ইংল্য়ান্ডের বিরুদ্ধে প্রথম টি২০-তে কী খেলবেন রোহিত শর্মা, জানা গেল লেটেস্ট আপডেট

করোনা মুক্ত হয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। শুরু করে দিয়েছেন অনুশীলন। ইংল্য়ান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্য়াচে (India vs England T20 Series) খেলবেন কিনা সেই সিদ্ধান্ত রোহিত শর্মা ও  রাহুল দ্রাবিড়ের উপর। 

Web Desk - ANB | Published : Jul 6, 2022 12:23 PM IST

শেষ হয়ে গিয়েছে টেস্ট সিরিজ। এজবাস্টন টেস্টে ভারতকে ৭ উইকেটে হারিয়ে গত বছরের অসমাপ্ত সিরিজ ২-২ ড্র করেছে ইংল্য়ান্ড। এবার পালা ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্য়াটের লড়াইয়ের। ৭ জুলাই থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্য়ান্ড টি২০ সিরিজ। টেস্ট ম্য়াচ শেষ হয়েছে ৫ জুলাই। মাঝে এক দিনের গ্যাপেই শুরু টি২০ সিরিজ। তাই বিসিসিআইয়ের পক্ষ  থেকে যে সকল ক্রিকেটাররা এজবাস্টন টেস্টে খেলেছেন তাদের সকলকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত য়ে টি২০ দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২ ম্য়াচের সিরিজ খেলেছিল তারাই ইংল্য়ান্ডেসর বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে খেলবে। বিরাট কোহলি, জসপ্রীত বুমরারা টি২০ দলে ফিরবে দ্বিতীয় ম্য়াচ থেকে। এই সবকিছুর মধ্যেও যে প্রশ্নটা সবথেকে বেশি ঘুরপাক খাচ্ছে তা হল ইংল্য়ান্ডের বিরুদ্ধে টি২০ সরিজে প্রথম ম্যাচে কী খেলবেন অধিনায়ক রোহিত শর্মা

করোনা মুক্ত হয়ে গিয়েছেন রোহিত শর্মা। অনুশীলনও শুরু করে দিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক। ইংল্যান্ড সফরে এসে লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি  ম্যাচ খেলার সময়  করোনা আক্রান্ত হন ভারত অধিনায়ক। দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মা ব্যাট করতে না নামায় কৌতুহল তৈরি হয়। ২৬ জুন বিসিসিআই-এর তরফে অধিনায়ক রোহিতের করোনা আক্রান্ত হওয়ার খবর বিবৃতি প্রকাশ করে জানানো হয়। যার ফলে ইংল্য়ান্ডের বিরুদ্ধে টেস্টে রোহিত খেলবেন কিনা তা নিয়ে জল্পনা তৈরি হয়। শেষ পর্যন্ত রোহিত খেলতে না পারায় জসপ্রীত বুমরাকে অধিনায়ক ঘোষণা করা হয়।  করোনা মুক্তির পর কতটা ফিট হয়ে উঠেছে রোহি শর্মা এখনও সেটাই দেখার। বিসিসিআই সূত্রে খবর, রোহিত কোভিড থেকে সুস্থ হয়ে উঠলেও তাঁর শারীরিক অবস্থা কেমন রয়েছে সে দিকে নজর দিতে হবে। তিনি খেলার জন্য পুরো ফিট কি না সেটা বিচার করে তবেই তাঁকে খেলার অনুমতি দেওয়া হবে। সিদ্ধান্ত দলের কোচ রাহুল দ্রাবিড় ও রোহিতের উপর ছেড়েছে বিসিসিআই। তবে আশা করা হচ্ছে প্রথম টি২০ ম্য়াচেই খেলবেন রোহিত শর্মা।

এক নজরে দেখে নিন ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতীয় দল-

প্রথম টি-টোয়েন্টিতে ভারতীয় দল- 
রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, ঋতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।
 

Read more Articles on
Share this article
click me!