India vs South Africa: অনুশীলনে কতটা কঠোর দ্রাবিড়, দেখুন ভিডিও

২৬ ডিসেম্বর ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) প্রথম টেস্ট। বক্সিং ডে টেস্টের (Boxing Day Test) আগে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) কঠোর অনুশীলনের ভিডিও শেয়ার করল বিসিসিআই (BCCI)।
 

Asianet News Bangla | Published : Dec 20, 2021 7:18 PM IST / Updated: Dec 21 2021, 12:49 AM IST

২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট (Boxing Day Test)  থেকে শুরু হতে চলেছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) টেস্ট সিরিজের (Test Series) প্রথম ম্যাচ। ইতিমধ্যেই সেঞ্চুরিয়নে অনুশীলন শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ক্রিকেটের ইতিহাসে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে আজ পর্যন্ত ভারতীয় দল (Indian Team) টেস্ট সিরিজ (Test Series) জিততে পারেনি। তাই এবার ইতিহাস গড়ার হাতছানি রয়েছে বিরাট কোহলির দলের সামনে। সেই লক্ষ্যকেই পাখির চোখ অনুশীলন শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কাছেও এটি প্রথম বিদেশের মাটিতে টেস্ট সিরিজ। তাই নিজেকে প্রমাণ করারও তাগিদ রয়েছে 'দ্যা ওয়ালের' কাছে। এবার সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে ভারতীয় ক্রিকেট দলের কঠোর অনুশীলনের ভিডিও শেয়ার করল বিসিসিআই (BCCI)।

Latest Videos

ভারতীয় ক্রিকেট বোর্ডের শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে অনুশীলনে মগ্ন রয়েছে টিম ইন্ডিয়া। সেখানে অনুশীলনের শুরুতে দলকে পেপ টক দিতে দেখা যায় রাহুল দ্রাবিড়কে। সেখানে দ্রাবিড়কে বলতে শোনা গিয়েছে,‘প্রথম টেস্ট ম্যাচের জন্য নিজেদের সঠিক ভাবে প্রস্তুত করতে এবং সঠিক লক্ষ্যে পৌঁছতে হলে পরের তিনটি দিন আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।’ তাঁকে আরও বলতে শোনা গিয়েছে, ‘কোয়ালিটি প্র্যাকটিস এবং ভালো ইনটেনসিটি।’ বিরাট কোহলি, কেএল রাহুল, শ্রেয়স আইয়র, চেতেশ্বর পুজারারা কোঠোর ব্যাটিং অনুশীলনে মগ্ন রয়েছে। দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর আবার বলেছেন, ‘সেন্টার উইকেটে প্র্যাকটিস সেশন ছিল। এবং আমাদের সৌভাগ্য যে, এটা ফ্রেস উইকেট ছিল এবং মেঘলা আবহাওয়া ছিল। ব্যাটারদের জন্য কিছুটা চ্যালেঞ্জিং ছিল। তবে যে ভাবে ওরা প্র্যাকটিস করেছে, আমি তাতে খুব খুশি।’ বোলিংয়ে ঘাম ঝড়াতে দেখা গিয়েছে  ইশান্ত শর্মা, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিনদের। সকলের সঙ্গে আলাদা করে সেশন করেছেন রাহুল দ্রাবিড়।

 

 

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি টেস্ট ও তিনটি ওয়ান ডে ম্যাচ খেলবে ভারতীয় দল। কিন্তু করোনা ভাইরাসের (Coronavirus)নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron)আতঙ্ক কিছুতেই পিছু ছাড়ছে না ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)  সিরিজের। দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন সংক্রমণ এতটাই বৃদ্ধি পাচ্ছে যে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ হতে চলেছে সম্পূর্ণ দর্শক শূন্য মাঠে। ওমিক্রন সংক্রমণ এতটাই বৃদ্ধি পেয়েছে দক্ষিণ আফ্রিকায় যে ইতিমধ্যে ঘরোয়া ক্রিকেট আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড। জানানো হয়েছে নতুনবছরের ফেব্রুয়ারি মাসে পরিস্থিতি বিচার করে ফের শুরু হবে ঘরোয়া ক্রিকেট। তবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ জৈব সুরক্ষা বলয়ে হওয়ায় কোনও আতঙ্কের কারণ নেই বলে জানিয়েছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি