মেয়ে বড় হয়ে বুঝবে বাবা সেরা ইনিংসটা খেলেছিল, বিরাটের ইনিংসে উচ্ছ্বসিত অনুষ্কা

স্বামী বিরাট কোহলি যখন অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ খেলছেন, তখন মেয়ে ভামিকাকে নিয়ে দেশে আছেন অনুষ্কা শর্মা। টিভিতেই খেলা দেখছেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের জয়ে উচ্ছ্বসিত অনুষ্কা।

Web Desk - ANB | Published : Oct 24, 2022 1:30 PM IST / Updated: Oct 24 2022, 07:49 PM IST

বিরাট কোহলির সঙ্গে বিয়ে হওয়ার আগে থাকতেই বারবার সমালোচনার মুখে পড়তে হয়েছে অনুষ্কা শর্মাকে। ভারতের হারের জন্য তাঁকে দায়ী করা হয়েছে। সেই সময় অনুষ্কার পাশে দাঁড়িয়েছেন বিরাট। আবার বিরাটের যখন খারাপ সময় এসেছে, তখন তাঁকে সমর্থন করে গিয়েছেন স্ত্রী। রবিবার বিরাট যখন পাকিস্তানের বিরুদ্ধে অসাধারণ ইনিংস খেললেন, তখন টিভিতে খেলা দেখতে দেখতে আনন্দে লাফিয়ে ওঠেন অনুষ্কা। ভারত এই ম্যাচ জেতার পর তিনি সোশ্যাল মিডিয়ায় বিরাটকে উদ্দেশ্য করে লিখেছেন, “তুমি অসাধারণ। তুমি দীপাবলির প্রাক্কালে বহু মানুষকে আনন্দ দিলে। তুমি খুব ভাল একজন মানুষ। তোমার চরিত্রের দৃঢ়তা, সঙ্কল্প ও নিজের উপর বিশ্বাস অসামান্য। আমি জীবনের সেরা ম্যাচ দেখলাম। মেয়ে এখন এত ছোট যে ওর বোঝার ক্ষমতা হয়নি মা কেন ঘরের মধ্যে নাচছিল আর চিৎকার করছিল। বড় হলে ও নিশ্চয়ই বুঝতে পারবে, সেই রাতে ওর বাবা সেরা ইনিংসটা খেলেছিল। এই ইনিংসের আগে ওর বাবা কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছে। কিন্তু ও সেই খারাপ সময় কাটিয়ে উঠেছে। তোমার জন্য ভীষণ গর্ব হচ্ছে। তোমার শক্তির কোনও সীমা নেই।”


রবিবার মেলবোর্নে ৯২ হাজারেরও বেশি দর্শক খেলা দেখতে গিয়েছিলেন। তার উপর ভারতের প্রতিপক্ষ ছিল পাকিস্তান। এই ধরনের ম্যাচে মানসিক চাপ সবচেয়ে বেশি থাকে। বিরাট ২২ গজে যাওয়ার পর ভারতের ৩ উইকেট পড়ে যায়। ফলে চাপ বেড়ে যায়। বিরাট আউট হয়ে গেলেই ভারতের ম্যাচ জেতা কঠিন হয়ে যেত। তাছাড়া সমালোচকরাও ভারতের প্রাক্তন অধিনায়কের আর একটি ব্যর্থতার অপেক্ষায় ছিলেন। বিরাট এই ম্যাচেও ব্যর্থ হলে চরম সমালোচনায় বিদ্ধ হতে হত। কিন্তু জীবনের সেরা ইনিংস খেলে ভারতকে জেতানোর পর এখন সব মহলেই বন্দিত হচ্ছেন বিরাট। তাঁর ৫৩ বলে ৮২ রানের অপরাজিত ইনিংস নিয়ে ক্রিকেটদুনিয়ায় আলোচনা চলছে। ভারতের ইনিংসে ১৯ নম্বর ওভারে পাক পেসার হ্যারিস রউফের বলে দু'টি ছক্কা মারেন বিরাট। সেই দু'টি শট নিয়েও আলোচনা চলছে।


বিরাট যখন রান পাচ্ছিলেন না, তখনও সবসময় তাঁর পাশে থেকেছেন অনুষ্কা। স্বভাবতই তিনি এখন স্বামীর সাফল্যে খুশি। তাঁর আশা, বিরাট এবার নিয়মিত রান পাবেন এবং সমালোচকদের মোক্ষম জবাব দেবেন। বিরাটের হাত ধরেই ফের বিশ্বকাপ জিতুক ভারত, চাইছেন অনুষ্কা।

আরও পড়ুন-

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ট্যুইটারে ভুয়ো উদ্ধৃতি, পাকিস্তানিদের তোপ নাসির হুসেনের 

 

আইসিসি প্রতিযোগিতায় সচিনের রেকর্ড ছাপিয়ে গেলেন বিরাট 

 

তোমার জন্য গুলি খেতেও রাজি ছিলাম, বিরাটকে বার্তা হার্দিকের

Read more Articles on
Share this article
click me!