শততম টেস্টের আগে কেমন অনুভূতি বিরাট কোহলির, শেয়ার করল বিসিসিআই

শুক্রবার থেকে শুরু হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka) টেস্ট সিরিজ (Test Series)। টি২০ সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশ করার পর এবার টেস্ট সিরিজেও জয় দিয়ে শুরু করাই লক্ষ্য রোহিত শর্মার (Rohit Sharma) দলের। লড়াই দিতে প্রস্তুত দিমুথ করুণারত্নের (Dimuth Karunaratne) দলও। মোহালি টেস্ট (Mohali Test) বিরাট কোহলির (Virat Kohli) টেস্ট কেরিয়ারের শততম টেস্ট । মাইলস্টোন ম্য়াচের আগে কী ভাবছেন বিরাট কোহলি শেয়ার করল বিসিসিআই (BCCI)।
 

Asianet News Bangla | Published : Mar 3, 2022 9:51 AM IST / Updated: Mar 03 2022, 05:34 PM IST

৪ তারিখ ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Sri Lanka) প্রথম টেস্ট ম্য়াচ। মোহালিতে (Mohali) এই  ম্যাচ ঘিরে ক্রিকেট প্রেমিদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। কারণ এই ম্য়াচ বিরাট কোহলির (Virat Kohli) কেরিয়ারের শততম টেস্ট (100 Test)ম্য়াচ।  বিরাটের মাইলস্টোন ম্য়াচে মাঠেও ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন। ফলে মাঠে বসেই বিরাট কোহলির শততম ম্য়াচ দেখার সুযোগ পাচ্ছেন বিরাট ভক্ত থেকে শুরু করে ক্রিকেট সমর্থকরা। ভারতের ১২ নম্বর ক্রিকেটার হিসেবে হিসেবে এই নজির গড়তে চলেছেন বিরাট কোহলি। এক যুগেরও বেশি সময় ধরে ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলছেন। একশো টেস্ট ম্য়াচ খেলার স্বপ্ন পূরণ হওয়ার আগে কী ভাবছেন বিরাট কোহলি,কী তার অনুভূতি, বিসিসিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে জানালেন বিরাট কোহলি।

কোহলির শততম টেস্ট ম্য়াচের আগে বিসিসিআইয়ের তরফ থেকে বিরাট কোহলির সাক্ষাৎকারের একটি ভিডিও শেয়ার করা হয়। যেখানে বিরাট কোহলি প্রথমেই বলেন, 'আমি কোনও দিনও ভাবিনি যে দেশের হয়ে একশো টেস্ট ম্য়াচ খেলতে পারবো। এটা একটা লম্বা সফর। দীর্ঘ আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর অবশেষে এই মাইলস্টোন ছুঁতে পেরে আমি খুশি। আমি নিজের পরিশ্রমে কখনও ঘাটতি দিইনি। এটা আমার, আমার পরিবার ও আমার কোচের জন্য একটা বড় মুহূর্ত। বিশেষ করে আমার কোচ খুব খুশি ও গর্বিত। সকলেক খুশি করতে পেরে ও দেশকে গর্বিত করতে পেরে আমিও খুশি।' ছোট বেলা থেকে যখনও ব্য়াট হাতে নেমেছেন কখনও তার লক্ষ্য ছিল না ছোট রান করা, সবসময় দীর্ঘক্ষণ ব্য়াট করে যেতে চেয়েছেন। সে যে কোনও ধরনের ক্রিকেটেই হোক। দীর্ঘ সময় ব্য়াট করতে আমি এখনও পছন্দ করি বলেও বিসিসিআই শেয়ার করা ভিডিওতে জানিয়েছেন বিরাট কোহলি। 

 

 

প্রসঙ্গত, এখনও পর্যন্ত ভারতের হয়ে যে ৯৯টি টেস্ট ম্য়াচ খেলেছেন বিরাট কোহলি, তাতে তার পরিসংখ্যান সত্যিই ঈর্শ্বনীয়। ৯৯টি টেস্টে ১৬৮টি ইনিংসে বিরাট কোহলির মোট সংগ্রহ ৭৯৬২ রান। অর্থাৎ আপ ৩৮ রান করতে পারলেই ৮ হাজার টেস্ট রানের মাইল ফলকও স্পর্শ করে ফেলবেন  বিরাট কোহলি। সচিন, গাভাসকর, দ্রাবিড়দের সঙ্গে একই আসনে বিরাজমান হবেন তিনি। টেস্ট ক্রিকেটে বিরাট কোহলির গড় ৫০.৩৯।  সর্বোচ্চ স্কোর ২৫৪ রান। শতরান করেছেন ২৭টি। অর্ধশতরান করেছেন ২৮টি। ক্যাচ ধরেছেন ১০০টি। টেস্টে বিরাটের দ্বিশতরানের সংখ্যা সাতটি। দীর্ঘ ২ বছরের বেশি সময় ধরে বিরাট কোহলির ব্য়াটে সেঞ্চুরি না থাকলেও, মোহালিতে কোহলির ব্য়াটে 'বিরাট' সেঞ্চুরি দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

আরও পড়ুনঃমোহালিতে ভারত বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্ট, জানুন টিম ইন্ডিয়ার রণনীতি থেকে ম্য়াচ প্রেডিকশন

আরও পড়ুনঃনেই পুজারা-রাহানে, শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ, দেখুন এক ঝলকে

আরও পড়ুনঃশততম টেস্টের আগে কোহলিকে বার্তা সৌরভের, কী বললেন বিসিসআই প্রেসিডেন্ট

Read more Articles on
Share this article
click me!