মেগা সেমি ফাইনালে ব্রিটিশদের বিরুদ্ধে টস জিতল ভারত, ব্যাটিংয়ের সিদ্ধান্ত হরমনপ্রীত কউরের

কমনওয়েলথ গেমসের ( Commonwealth Games 2022) সেমি ফাইনালে মুখোমুখি ভারত ও ইংল্যান্ড (India vs England)। মেগা ম্যাচ টস জিতলেন হরমনপ্রীত কউর (Harmanpreet Kaur)। ব্যাটিং করার সিদ্ধান্ত ভারত অধিনায়কের। 

Web Desk - ANB | Published : Aug 6, 2022 9:59 AM IST

কমনওয়েলথ গেমস ২০২২ মহিলা ক্রিকেট প্রতিযোগিতার সেমি ফাইনালে ভারত ও ইংল্যান্ড।  ঘরের মাছে নিজেদের দর্শকদের সামনে খেলার অ্যাডভান্টেজ রয়েছে ব্রিটিশ দলের কাছে। উল্টোদিকে হোম অ্যাডভান্টেজ, পিচ এই সব কিছু নিয়ে না ভেবে সেমি ফাইনাল ম্যাচ জিতে পদক নিশ্চিৎ করাই লক্ষ্য মহিলা টিম ইন্ডিয়ার। ইংল্যান্ডের বিরুদ্ধে হাই-ভোল্টেজ সেমিফাইনাল ম্যাচে টস জিতেছেন হরমনপ্রীত কউর। টস জিতে প্রথমে ব্য়াটিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক। প্রথমে ব্যাট করে বড় রান করে প্রতিপক্ষকে চাপে রাখতেই এই সিদ্ধান্ত ভারতের। অপরদিকে টস হারলেও ভারতকে কম রানের মধ্যে আটকে রাখার লক্ষ্যে নামছে ইংল্যান্ড দল। গত ম্যাচের উইনিং ইলেভেন নিয়েই  মাঠে নামছে ভারত।

কমনওয়েলথ গেমসের তৃতীয় ম্যাচে ভারতীয় দলের প্রথম একাদশে ওপেনিংয়ের রয়েছেন শেফালি ভার্মা ও স্মৃতি মন্ধনা। দুই অভিজ্ঞ ব্য়াটসম্য়ানের উপর ভালো ও বড় শুরু আশা করছে সমর্থকরা। এছাড়া দলের মিডল অর্ডারে রয়েছেন হরমনপ্রীত কউর, পুজা ভাস্ত্রাকার ও জেমিমা রড্রিগেজ। তারপর থাকছেন দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান তানিয়া ভাটিয়া। এরপর দলে অল রাউন্ডারের ভূমিকায় রয়েছেন  দীপ্তি শর্মা। এছাড়া দলের বোলিং লাইনআপে রয়েছেন রাধা যাদব, স্নেহ রানা, মেঘনা সিং ও রেণুকা ঠাকুর। আজকের ম্যাচে জিতে ফাইনালে জায়গা পাকা করতে বদ্ধপরিকর মহিলা টিম ইন্ডিয়া। 

 

 

অপরদিকে, ইংল্যান্ড দলের প্রথম একাদশের  ওপেনিংয়ে রয়েছেন     ড্যানি ওয়াড ও সোফিয়া ডাঙ্কলে। দলের মিডল অর্ডারে রয়েছেন ন্যাট স্কিভার ও আর্মি জোনস। ন্য়াট স্কিভার প্রয়োজনে বল করতেও সক্ষম। দলের লোয়ার মিডল অর্ডারে খেলছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান অ্যামি জোনস, মায়িয়া বাউচার ও অ্যালাইস ক্য়াপসে। দদলের হার্ড হিটারের ভূমিকাও পালন করবেন এরা। ইংল্যান্ড দলেও দুই স্পিনার রয়েছে। তারা হলেন সোফি একলিস্টোন ও সারাহ গ্লেন। এছাড়া দলের পেস অ্যাটাকে রয়েছেন ক্যাথেরিন ব্রান্ট, ফ্রেয়া কেম্প, ইসি অঙ্গ। 

 

 

প্রসঙ্গত, গ্রুপ লিগের প্রথম ম্যাচে ভারত ৩ উইকেটে হেরে যায় অস্ট্রেলিয়ার কাছে। দ্বিতীয় ম্য়াচে পাকিস্তানকে ৮ উইকেটে পরাজিত করেন হরমনপ্রীত কউররা। তৃতীয় ম্যাচে ভারতীয় দল ১০০ রানে জয় তুলে নেয় বার্বাডোজের বিরুদ্ধে। আজ ইংল্য়ান্ডের বিরুদ্ধে জিতে পদক নিশ্চিৎ করাই লক্ষ্য মহিলা টিম ইন্ডিয়ার।

Read more Articles on
Share this article
click me!