আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ট্যুইটারে ভুয়ো উদ্ধৃতি, পাকিস্তানিদের তোপ নাসির হুসেনের

টি-২০ বিশ্বকাপে ভারতের কাছে হারের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানের সমর্থকদের পক্ষ থেকে নানা আপত্তিকর মন্তব্য দেখা যাচ্ছে। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসির হুসেনের নাম করে ভুয়ো খবরও ছড়াল পাকিস্তানিরা।

Web Desk - ANB | Published : Oct 24, 2022 12:48 PM IST

খেলা হয়েছে ভারত ও পাকিস্তানের মধ্যে। টি-২০ বিশ্বকাপ হচ্ছে অস্ট্রেলিয়ায়। ফলে এই খেলার সঙ্গে অন্য কোনও দেশের জড়িয়ে থাকার কথা নয়। কিন্তু পাকিস্তানকে সমর্থন করতে গিয়ে যেমন বাংলাদেশের অনেকেই এই ম্যাচের সঙ্গে জড়িয়ে পড়েছে, তেমনই পাকিস্তানের সমর্থকরা টেনে এনেছে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসির হুসেনকে। ট্যুইট করে আপত্তি জানিয়েছেন স্বয়ং নাসির। তাঁর দাবি, ট্যুইটারে ভুয়ো খবর ছড়ানো হচ্ছে। তিনি যে মন্তব্য করেননি, সেটাই তাঁর নাম করে চালানো হচ্ছে। পাকিস্তানের এক সমর্থককে ওই ট্যুইট মুছে ফেলার পরামর্শও দেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক। তাঁর এই ট্যুইটের পর ভারতের সমর্থকরাও পাকিস্তানিদের পাল্টা আক্রমণ শুরু করেছেন। অনেকেই পাকিস্তানের সমর্থকদের এই আচরণের নিন্দা করছেন। ভারতের কাছে হারের জ্বালা সহ্য করতে না পেরে পাকিস্তানিরা যেভাবে আম্পায়ার, আইসিসি, বিসিসিআই ও ভারতীয় দলকে আক্রমণ করছে, সেটা অনেকের কাছেই আপত্তিকর।


ট্যুইটারে নাসিরের নামে যে বক্তব্য দেখা যাচ্ছে, তাতে বলা হচ্ছে ইংল্যান্ডের এই প্রাক্তন অধিনায়ক বলেছেন, “আম্পায়াররা ভারতের পক্ষে কিছু অবাক হওয়ার মতো সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু আমাদের চুপ করে থাকাই ভাল। আইসিসিবিসিসিআই-এর খারাপ লাগে এমন কিছু বলা উচিত নয়।” 


এই ট্যুইট দেখে নাসির লেখেন, “এই ট্যুইট মুছে দিলেই সবচেয়ে ভাল হয়। এটা ভুয়ো উদ্ধৃতি এবং ভুয়ো খবর। যেরকম দুর্দান্ত ম্যাচ হয়েছে, তারপর এই ধরনের ঘটনা কাম্য নয়। ধন্যবাদ।” পাল্টা সংশ্লিষ্ট ট্যুইটার হ্যান্ডল থেকে লেখা হয়, “নাসির, আপনি জানেন যা হয়েছে সেটা ন্যায্য নয়। দয়া করে সেটা বলুন।” একজন আবার নাসিরের ট্যুইট আড়াল করে দেওয়ার পরামর্শ দেয়।

রবিবারের ম্যাচের শেষ ওভারে মহম্মদ নওয়াজের একটি বল আম্পায়ার নো দেওয়াতেই ক্ষুব্ধ পাকিস্তানের সমর্থকরা। তাদের দাবি, সেটি নো বল ছিল না। আম্পায়ারের এই সিদ্ধান্তের জন্যই পাকিস্তান ম্যাচ হেরেছে বলে দাবি তাদের সমর্থকদের। প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতারও ট্যুইটে একই দাবি করেছেন। পাল্টা ভারতের সমর্থকরা দাবি করছেন, আম্পায়ারের সিদ্ধান্ত ঠিক ছিল। 

পাকিস্তানের স্পিনার নওয়াজ শেষ ওভারে দু'টি ওয়াইড ও একটি নো বল করেন। তাঁর ওভারে ১৬ রান তুলে ম্যাচ জিতে নেয় ভারত। সুবিধাজনক জায়গায় থেকেও হারতে হওয়ায় হতাশ পাকিস্তান শিবির। সেই হতাশা থেকেই পাকিস্তানের সমর্থকরা ভারতের এই অসাধারণ জয়কে খাটো করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে দাবি ভারতের সমর্থকদের।

আরও পড়ুন-

আম্পায়ারের জন্যই হেরেছে পাকিস্তান! দাবি শোয়েব আখতারের 

 

পাকিস্তানের পক্ষে এর বেশি কিছু করার ছিল না, ট্যুইট রামিজ রাজার 

 

মেলবোর্নে ভারতের অবিস্মরণীয় জয়, আনন্দে নেচে উঠলেন গাভাসকরও 

Read more Articles on
Share this article
click me!