কাজে এল না কোহলির লড়াকু ইনিংস, বাটলার ঝড়ে তৃতীয় টি২০ ম্যাচে জয় পেল ইংল্যান্ড

  • তৃতীয় টি২০ ম্য়াচে অনবদ্য খেলল ইংল্যান্ড
  • ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিল ইংল্যান্ড দল
  • প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৫৬ রান করে ভারত
  • ১০ বল আগেই ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় মর্গ্যানের দল
     

Sudip Paul | Published : Mar 16, 2021 5:21 PM IST

কাজে এল না অধিনায়ক বিরাট কোহলির লড়াকু ৭৭ রানের ইনিংস। জস বাটলারের বিধ্বংসী ৮৩ রানের ইনিংসের সৌজন্যে তৃতীয় টি২০ ম্যাচে সহজেই জয় পেল ইয়ন মর্গ্যানের দল। কার্যত এক তরফাভাবে ম্যাচ জিতে সিরিজে লিড পেয়ে গেল ইংল্যান্ড দল। এদিন ম্যাচে প্রথমে ব্যাট করেন ২০ ওভারে ১৫৬ রান করে ভারতীয় দল। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়েই ১০ বল আগেই জয়ের লক্ষ্যে পৌছে যায় ইংল্যান্ড। এই হারের ফলে সিরিজের বাকি দুটি ম্য়াচ ডু অর ডাই হয়ে গেল।

এদিন ভারতীয় দলের ওপেনিংয়ে ফের পরিবর্তন করা হয়। কেএল রাহুলের সঙ্গে ইনিংসের শুরু করেন রোহিত শর্মা। দল থেকে বাদ পড়েন সূর্যকুমার যাদব। কিন্তু ব্যাট হাতে নিরাশ করেন রোহিত-রাহুল জুটি। রান পাননি গত ম্য়াচের নায়ক ইশান কিষাণও। এদিন ভারতীয় দলের ইনিংস একাই সামাল দেন অধিনায়ক বিরাট কোহলি। অনবদ্য ৪৬ বলে ৭৭ রানের ইনিংস খেলে নটআউট থাকেন তিনি। ৮টি চার ও ৪টি ছয়ে সাজানো ছিল তার ইনিংস। বিরাচকে কিছুটা সঙ্গ দেন ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া। তারা করেন ২৫ ও ১৭ রান। নির্ধারিত ২০ ওভারে ১৫৬ রান করে ভারতীয় ক্রিকেট দল।

রান তাড়া করতে শুরুতে জেসন রয় আউট হলেও, বিধ্বংসী ইনিংস খেলেন জস বাটলার। তাকে যোগ্য সঙ্গত দেন ডেভিড মালান। প্রথম থেকেই বারতীয় বোলিং অ্যাটাককে কার্যত ধ্বমংস করে দেন একাই জস বাটলার। একের পর একে শট খেলে নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। দ্বিতীয় উইকেটে ডেভিড মালানের সঙ্গে ৫৮ রানের পার্টনারশিপ করে বাটলার-মালান জুটি। পরে মালান আউট হলেও, জনি বেয়ারস্টো ও জস বাটলার মিলে ইংল্য়ান্ডকে জয় এনে দেয়। ৮৩ রানে অপরাজিত থাকেন বাটলার ও ৪০ রানে অপরাজিত থাকেন বেয়ারস্টো। এই জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে ৩-২ ব্যবধানে এগিয়ে গেল ব্রিটিশ লায়ন্সরা।

Share this article
click me!