লর্ডস টেস্টে জো রুট ও জনি বেয়ারস্টোর অনবদ্য ব্যাটিং, চাপ বাড়ল ভারতের উপর

তৃতীয় দিনে লর্ডস টেস্টে দুরন্ত পার্টনারশিপ গড়লেন জো রুট ও জনি বেয়ারস্টো। অর্ধশতরান করলেন দুই ইংল্যান্ড ব্যাটসম্যান। তৃতীয় দিনের লাঞ্চ পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ৩ উইকেটে ২১৬।
 

Asianet News Bangla | Published : Aug 14, 2021 12:53 PM IST / Updated: Aug 16 2021, 09:29 AM IST

লর্ডসে ভারত বনাম ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টেক তৃতীয় দিনে ভারতের উপর বাড়ল চাপ। ফের একবার ভারতীয় দলের সামনে প্রাচীর হয়ে দাঁড়িয়ে পড়লেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। তাকে যোগ্য সঙ্গত দিলেন অভিজ্ঞ ব্রিটিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। দ্বিতীয় দিনের খেলার শেষেও ম্যাচে পাল্লা ভারী ছিল ভারতীয় ক্রিকেট দলের। কিন্তু তৃতীয় দিনের প্রথম সেশনে অনবদ্য ব্যাটিং করে ম্য়াচ জমিয়ে দিলেন রুট ও বেয়ারস্টো জুটি। লাঞ্চ পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ২১৬ রানে ৩ উইকেট।

তৃতীয় দিনে ১১৯ রানে ৩ উইকেট থেকে খেলা শুরু করে ইংল্যান্ড দল। ৪৮ রানে ক্রিজে ছিলেন রুট ও ৬ রান করে নট আউট ছিলেন জনি বেয়ারস্টো।ভারতী দলের লক্ষ্য ছিল অভিজ্ঞ দুই ব্যাটসম্য়ানকে তৃতীয় দিনে যত দ্রুত সম্ভব প্য়াভেলিয়নে ফেরত পাঠানো। কিন্তু পাল্টা ভারতীয় দলের চাপ বাড়িয়ে দিলেন দুই ইংল্যান্ড তারকা। প্রথমে নিজের অর্ধশথরান পূরণ করেন রুট। তারপর ধীরে ধীরে ইংল্যান্ড স্কোরবোর্ড কে এগিয়ে নিয়ে যায় দুই ব্যাটসম্যান। কোনও ভারতীয় বোলারই জো রুট ও জনি বেয়ারস্টোকে এদিন খুব একটা সমস্যায় ফেলতে পারেননি।

ধীরে ধীরে পার্টনারশিপ তৈরি করে জুটিতে শতরান পূরণ করেন রুট-বেয়ারস্টো জুটি। বেয়ারস্টোও পূরণ করেন নিজের অর্ধশতরান। লাঞ্চন পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ২১৬ রানে ৩ উইকেট। ৮৯ রানে নট আউট রয়েছেন রুট। প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও সেঞ্চুরির দোরগোরায় ইংল্যান্ড অধিনায়ক। অপরদিকে ৫১ রানে নট আউট রয়েছেন জনি বেয়ারস্টো। লাঞ্চের পর দ্রুত উইকেট না ফেলতে পারলে চাপ বাড়বে ভারতীয় দলের উপর। অপরদিকে বড় স্কোর করাই লক্ষ্য ব্রিটিশ লায়ন্সদের। সবমিলিয়ে জমজমাট লর্ডস টেস্ট।

Share this article
click me!