কা দেন অজি পেস ব্যাটারির অন্যতম প্রদান তারকা মিচেল স্টার্ক। ইনিংসের দ্বিতীয় বলেই স্টার্কের বলে খাতা না খুলেই বোল্ড হন পৃথ্বি শ। শূন্য রানে প্রথম উইকেট পড়ে টিম ইন্ডিয়ার। এরর ক্রিজে আসেন মিডল অর্ডারের স্তম্ভ চেতশ্বর পুজারা। মায়াঙ্ক আগরওয়াল ও চেতস্বর পুজারা জুটি এগিয়ে নিয়ে য়াওয়ার চেষ্টা করেন ভারতীয় দলের ইনিংস। কিন্তু দলের ৩২ রানের মাথায় আউট হন মায়াঙ্ক। তিনি করেন ১৭ রান। মধ্যার্ন বিরতিতে ভারতের স্কোর ছিল ৪১ রানে ২উইকেট। 

লাঞ্চের পর বিরাট কোহলি ও চেতশ্বর পুজারা ধীরে ধীরে ভারতীয় দলের ইনিংস এগিয়ে নিয়ে যান। রান ধীর গতিতে উঠলেও উইকেট বাঁচিয়ে রাখেন পুজারা-কোহলি জুটি। তৃতীয় উইকেটে অনবদ্য ৬৮ রানের পার্টনারশিপ করেন দুই তারকা ব্যাটসম্যান। বেশ কয়েকটি চোখ ধাঁধানো শটও খেলেন বিরাট কোহলি ও চেতশ্বর পুজারা। কিন্তু দলের ১০০ রানের মাথায় তৃতীয় উইকেট পড়ে ভারতের। ৪৩ রান করে নাথান লায়নের শিকার হন তিনি। চা-বিরতির শেষে ভারতীয় দলের স্কোর ১০৭ রানে ৩ উইকেট। ক্রিজে রয়েছে অজিঙ্কে রাহানে ও  বিরাট কোহলি। তবে মধ্যাহ্ন বিরতির পর চা-বিরতি পর্যন্ত খেলায় ভারতীয় দল অজিদের টেক্কা দিয়েছে তা বলাই যায়।

Share this article
click me!