চতুর্থ টেস্ট নিয়ে হুঙ্কার রবি শাস্ত্রীর, ওভালে ব্রিটিশদের পাল্টা চ্যালেঞ্জে দিলেন বিরাটদের হেডস্য়ার

ওভালে চতুর্থ টেস্ট ঘিরে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। তার আগে ইংল্যান্ড দলকে পাল্টা চাপে রাখার কৌশল অবলম্বন করলেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন ব্রিটিশদের।
 

Asianet News Bangla | Published : Sep 2, 2021 9:33 AM IST / Updated: Sep 02 2021, 03:07 PM IST

লিডসে তৃতীয় টেস্টে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছিল ভারতীয় দলকে। প্রথম ইনিংসে ৭৮ রানে অল আউট হওয়াই নয়, ইনিংস ও ৭৬ রানে ম্যাচ  হারতে হয়েছিল বিরাট কোহলির দলকে। বৃহস্পতিবার থেকে ওভালে শুরু হতে চলেছে চতুর্থ টেস্ট। টিম ইন্ডিয়ার প্রথম একাদশ গঠন থেকে ব্যাটসম্যানদের ফর্ম নান বিষয় নিয়ে চলছে জল্পনা। তবে এসব নিয়ে ভাবতে নারাজ ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। চতুর্থ টেস্ট শুরুর আগে পাল্টা ইংল্যান্ড দলকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বিরাট-রোহিতদের হেডস্যার।

চতুর্থ টেস্ট শুরুর আগে ইংল্যান্ডের ভারত সফরের স্মৃতি উস্কে দিয়েছেন শাস্ত্রী। যেখানে পিছিয়ে পড়েও ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছিল ভারতীয় দল। এক সাক্ষাৎকারে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী বলেছেন,'যদি কেউ ভাবে ভারতীয় দল লিডসে তৃতীয় টেস্টের পরাজয়ের পর দমে যাবে, তাহলে তারা সম্পূর্ণ ভ্রান্ত ধারণায় রয়েছে। সিরিজের বর্তমান ফল ১-১ এবং আমরা বিদেশের মাটিতে খেলছি। চাপ তো গোটাটাই ইংল্যান্ডের, কারণ ওরা নিজের ঘরের মাঠে খেলছে। আমরা ওদের সঙ্গে যা করার ভারতে তা করে ফেলেছি, এবার জয়ের তাগিদ ওদের বেশি হওয়ার কথা। তবে আমরা যে ওদের কড়া টক্কর দেব, সে বিষয়ে কোন সন্দেহ নেই। জয়ের জন্যই ঝাঁপাবো আমরা'। 

এছাড়াও ভারতীয় দলের কী করণীয় কিংবা তার দলকে তিনি কী বার্তা দিয়েছেন সেই কথাও জানিয়েছেন রবি শাস্ত্রী। বিরাটদের হেডস্যার বলেছেন, ‘আমাদের শেষ ম্যাচের কথা সম্পূর্ণ স্মৃতি থেকে মুছে ফেলে লর্ডস জয়ের ভাল দিকগুলো মনে করতে হবে। আমি জানি এটা মুখে বলা কাজে করার থেকে অনেক বেশি সহজ। তবে খারাপের পাশপাশি ভাল জিনিসগুলোকেও মনে রাখতে হয়। খেলায় তো খারাপ দিন আসেই।’ ফলে রবি শাস্ত্রী কথা শুনে পরিষ্কার যে ওভালে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত ভারতীয় দল।

Share this article
click me!