অবসর নিয়ে ভারত-পাক ম্যাচ দেখতে চান অ্যারন ফিঞ্চ!

ভারত-পাকিস্তান ম্যাচের উত্তেজনা ছুঁয়ে গিয়েছে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চকেও। তিনি সামনে থেকে অন্তত একবার এই ম্যাচ দেখতে চাইছেন। 

Web Desk - ANB | Published : Oct 28, 2022 3:54 PM IST / Updated: Oct 28 2022, 09:48 PM IST

অবসর নেওয়ার পর খেলোয়াড়দের নানা পরিকল্পনা থাকে। কেউ পরিবারের সঙ্গে সময় কাটাতে চান, কেউ আবার কোচিং করেন। কেউ ধারাভাষ্যের সঙ্গে যুক্ত হন। কিন্তু অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ইচ্ছা অন্য। তিনি ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর স্টেডিয়ামে বসে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে চান। মেলবোর্নে চলতি টি-২০ বিশ্বকাপে ভারত-পাক লড়াই দেখে ফিঞ্চ অভিভূত। তিনি এ প্রসঙ্গে বলেছেন, “ফল যা-ই হোক না কেন, ভারত-পাকিস্তান ম্যাচে অসাধারণ লড়াই হয়েছে। আমি বাড়িতে বসে এই ম্যাচ দেখছিলাম। আমিই ম্যাচ দেখতে দেখতে স্নায়ুর চাপে ভুগছিলাম। আমি জানি এই ম্যাচ কত বড়। আমি অবসর নেওয়ার পর কোনও একদিন স্টেডিয়ামে বসে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে চাই। এই ম্যাচের উত্তেজনা অনুভব করতে চাই আমি।” ফিঞ্চের এই মন্তব্যে ভারত ও পাকিস্তান, দু'দেশেরই ক্রিকেটপ্রেমীরা উচ্ছ্বসিত। তাঁরা অস্ট্রেলিয়ার অধিনায়ককে স্বাগত জানাচ্ছেন। সবাই চাইছেন ফিঞ্চ ভারত-পাক ম্যাচ দেখুন।

চলতি টি-২০ বিশ্বকাপে ভারতের নায়ক বিরাট কোহলিরও প্রশংসা করেছেন ফিঞ্চ। তিনি বলেছেন, “বিরাট কোহলির অসামান্য ইনিংস দেখলাম। ও ক্রিজে থাকা মানেই বিপক্ষ দলের উপর চাপ তৈরি হয়। ভারত-পাকিস্তান ম্যাচেও ঠিক সেটাই হয়েছে। ক্রিজে টিকে থেকে পাকিস্তানকে চাপে রেখে গিয়েছে বিরাট। ওর খেলা দেখার অনুভূতি অসাধারণ।”

এদিকে, শুক্রবার টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচে একটি বলও খেলা সম্ভব না হওয়ায় হতাশ ফিঞ্চ। তিনি এ প্রসঙ্গে বলেছেন, “গত দু'সপ্তাহ ধরে টানা বৃষ্টির ফলে আউটফিল্ড ভেজা থাকছে। এমসিজি-তে এত ভেজা আউটফিল্ড এর আগে কোনওদিন দেখিনি। বোলারদের রান আপের অংশের অবস্থা বেশ খারাপ। ৩০ গজ বৃত্তের অংশও ভালই ভেজা ছিল। কোনও খেলোয়াড় যাতে চোট না পায়, সেটা দেখা জরুরি ছিল। সেই কারণেই ম্যাচ হল না। আমরা এর আগের দিন দেখেছি, জিম্বাবোয়ের ক্রিকেটাররা ছুটতে গিয়ে পড়ে গিয়েছে। মাঠের যে জায়গাগুলি ভেজা, সেখানে ছুটতে গেলেই সমস্যা হচ্ছে। সবাই খেলতে নামার জন্য তৈরি ছিল। অনেক দর্শকও গ্যালারি ভরিয়েছিলেন। কিন্তু খেলা না হওয়ায় সবাই হতাশ। মেলবোর্নে এত বৃষ্টি সাধারণত হয় না। এবার অভূতপূর্ব ঘটনা ঘটছে।”

টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ১-এ এখন অস্ট্রেলিয়া ৩ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে। পরের ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবেন ফিঞ্চরা। সেমি ফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলে সেই ম্যাচ জিততেই হবে। তারপর গ্রুপের শেষ ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে।

আরও পড়ুন- 

ভারত অপরাজেয় নয়, আগামী সপ্তাহেই ছিটকে যাবে, দাবি শোয়েব আখতারের 

 

সর্বকালের সেরা কারা? বেছে নিলেন বিরাট কোহলি 

 

টি-২০ বিশ্বকাপে “রেইনি ডে”, ভেস্তে গেল জোড়া ম্যাচ

Read more Articles on
Share this article
click me!