বিরাটের সঙ্গে প্রোটিয়া পেসারদের লড়াই হবে, দাবি মার্করামের

রবিবার টি-২০ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের সামনে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচ ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। 

Web Desk - ANB | Published : Oct 29, 2022 10:28 AM IST / Updated: Oct 29 2022, 04:17 PM IST

এবারের টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ২ থেকে শীর্ষস্থান পেয়ে কোন দল সেমি ফাইনালে যাবে, সেটা রবিবারই ঠিক হয়ে যেতে পারে। ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচে যে দল জিতবে, তারা শেষ চারে যাওয়ার বিষয়ে প্রায় নিশ্চিত হয়ে যাবে। সেই কারণে এই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ম্যাচের আগে ভারতের ব্যাটিং বিভাগের সেরা অস্ত্র বিরাট কোহলির উপর চাপ সৃষ্টি করতে চাইছে দক্ষিণ আফ্রিকা শিবির। প্রোটিয়াদের ব্যাটার এইডেন মার্করামের দাবি, রবিবার তাদের পেসারদের সঙ্গে বিরাটের লড়াই হবে। মার্করাম বলেছেন, “রবিবার উত্তেজক লড়াই হবে। আমাদের দলের পেসাররা বিরাট কোহলির বিরুদ্ধে বোলিং করতে ভালবাসে। বিরাট ফর্মে ফিরেছে। কিন্তু আমাদের বোলাররাও এই মুহূর্তে দারুণ পারফরম্যান্স দেখাচ্ছে।” মার্করাম আরও বলেছেন, “বিশ্বের অন্য যে কোনও মাঠের চেয়ে পারথের উইকেটে বাউন্স বেশি। আশা করি আমাদের বোলাররা পারথের এই পিচের সুযোগ নিতে পারবে।”

চলতি টি-২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত ২ ম্যাচ খেলে ভারতের পয়েন্ট ৪। বিরাটরাই গ্রুপের শীর্ষে। ২ ম্যাচে ৩ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। জিম্বাবোয়ের সঙ্গে প্রোটিয়াদের ম্যাচ বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়ে গেলেও, পরের ম্যাচে বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়েছেন মার্করামরা। এই ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকা শিবির উজ্জীবিত। সদ্য ভারতের বিরুদ্ধে সিরিজ খেলেছে প্রোটিয়ারা। তারা রবিবারের ম্যাচে সেই অভিজ্ঞতাই কাজে লাগাতে চাইছে। ম্যাচের আগের দিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে মার্করাম বলেছেন, “আমাদের টপ অর্ডার যেদিন ভাল খেলবে, সেদিন ইনিংসের শেষপর্যন্ত ক্রিজে থাকতে হবে। যেদিন দল সমস্যায় পড়বে, সেদিন ব্যাটিংয়ের হাল ধরতে হবে। আমার নিজের দায়িত্ব এটাই। আমার কাছ থেকে দল যেটা চায়, ঠিক সেটাই করে যাওয়া আমার লক্ষ্য।”

দক্ষিণ আফ্রিকার বোলিং বিভাগে আছেন কাগিসো রাবাডা, ওয়েন পার্নেল, অ্যানরিখ নর্তিয়ে, কেশব মহারাজ ও তাবরাইজ শামসি। বিরাট যেরকম ফর্মে আছেন, তাতে এই বোলিং বিভাগ তাঁকে খুব একটা সমস্যায় ফেলতে পারবে বলে মনে হয় না। প্রোটিয়ারা যেমন বিরাটকে থামানোর পরিকল্পনা করছে, বিরাটও তেমনই ফের বড় ইনিংস খেলার প্রস্তুতি নিচ্ছেন। এবারের টি-২০ বিশ্বকাপে তাঁর যে দৃঢ় মানসিকতা দেখা যাচ্ছে, সেটা সম্প্রতি কোনও প্রতিযোগিতায় দেখা যায়নি। ফলে ভারতীয় শিবিরের আশা, রবিবারও দলকে ভাল জায়গায় পৌঁছে দেবেন বিরাট। সঙ্গে রোহিত, সূর্যকুমার, হার্দিকরা তো আছেনই।

আরও পড়ুন- 

ভারতের টপ অর্ডার দুর্দান্ত, এটা ভাল লক্ষণ, প্রশংসায় ইনজামাম 

 

টি-২০ ক্রিকেটকে বৈধতা দিল বিরাটের ইনিংস, প্রশংসায় গ্রেগ চ্যাপেল 

 

ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের সময় কেমন থাকবে পারথের আবহাওয়া?

Read more Articles on
Share this article
click me!