ভারত অপরাজেয় নয়, আগামী সপ্তাহেই ছিটকে যাবে, দাবি শোয়েব আখতারের

ভারত ও জিম্বাবোয়ের কাছে হেরে চলতি টি-২০ বিশ্বকাপের সুপার ১২ থেকেই বিদায় নেওয়ার মুখে পাকিস্তান। এরই মধ্যে ভারতীয় দলকে কটাক্ষ করলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার।

Web Desk - ANB | Published : Oct 28, 2022 3:08 PM IST / Updated: Oct 28 2022, 08:55 PM IST

চলতি টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের কাছে পাকিস্তান হেরে যাওয়ার পর আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু দ্বিতীয় ম্যাচে দুর্বল জিম্বাবোয়ের কাছেও পাকিস্তান হেরে যাওয়ার পর আর কোনও অজুহাত খুঁজে পাচ্ছেন না শোয়েব আখতার। এই প্রাক্তন পাক পেসার ধরেই নিয়েছেন, তাঁদের দলের টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া সময়ের অপেক্ষা। এই পরিস্থিতিতে পাকিস্তানের ক্রিকেটারদের উপর রাগের জ্বালা মেটানোর জন্য ভারতীয় দলকে আক্রমণ করলেন শোয়েব। তাঁর দাবি, “আমি আগেই বলে দিয়েছি, পাকিস্তান দল চলতি সপ্তাহেই বিশ্বকাপ থেকে ছিটকে যাবে। ভারতীয় দল আগামী সপ্তাহে সেমি ফাইনালে খেলার পর ছিটকে যাবে। ভারতীয় দলও অপরাজেয় নয়। আমাদের দলের অবস্থা আরও খারাপ।” ভারতীয় দল চলতি প্রতিযোগিতায় ভাল খেলছে। পরপর ২ ম্যাচে জয় পেয়ে সুপার ১২ গ্রুপ ২-এর শীর্ষে ভারত। এই পরিস্থিতিতে শোয়েবের বক্তব্য মোটেই ভালভাবে নেননি ভারতের ক্রিকেটপ্রেমীরা। তাঁরা পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটারকে পাল্টা কটাক্ষ করেছেন।

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের ভাগ্য এখন ভারতের হাতে। বাবর আজমদের ৩ ম্যাচ বাকি। তাঁরা শুধু সেই ম্যাচগুলি জিতলেই হবে না, ভারতীয় দলকেও বাকি ৩ ম্যাচ জিততে হবে। একমাত্র তাহলেই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে টি-২০ বিশ্বকাপের শেষ চারে যেতে পারে পাকিস্তান। কিন্তু যে দল জিম্বাবোয়ের কাছে হেরে যায়, তারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় পাবে, এটা বোধহয় পাকিস্তানের অতি বড় ক্রিকেটভক্তও আশা করছেন না। সীমান্তের ওপারে এখন নিজেদের দল, বাবরের অধিনায়কত্ব, পরিকল্পনা নিয়ে কাটাছেঁড়া শুরু হয়েছে। ক্রিকেটারদের সমালোচনা চলছে।

পাকিস্তান দলের সমালোচনা করে শোয়েব বলেছেন, “আমি বারবার বলে আসছি, আমাদের দলের ওপেনার এবং মিডল অর্ডারের ব্যাটারদের পক্ষে এই পর্যায়ে সাফল্য পাওয়া সম্ভব নয়। পাকিস্তানের অধিনায়কও ভাল না। দ্বিতীয় ম্যাচে জিম্বাবোয়ের কাছে হেরে টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান। আমি বারবার বাবরকে ৩ নম্বরে ব্যাটিং করতে বলছি। কিন্তু ও শুনছে না। শাহিন আফ্রিদির ফিটনেসে ঘাটতি আছে। অধিনায়কত্বেও বড় গলদ আছে।”

কী ধরনের ক্রিকেট খেলতে চাইছে দল? ওরা কি বুঝতে পারছে না, ওদের খেলার মান কমে যাচ্ছে? টিম ম্যানেজমেন্ট ও পিসিবি চেয়ারম্যানের বোধবুদ্ধি নেই। আমাদের দলে চারজন পেসার দরকার। কিন্তু আমরা তিন পেসার নিয়ে খেললাম। মিডল অর্ডারে একজন ভাল ব্যাটার দরকার। কিন্তু দল বাছাই সেভাবে হচ্ছে না।

আরও পড়ুন- 

সর্বকালের সেরা কারা? বেছে নিলেন বিরাট কোহলি 

 

টি-২০ বিশ্বকাপে “রেইনি ডে”, ভেস্তে গেল জোড়া ম্যাচ 

 

পরেরবার আসল “মিস্টার বিনকে” পাঠাবেন, খোঁচা জিম্বাবোয়ের প্রেসিডেন্টের, পাল্টা পাক প্রধানমন্ত্রী

Read more Articles on
Share this article
click me!