IND VS SA ODI: দ্বিতীয় ম্য়াচে টস জিতল ভারত, ব্যাটিংয়ের সিদ্ধান্ত কেএল রাহুলের

প্রথম একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে হারতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে (Indian Cricket Team)। দ্বিতীয় ম্যাচ সিরিজে ডু অর ডাই (Do or Die) কেএল রাহুলের (KL Rahul)কাছে। অপরদিকে সিরিজ জয়ের লক্ষ্য়ে টেম্বা বাভুমার (Temba Bavuma)দল। 
 

Asianet News Bangla | Published : Jan 21, 2022 8:42 AM IST / Updated: Jan 21 2022, 02:56 PM IST

টেস্ট সিরিজ (Test Series) হারের পর প্রথম একদিনের ম্য়াচেও হারের মুখ দেখতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে (Indian Cricket Team)। অধিনায়ক ও কোচ হিসবে একদিনের শুরুটা মনের মতো হয়নি কেএল রাহুল (KL Rahul)ও রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)।  প্রথম ম্য়াচে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে ৩১ রানে হারতে হয়েছে টিম ইন্ডিয়া (Team India)। বোল্যান্ড পার্কে (Boalnd Par)শুক্রবার সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে মুখোমুখি দুই দল। ৩ ম্য়াচের সিরিজে লড়াইয়ে থাকতে হলে আজকের ম্য়াচ জিততেই হবে কেএল রাহুলের দলকে। প্রথম ম্য়াচে টস ভাগ্য সাথ দেয়নি ভারতের। দ্বিতীয় ও ডু অর ডাই ম্য়াচে টস ভাগ্য সাথ দিয়েছে ভারত অধিনায়কের। বোল্যান্ড পার্কে টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কেএল রাহুল।  ভারতীয় দলে দ্বিতীয় ম্য়াচে একাধিক পরিবর্তনের সম্ভাবনা  থাকলেও, প্রথম ম্য়াচের একাদশ নিয়েই নেমছে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকা দলে হয়েছে একটি পরিবর্তন। 

দ্বিতীয় একদিনের ম্য়াচে ভারতীয় দলে প্রথম  ম্য়াচের মতই ৫ ব্যাটসম্যান, এক অলরাউন্ডার ও ৫ বোলারে নিয়ে খেলছে। দলের ওপেনিংয়ের দায়িত্বে রয়েছেন শিখর ধওয়ান ও কেএল রাহুল। মিডল অর্ডারে রয়েছে বিরাট কোহলি, শ্রেয়স আইয়র ও ঋষভ পন্থ। দলে অলরাউন্ডারের ভূমিকায় খেলছেন ভেঙ্কটেশ আইয়র। এছাড়া দলের দুই স্পিনার হিসেবে খেলছেন রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। তিন জন পেসার হলেন জসপ্রীত বুমরা, শার্দুল ঠাকুর ও ভুবনেশ্বর কুমার। প্রথম ম্য়াচে ব্যর্থ হওয়ার  মনে করা হয়েছিল ভারতীয় দলে সুযোগ পেতে পারেন সূর্যকুমার যাদব। বসানো হতে পারে ভেঙ্কটেশ আইরকে। কিন্তু এক ম্য়াচ দেখেু কোনও ক্রিকেটারের মূল্যায়ন করতে  রাজি নন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। তাই একই একাদশ নিয়ে নেমেছে টিম ইন্ডিয়া। 

 

 

অপরদিকে, দক্ষিণ আফ্রিকা দলের প্রথম একাদশে একটি পরিবর্তন হয়েছে। পেস বোলার মার্কো জানসেনের বদলে দলে সুযোগ পেয়েছেন সিসান্ডা মাঙ্গালা। এছাড়া দক্ষিণ আফ্রিকা দলে প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ের দায়িত্বে রয়েছেন কুইন্টন ডিকক ও জানেমান মালান। মিডল অর্ডারে রয়েছেন টেম্বা বাভুমা, আইডেন মার্করাম, ভ্যান ডার ডুসেন ও ডেভিড মিলার। দলের একমাত্র অলরাউন্ডার হিসেবে খেলছেন অ্যান্ডিল ফুলেকাওয়া। দুই স্পিনার হলেন তাবরেজ সামসী ও কেশব মহারাজ। দুই পেসার হলেন লুঙ্গি এনগিডি ও সিসান্ডা মাগালা। প্রসঙ্গত, প্রথম একদিনের ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ পকেটে পোরাই লক্ষ্য টেম্বা বাভুমার দলের।

Read more Articles on
Share this article
click me!