বিরাট কোহলির দুরন্ত ব্যাটিং, পাকিস্তানকে ১৮২ রানের টার্গেট দিল টিম ইন্ডিয়া

এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরের ম্য়াচে পাকিস্তানের বিরুদ্ধে (India vs Pakistan) প্রথমে ব্যাট করে ১৮১ রান করল টিম ইন্ডিয়া (Team India) । দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করলেন বিরাট কোহলি (Virat Kohli)। 
 

Web Desk - ANB | Published : Sep 4, 2022 3:58 PM IST

পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে দুরন্ত বিরাট কোহলি। পুরোনো ছন্দে ব্যাটিং করতে দেখা গেল প্রাক্তন ভারত অধিনায়ক। কোহলির বিরাট ব্যাটে ভর করেই পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করার মত টোটাল করল টিম ইন্ডিয়া। পুরোনো ছন্দে বিরাটকে দেখে খুশি ক্রিকেটে প্রেমিরা। ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান করে  ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। এছাড়া ২৮ রান করেন রোহিত শর্মা,২৮ রান করেন কেএল রাহল। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন শাদাব খান। এছাড়া একটি করে উইকেট নেন নাসিম শাহ, মুহম্মদ হাসনাইন, হ্যারিস রউফ, মহম্মদ নাওয়াজ। 

এদিন ব্য়াট করতে নেমে প্রথম থেকেই আক্রমণাত্মকভাবে ইনিংস শুরু করেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল। প্রতিপক্ষের বোলারদের উপর চাপ তৈরি করতে ও পাওয়ার প্লে-র সুবিধা নিতে একের পর এক মারকাটারি শট খেলেন দুই ভারতীয় তারকা। বেশ কিছু চোখ ধাঁধানো শট উপহার দেন রোহিত ও রাহুল। ৫ ওভারের মধ্যেই ৫০ রানের পার্টনারশিপ পূরণ করেন ভারতীয় ওপেনিং জুটি। দলের ৫৪ রানের মাথায় প্রথম উইকেট পড়ে ভারতের। ২৮ রান করে হ্যারিস রউফের বলে আউট হন রোহিত শর্মা। পার্টনারশিপ ভাঙতেই বেশি সময় ক্রিজে টিকতে পারেননি কেএল রাহুলও। দলের ৬২ রানের মাথায় দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। ২৮ রান করে শাদাব খানের বলে আউট হন রাহুল।

পরপর দুটি উইকেট হারানোর পর ভারতীয় দলের ইনিংসের রাশ ধরেন বিরাট কোহলি। প্রথম দুটি ম্য়াচে রান পাওয়ার পর যে ছন্দে ফিরেছেন তা এদিনের বিরাট কোহলির ব্যাটিং থেকে বোঝা যাচ্ছিল। বেশ কিছু অনবদ্য শট খেলেন বিরাট। সূর্যকুমার যাদবের সঙ্গে ২৯ রানের পার্টনারশিপ করেন বিরাট। ৯১ রানে পড়ে তৃতীয় উইকেট। ১৩ রান করে মহম্মদ নওয়াজের বলে আউট হন সূর্যকুমার যাদব।  বিরাট কোহলি একদিক থেকে নিজের ইনিংস চালিয়ে গেলেও তার সঙ্গে বেশি সময় ক্রিজে দাঁড়াতে পারেননি ঋষভ পন্থ। দলের ১২৬ রানের মাথায় ১৪ রান করে শাদাব খানের বলে আউট হন পন্থ। এরপর ক্রিজে এসে খাতা না খুলেই আউট হন গ্রুপ পর্বের পাক ম্যাচের নায়ক হার্দিক পান্ডিয়া। মুহম্মদ হাসনাইনের বলে আউট হন। এরপর বিরাট কোহলির  সঙ্গে কিছুটা সঙ্গ দেন হুডা। বিরাট কোহলি নিজের অর্ধশতরানও পূরণ করেন। কোহলি-হুডা জুটি ৩৮ রান যোগ করেন। দলের ১৬৮ রানের মাথায় ব্যক্তিগত ১৬ রান করে নাসিম শাহের বলে আউট হুডা। এরপর শেষের দিকে ব্যক্তিগত ৬০ রান করে রান আউট হন বিরাট কোহলি। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৮১ রান করে ভারত। পাকিস্তানের টার্গেট ১৮২ রান। 

Read more Articles on
Share this article
click me!