জেমিমা-শেফালি-দীপ্তির দুরন্ত ব্যাটিং, বার্বাডোজকে ১৬৩ রানের টার্গেট দিল ভারত

কমনওয়েলথে ( Commonwealth Games 2022) তৃতীয় ম্যাচে বার্বাডোজের মুখোমুখি ভারতীয় মহিলা ক্রিকেট দল (India vs Barbados)। প্রথমে ব্যাট করে ১৬২ রান করল মহিলা টিম ইন্ডিয়া (Team India)।

Web Desk - ANB | Published : Aug 3, 2022 7:17 PM IST / Updated: Aug 04 2022, 01:10 AM IST

বার্বাডোজের বিরুদ্ধে কমওয়েলথ গেমস ২০২২-এর  ডু অর ডাই ম্যাচে অনবদ্য ব্যাটিং করল ভারত। জোমিমা র়ড্রিগেজ, শেফালি ভার্মা, দীপ্তি শর্মাদের দুরন্ত ব্য়াটিংয়ে ভর করে লড়াই করার মত স্কোর করল ভারতীয় মহিলা ক্রিকেট দল। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন বার্বাডোজের অধিনায়ক হেইলে ম্য়াথিউস। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান করল হরমনপ্রীত কউরের দল। যদিও ব্য়াট হাতে এদিন সফল হননি ভারত অধিনায়ক। ভারতের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন জেমিমা রড্রিগেজ। এছাড়া শেফালি ভার্মা করেন ৪৩ রান ও দীপ্তি শর্মা করেন ৩৪ রান। বার্বাডোজের হয়ে একটি করে উইকেট নেন শানিকা ব্রুস, হেইলি ম্যাথিউস ও সাকিরা শেলম্য়ান। 

এদিন টস হেরে ব্য়াট করতে নেমে ইনিংসের শুরুটা ভাল হয়নি ভারতীয় মহিলা ক্রিকেট দলের। ৫ রানে প্রথম উইকেট পড়ে ভারতের। ৫ রান করে শানুকা ব্রুসের বলে আউট হন স্মৃতি মন্ধনা। এরপর ইনিংসের রাশ ধরেন শেফালি ভার্মা ও জেমি রড্রিগেজ। ঝোড়ো ব্যাটিং করেন শেফালি ভার্মা। তাকে যোগ্য সঙ্গ  দেন জেমিমা রড্রিগেজ। বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন দুই তারকা ব্যাটসম্যান। শেফালি ও জেমিমার পার্টনারশিপ ভাঙতে রীতিমত বেগ পেতে হয় বার্বাডোজকে। অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করে ফেলেন শেফালি ভার্মা ও জেমিমা রড্রিগেজ। ৭১ রানের পার্টনারশিপ করার জুটি ভাঙে। ৭৬ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। ৪৩ রান করে দুর্ভাগ্যবশত রানআউট হন শেফালি ভার্মা। এরপর  ক্রিজে আসেন হরমনপ্রীত কউর। কিন্তু তিনি খাতা না খুলেই সাজঘরে ফিরত যান। শাকিরা সেলম্যানের বলে  আউট হন হরমনপ্রীত। ৭৭ রানে তৃতী উইকেট পড়ে ভারতের।

 

 

এরপর জেমিমা রড্রিগেজকে সঙ্গ দেওয়ার চেষ্টা করেন তানিয়ে ভাটিয়া। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তানিয়া। ৯২ রানে চতুর্থ উইকেট পড়ে ভারতের। ৬ রান করে হেইলি ম্যাথিউডের বলে আউট হন তানিয়া ভাটিয়া। এরপর দলের ইনিংস এগিয়ে নিয়ে যান জেমিমা রড্রিগেজ ও দীপ্তি শর্মা। দুজন মিলে বেশ কিছু অনবদ্য শট খেলেন। নিজের অর্ধশতরান পূরণ করেন জেমিমা রড্রিগেজ। নিজের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপ পবরণ করেন জেমিমা ও দীপ্তি। শেষের দিকে রানের গতিবেগ আরও বাড়ান ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৬২ রান করে ভারতীয় মহিলা ক্রিকেট দল। ৫৬ রানে অপরাজিত থাকেন জেমিমা রড্রিগেজ, দীপ্তি শর্মা ৩৪ রানে অপরাজিত থাকেন। বার্বাডোজের টার্গেট ১৬৩ রান।

Read more Articles on
Share this article
click me!