ভারতীয় করোনা টিকা পেয়ে কৃতজ্ঞ, মোদী-কে ধন্যবাদ জানালেন স্যার ভিভ রিচার্ডস-সহ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল

  • ভারতের এই কাজে কৃতজ্ঞ ওয়েস্ট ইন্ডিস ক্রিকেট দল
  • টুইটার একটি পোস্ট শেয়ার করেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা
  • মোদী-কে ধন্যবাদ জানালেন স্যার ভিভ রিচার্ডস
  • ভারতের 'দুর্দান্ত অবদান' বলে ধন্যবাদ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিস ক্রিকেট দল

deblina dey | Published : Mar 14, 2021 4:55 AM IST

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডস, রিচি রিচার্ডসন এবং জিমি অ্যাডামস-সহ দলের জনপ্রিয় ক্রিকেটাররা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্যারিবীয়ান দেশগুলিতে কোভিড-ভ্যাকসিন দিয়ে সহায়তা করার জন্য ধন্যবাদ জানিয়েছেন। গোটা বিশ্ব যখন কোভিড-১৯ মহামারীর হাত থেকে রক্ষার জন্য লড়াই করছে। সেই সময় ভারতের এই কাজে কৃতজ্ঞ ওয়েস্ট ইন্ডিস ক্রিকেট দল। 

আরও পড়ুন- ২-১ গোলে ম্যাচ জিতে ভারত সেরা মুম্বই সিটি, তীরে এসে ডুবল এটিকে মোহনবাগানের তরী 

গুয়ানা-তে ভারতীয় দূতাবাসের দ্বারা শেয়ার করা একটি টুইটার পোস্টে আন্তর্জাতিক ক্রিকেটাররা, অ্যান্টিগুয়া এবং বার্বুডার মানুষের জন্য ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-র এই কাজ-কে 'উদার মনোভাব' এবং 'মেড ইন ইন্ডিয়া' ভ্যাকসিনের 'দুর্দান্ত অবদান' বলে ধন্যবাদ জানিয়েছেন । জ্যামাইকান ক্রিকেটার জিমি অ্যাডামস বলেছেন যে, তিনি ভারত সরকারের প্রতি গভীর কৃতজ্ঞ, কারণ অ্যান্টিগুয়ের পাশাপাশি অক্সফোর্ড-অ্যাস্ট্রা জেনিকা সিওভিড -১৯ টি ভ্যাকসিন থেকে উপকৃত হয়েছে।

 

গুয়ান গত রবিবার, ৭ মার্চ, ভারতের 'ভ্যাকসিন মৈত্রী' প্রোগ্রামের অধীনে কোভিশিল্ড ভ্যাকসিনের ৮০,০০০ ডোজ পেয়েছে। টুইটারে গিয়ে গুয়ানা-তে ভারতীয় দূতাবাস জানিয়েছে যে দেশটির প্রধানমন্ত্রী মার্ক ফিলিপস ভারত থেকে এই ভ্যাকসিনের উপহার পেয়েছেন, এটি দুই দেশের বন্ধুত্বের হাত। এর আগে ১ মার্চ, ভারত পূর্ব ক্যারিবিয়ান স্টেটস (ওইসিএস) দেশ এবং সুরিনামের অর্ধ মিলিয়ন কোভিড -১৯ টি ভ্যাকসিন সরবরাহ করেছিল। টুইটারে এই বিষয় শেয়ার করে নিয়ে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বলেছিলেন যে এই পদক্ষেপটি ক্যারিবিয়ান সম্প্রদায়ের প্রতি ভারতের প্রতিশ্রুতির অংশ হিসাবে এসেছে।

অ্যান্টিগুয়া এবং বার্বুডা প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী মোদীকে দেশে ৫০০ হাজার মেড ইন ইন্ডিয়া কোভিশিল্ড ভ্যাকসিন সরবরাহ করার জন্য ধন্যবাদ জানান এবং সিভিডি -১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে ক্যারিবীয়দের 'উদার ও নিঃস্বার্থভাবে' সহায়তা করার জন্য ভারতের প্রশংসা করেছেন। ফেব্রুয়ারি মাসে শুরু হওয়া ভারতের ভ্যাকসিন মৈত্রী প্রোগ্রামটির লক্ষ্য ছিল, বিশ্বব্যাপী মহামারীর মধ্যে দরিদ্র দেশগুলিকে সহায়তা করা। এই সংক্ষিপ্ত সময়ে, দেশটি সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া এবং ভারত বায়োটেকের দেশীয় ভ্যাকসিন দ্বারা উত্পাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা কোভিড -১৯ টি ভ্যাকসিনের প্রায় ৮০ লক্ষ ডোজ সরবরাহ করেছে, যার মধ্যে ৩ কোটি ৮০ লক্ষ ডোজ বাণিজ্যিক সরবরাহ এবং ৭ কোটি ১২ লক্ষ ডোজ ছিল প্রায় ৪৫ টি দেশে পাঠানো হবে।

Share this article
click me!