দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেন করছেন রাহুলই, জানালেন ভারতের ব্যাটিং কোচ

চলতি টি-২০ বিশ্বকাপের প্রথম ২ ম্যাচে যে দল নিয়ে খেলেছে ভারত, রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সেই দলই থাকছে। উইনিং কম্বিনেশন ভাঙা হচ্ছে না। 

Web Desk - ANB | Published : Oct 29, 2022 12:26 PM IST

পরপর ২ ম্যাচে জয়, বিরাট কোহলি, রোহিত শর্মা, সূর্যকুমার যাদবরা ছন্দে। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ভাল পারফরম্যান্স দেখাচ্ছেন। ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, মহম্মদ শামিরাও ভাল বোলিং করছেন। ফলে টি-২০ বিশ্বকাপে রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামার আগে ফুরফুরে মেজাজে টিম ইন্ডিয়া। একমাত্র চিন্তা ওপেনার কে এল রাহুলকে নিয়ে। এই ডানহাতি ব্যাটার পাকিস্তানের বিরুদ্ধে রান পাননি। তখন আশা করা হয়েছিল, তুলনামূলকভাবে কম শক্তিশালী দল নেদারল্যান্ডসের বিরুদ্ধে বড় রান করতে পারবেন। কিন্তু ডাচদের বিরুদ্ধেও ব্যর্থ হন তিনি। তারপরেই রাহুলকে নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। বিভিন্ন মহল থেকে তাঁকে বাদ দেওয়ার দাবিও উঠছে। অনেকে ঋষভ পন্থকে দিয়ে ওপেন করিয়ে রাহুলকে দলের বাইরে রাখার দাবি তুলছেন। তবে ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর শনিবার জানিয়ে দিলেন, রাহুলকে বাদ দেওয়া হচ্ছে না। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে রাহুলই ব্যাটিং ওপেন করতে নামবেন।

ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে রাহুলকে নিয়ে প্রশ্নের জবাবে রাঠোর বললেন, “আমরা রাহুলকে বাদ দেওয়ার কথা ভাবছি না। সবে দুটো ম্যাচ হয়েছে। এরই মধ্যে কাউকে বিচার করা ঠিক নয়। ও সত্যিই ভাল ব্যাটিং করছে। প্রস্তুতি ম্যাচেও ভাল খেলেছে। তাই আমরা ওকে দলের বাইরে রাখার কথা ভাবছি না। রোহিতের সঙ্গে রাহুলই ওপেন করবে।”

ভারতীয় দল সূত্রে খবর, প্রধান কোচ রাহুল দ্রাবিড় এই মুহূর্তে রাহুলকে বাদ দিতে চাইছেন না। ফর্মে না থাকলেও, রাহুলকে সময় দিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। সেই কারণেই অন্তত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার সুযোগ পাচ্ছেন রাহুল। এই ম্যাচেও যদি তিনি ব্যর্থ হন, তাহলে অন্যরকম ভাবনাচিন্তা করতে পারে টিম ম্যানেজমেন্ট। 

পন্থ কবে খেলার সুযোগ পাবেন? এই প্রশ্নের জবাবে ভারতের ব্যাটিং কোচ বলেছেন, “দুর্ভাগ্যবশত মাত্র ১১ জন ক্রিকেটারই খেলার সুযোগ পেতে পারে। আমি জানি ঋষভ অত্যন্ত ভাল খেলোয়াড়। ও কেমন খেলতে পারে, সেটাও আমরা জানি। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে ওকে বলা হয়েছে, যে কোনও সময় খেলার সুযোগ এসে যেতে পারে। তাই মাঠে নামার জন্য তৈরি থাকতে হবে। শারীরিক ও মানসিকভাবে খেলার জন্য তৈরি থাকা ওর পক্ষে জরুরি। ও তৈরি আছে। ও নিয়মিত অনুশীলন করছে এবং নিজেকে মানসিকভাবেও তৈরি রাখছে। ও কবে খেলার সুযোগ পাবে জানি না, তবে যখনই সুযোগ আসুক না কেন, ও খেলার জন্য তৈরি।”

আরও পড়ুন- 

গ্লেন ফিলিপসের ঝোড়ো সেঞ্চুরি, শ্রীলঙ্কাকে হারিয়ে শেষ চারের পথে নিউজিল্যান্ড 

 

বিরাটের সঙ্গে প্রোটিয়া পেসারদের লড়াই হবে, দাবি মার্করামের 

 

ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের সময় কেমন থাকবে পারথের আবহাওয়া?

Read more Articles on
Share this article
click me!