চতুর্থ টেস্টের আগে আরও চাপে কোহলি, ভারত অধিনায়ককে টপকে গেলেন রোহিত

অব্যাহত বিরাট কোহলির পদস্খলন। তাকে টপকে গেলেন এবার রোহিত শর্মা। চতুর্থ টেস্টের আগে যা চাপ বাড়াতে পারে ভারত অধিনায়কের উপর। অপরদিকে, সুসময় অব্যাহত রুটের।    
 

Asianet News Bangla | Published : Sep 1, 2021 2:59 PM IST

আধুনিক ক্রিকেটের 'রান মেশিন' বলা হয় ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। কিন্তু প্রায় ২ বছর হতে চলল কোহলির ব্যাটে আসেনি কোনও সেঞ্চুরি। বিশেষ করে টেস্ট ক্রিকেটে লাগাতার খারাপ ফর্ম অব্যাহত বিরাট কোহলির। চলতি ইংল্যান্ড সিরিজেও বিরাটের ব্যাটে আসেনি বর রান। যার ফলস্বরূপ আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে ক্রমাগত পদস্খলন হচ্ছে ভারত অধিনায়কের। এবার আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে টপকে গেলেন রোহিত শর্মা।

সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে ৬ নম্বরে নেমে এসেছেন বিরাট কোহলি। আর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভালো পারফরমেন্সের জেরে ৫ নম্বরে উঠে এসেছেন রোহিত শর্মা। চলতি সিরিজে তিনটি টেস্টে রোহিত ২৩০ রান করেছেন। টেস্টে এই প্রথম ব্যাটসম্যানদের তালিকায় প্রথম পাঁচে এলেন রোহিত। হিটম্যানের পয়েনন্ট ৭৭৩। নটিংহ্যামে প্রথম টেস্টে শূন্য দিয়ে শুরু হয়েছিল সফর। তার পরের চার ইনিংসে একটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। মোট রান মাত্র ১২৪। বিরাটের পয়েন্ট ৭৬৬। 

 

 

 

অপরদিকে ভারতের বিরুদ্ধে তিন টেস্টে তিনটি সেঞ্চুরি করার পুরস্কার হাতেনাতে পেলেন জো রুট। আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠে এলেন ইংল্যান্ড অধিনায়ক।  দীর্ঘ ছ’বছর পর ক্রমতালিকায় শীর্ষে এলেন জো রুট। । সিরিজ শুরু হওয়ার সময় তিনি পাঁচে ছিলেন। ধারাবাহিকভাবে রান করার ফলে কেন উইলিয়ামসনকে টপকে শীর্ষে উঠে এলেন জো রুট। বর্তমানে তার পয়েন্ট ৯১৬। ৯০১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন কিউই অধিনায়ক।


Share this article
click me!