পাকিস্তানের পক্ষে এর বেশি কিছু করার ছিল না, ট্যুইট রামিজ রাজার

ভারতের বিরুদ্ধে বিশ্বকাপে ফের হার পাকিস্তানের। রবিবার মেলবোর্নে এই হারের পর এখন প্রতিবেশী দেশে খেলা নিয়ে বিশ্লেষণ, পর্যালোচনা চলছে।

Web Desk - ANB | Published : Oct 24, 2022 9:31 AM IST / Updated: Oct 24 2022, 03:52 PM IST

রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ২-এর ম্যাচে ভারতের কাছে হেরে পাকিস্তানের বাকিদের মতোই হতাশ পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। তবে এই হারের মধ্যেও ভাল দিক দেখছেন এই প্রাক্তন ক্রিকেটার। তাঁর মতে, ভারতের বিরুদ্ধে যথেষ্ট ভাল খেলেছেন বাবর আজম, শাহিন শাহ আফ্রিদিরা। তাঁদের পক্ষে এর চেয়ে বেশি কিছু করা সম্ভব ছিল না। তাঁরা যা করেছেন সেটা অনেক। ভারতের বিরুদ্ধে হারের পর ট্যুইটে পিসিবি চেয়ারম্যান লেখেন, “অসাধারণ ম্যাচ হল। আমরা সবাই জানি, খেলা কখনও কখনও নিষ্ঠুর ও অন্যায্য হতে পারে। কখনও জয় আসে আবার কখনও হারতে হয়। পাকিস্তান দল ব্যাটিং ও বোলিংয়ে এর চেয়ে বেশি কিছু করতে পারত না। ক্রিকেটাররা জয়ের জন্য যে চেষ্টা করেছে, তার জন্য গর্ব হচ্ছে।” রামিজ রাজার মতোই পাকিস্তানের অন্যান্য প্রাক্তন ক্রিকেটাররাও ভারতের কাছে এই হারে হতাশ। কারণ, একসময় মনে হচ্ছিল, সহজেই ম্যাচ জিতে যাবে পাকিস্তান। কিন্তু পরে ম্যাচের মোড় ঘুরে যায়। সেটাই পাকিস্তানিদের বেশি হতাশ করেছে।


এবারের টি-২০ বিশ্বকাপে এটাই ছিল ভারত ও পাকিস্তানের প্রথম ম্যাচ। গত টি-২০ বিশ্বকাপে সংযুক্ত আরব আমিরশাহিতে পাকিস্তানের কাছে হেরে গিয়েছিল ভারত। সেটাই ছিল যে কোনও বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারতের প্রথম হার। সেই ম্যাচের পর এবারের এশিয়া কাপে দু'বার দেখা হয় ভারত ও পাকিস্তানের। একটি ম্যাচ জেতে ভারত এবং অন্য ম্যাচটি জেতে পাকিস্তান। সেই কারণে রবিবার ম্যাচটি ভারতের কাছে বদলা নেওয়ার লড়াই ছিল। লক্ষ্য সফল হয়েছে বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়াদের। 


রবিবারের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। শুরুতে পরপর উইকেট হারালেও, শান মাসুদ (৫২) ও ইফতিকার আহমেদের (৫১) লড়াইয়ের সুবাদে পাকিস্তান ৮ উইকেটে ১৫৯ রান করে। ভারতের হয়ে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন হার্দিক। ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন আর্শদীপ সিং। 


রান তাড়া করতে নেমে শুরুতেই কে এল রাহুল, রোহিত, সূর্যকুমার যাদব ও অক্ষর প্যাটেলের উইকেট হারায় ভারত। তবে বিরাট ও হার্দিকের অসাধারণ ইনিংসের সুবাদে জয় পায় ভারত। বিরাট ৮২ রানে অপরাজিত থাকেন। হার্দিক করেন ৪০ রান। শেষ বলে ৪ উইকেটে জয় পায় ভারত।

আরও পড়ুন- 

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে লড়াই করে হারল নেদারল্যান্ডস 

 

মেলবোর্নে ভারতের অবিস্মরণীয় জয়, আনন্দে নেচে উঠলেন গাভাসকরও 

 

তোমার জন্য গুলি খেতেও রাজি ছিলাম, বিরাটকে বার্তা হার্দিকের

Read more Articles on
Share this article
click me!