প্রথম ম্যাচেই প্রতিপক্ষ পাকিস্তান, দেখে নিন টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার সূচি

টি২০ বিশ্বকাপের সূচি ঘোষণা করল আইসিসি। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে প্রতিযোগিতা। ২৪ অক্টোবর প্রথম ম্য়াচে পাকিস্তানের মুখোমুখি টিম ইন্ডিয়া।   
 

Asianet News Bangla | Published : Aug 17, 2021 8:17 AM IST / Updated: Aug 17 2021, 02:22 PM IST

ভারতের মাটিতে হওয়ার কথা ছিল টি২০ বিশ্বকাপ। অপেক্ষায় ছিল গোটা দেশ। কিন্তু করোনার কারণে শেষ পর্যন্ত আরব আমিরশাহিতে ও ওমানে প্রতিযোগিতা স্থানান্তরীত করতে বাধ্য হয় বিসিসিআই। অবশেষে টি২০ বিশ্বকাপের সূচি ঘোষণা করল আইসিসি। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে প্রতিযোগিতা। প্রথমে ১৭ থেকে ২২ অক্টোবর পর্যন্ত চলবে প্রথম রাউন্ড অর্থাৎ যোগ্যতা অর্জন পর্বের খেলা। ২৩ তারিখ থেকে শুরু হবে মূল পপর্বের খেলা।

টি২০ বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দল তাদের প্রথম ম্যাচ খেলবে ২৪ অক্টোবর। প্রথম ম্যাচেই মেগা ফাইটের মুখোমুখি হবে বিরাট কোহলির দল। চিরপ্রতীদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত।  ভারত সুপার টুয়েলভের গ্রুপ-২'এর চারটি ম্যাচ খেলবে দুবাইয়ে। একটি ম্যাচে তারা মাঠে নামবে আবু ধাবিতে। টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রতিটি কেলা শুরু হবে ভারতীয় সময় সন্ধ্য়ে ৭টা ৩০ মিনিটে। ভারত ছাড়া ওই গ্রুপে রয়েছে পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, গ্রুপ-এ'র রানার্স, গ্রুপ-বি'র চ্যাম্পিয়ন। 

এক ঝলকে দেখে নিন টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের সূচি-
১. ২৪ অক্টোবর বনাম পাকিস্তান (দুবাই)
২. ৩১ অক্টোবর বনাম নিউজিল্যান্ড (দুবাই)
৩. ৩ নভেম্বর বনাম আফগানিস্তান (আবু ধাবি)
৪. ৫ নভেম্বর বনাম বি-গ্রুপের এক নম্বর দল (দুবাই)
৫. ৮ নভেম্বর বনাম এ-গ্রুপের দু'নম্বর দল (দুবাই)

আরও পড়ুনঃঘোষিত টি২০ বিশ্বকাপের সম্পূর্ণ সূচি, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃলর্ডসে ঐতিহাসিক জয়ে বাঁধ ভাঙা উচ্ছ্বাস, দেখে নিন টিম ইন্ডিয়ার ১১ জনের প্রতিক্রিয়া

আরও পড়ুনঃলর্ডসে ভারতের ব্রিটিশ বধ, কোহলি ব্রিগেডকে শুভেচ্ছা সচিন-সৌরভ-সেওয়াগদের

সুপার ১২ এর খেলার পর ৪টি দল সরাসরি পৌছে যাবে সেমি ফাইনালে। ১০ ও ১১ নভেম্বর হবে দুটি সেমি ফাইনাল। আবুধাবির লোকাল সময় সন্ধা ৬টা থেকে হবে খেলা। প্রতিটি সেমিফাইনালের জন্য থাকছে রিজার্ভ ডে। ১৪ নভেম্বর আয়োজিত হবে মেগা ফাইনাল। লোকাল সময় সন্ধা ৬টা থেকে শুরু হবে মেগা ফাইনাল। ফাইনালের ক্ষেত্রেও রিজার্ভ ডে রাখা হয়েছে।

Share this article
click me!