Sachin Tendulkar: বকেয়া গতবারের পারিশ্রমিক, রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে না খেলার সিদ্ধান্ত সচিনের

গতবছর রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে (Road Safety World Series) অংশ নিয়েছিলেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। ইন্ডিয়া লেডেন্ডস (India Legends)দলকে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করেছিলেন মাস্টার ব্লাস্টার (Master Blaster)। তবে এবার প্রতিযোগিতায় না খেলার সিদ্ধান্ত নিয়েছেন সচিন।
 

Asianet News Bangla | Published : Jan 20, 2022 5:30 PM IST

ওমানের মাস্কাটে শুরু হয়েছে লেজেন্ডস ক্রিকেট লিগ (Legends Cricket League)। বিশ্ব জুড়ে প্রাক্তন ক্রিকেট তারকারা অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। প্রাথমিকভাবে জানা গিয়েছিল এই প্রতিযেগিতায় খেলবেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। পরে ক্রিকেট কিংবদন্তীর সংস্থার পক্ষ থেকে জানিয়ে দেওয়া খেলবেন না মাস্টার ব্লাস্টার (Master Blaster)। আর এ বার লেজেন্ডস ক্রিকেট লিগের পর আরও এক প্রতিযোগিতা থেকে নিজেকর নাম তুলে নিলেন সচিন তেন্ডুলকর। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ  (Road Safety World Series) না খেলার সিদ্ধান্ত নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে (International Cricket) শত সেঞ্চুরির মালিক। এই প্রতিযোগিতাতেও কিংবদন্তী প্রাক্তন ক্রিকেট তারকারা অংশ নেন।  গতবার এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন সচিন। ইন্ডিয়া লেজেন্ডস (India Legends)দলকে নেতৃত্ব দিয়েছিলেন। চ্যাম্পিয়নও হয়েছিল তার দল। কিন্তু এবার আর দেখা যাবে না মাস্টার ব্লাস্টারকে। 

রোড সেফটি ওয়ার্লড সিরিজের দ্বিতীয় সংস্করণ শুরু হতে চলেছে পয়লা মার্চ থেকে। চলবে ১৯ মার্চ পর্যন্ত। এবার প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে আরব আমিরশাহিতে।  সচিন  তেন্ডুলকর না খেলার কারণ হল পারশ্রমিক। প্রতিযোগিতার প্রথম সংস্করণে খেলার জন্য পুরো পারিশ্রমিকই এখনই পাননি সচিন। সেই কারণেই এবার বা খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে শুধু সচিন নয় এমন আরও একাধিক ক্রিকেটারের অর্থ বকেয়া রয়েছে বলে খবর। বাংলাদেশের সংবাদমাধ্যমের খবর, সে দেশের প্রাক্তন ক্রিকেটার খালেদ মাহমুদ, খালেদ মাসুদ, মেহরাব হোসেন, রাজিন সালেহ, হান্নান সরকার এবং নাফিস ইকবাল এখনও কোনও টাকা পাননি। ফলে সচিন তেন্ডুলকর ছাড়া আর কোনও ক্রিকেটার নাম প্রত্যাহার করে নেন কিনা এখন সেটাই দেখার।

গতবার সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সেওয়াগ সেই পুরোনো ওপেনিং জুটিকে দেখার সুযোগ পেয়ে নস্টালজিয়ায় ভেসেছিলেন ক্রিকেট প্রেমিরা। প্রতিযোগিতায় ব্য়াট হাতে সচিনের সেই পুরোনো ঝলকও দেখা গিয়েছিল। সেওয়াগের ব্য়াটে দেখা গিয়েছিল বিধ্বংসী ব্যাটিং। বোঝা গিয়েছিল ক্রিকেটকে বিদায় জানালেও মাস্টার ব্লাস্টারের জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি। প্রতিযোগিতায় দুরন্ত ক্রিকেট খেলে চ্যাম্পিয়নও হয়েছিল ইন্ডিয়া লেজেন্ডস দল। এবারও ক্রিকেট প্রেমিরা আশা করেছিল ফের একবার ব্যাট হাতে ২২ গজে দেখা যাবে কিংবদন্তী সচিন তেন্ডুলকরকে। কিন্তু তিনি না খেলার সিদ্ধান্ত নেওয়ায় হতাশ ক্রিকেট প্রেমিরা। এখন দেখার আয়োজকরা কোনওভাবে সচিন তেন্ডুলকরকে রাজি করাতে পারে কিনা। তবে সেই সম্ভাবনা খুবই কম। 

Read more Articles on
Share this article
click me!