ভারতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক কে, তিন জনের নাম নিলেন রোহিত শর্মা

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Srilanka) টি২০ সিরিজ (T20 Series)। তার আগে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)ভবিষ্যৎ নিয়ে বড়সড় ইঙ্গিত দিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। কারা টিম ইন্ডিয়ার (Team India)ভবিষ্যৎ অধিনায়ক তাগের নাম ঘোষণা করলেন রোহিত।
 

Asianet News Bangla | Published : Feb 23, 2022 6:59 PM IST

ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে একদিনের সিরিজ ও টি২০ সিরিজে (T20 Series)সব ম্য়াচে জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ক্যারেবিয়ানদের হোয়াইটওয়াশ এখন অতীত। বৃহস্পতিবার থেকে  শুরু হচ্ছে ভারত বনাম  শ্রীলঙ্কার  (India vs Srilanka) ৩ ম্য়াচের টি২০ সিরিজ (T20 Series)। লঙ্কান লায়ন্সদের বিরুদ্ধে নামার আগে সাংবাদিক বৈঠকে ভারতীয় দলের ভবিষ্যৎ নিয়ে বড়সড় ইঙ্গিত দিলেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ভবিষ্যতে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে কোন কোন ক্রিকেটারদের ভাবা হচ্ছে সেই নাম জানালেন রোহিত। মোট তিন জন ক্রিকেটারের নাম জানালেন বর্তমান ভারত অধিনায়ক।

রোহিত শর্মা বলেন,'কে এল রাহুল, জসপ্রীত বুমরাহ এবং ঋষভ পন্থকে ভবিষ্যতের অধিনায়ক হিসেবে ভাবা হচ্ছে। ভারতীয় ক্রিকেটের সাফল্যের পিছনে বুমরাহ, কে এল রাহুল এবং ঋষভ পন্থের বড় ভূমিকা রয়েছে। তাছাড়া ওদেরকে নেতৃত্বের জন্য তৈরি করা হচ্ছে। ওরা নিজেরাও বোঝে ওদের উপর বিশেষ দায়িত্ব রয়েছে। তবে ওদের উপরে বেশি চাপ দেওয়া ঠিক নয়। আমরা চাই ওরা খেলা উপভোগ করুক এবং ওদের দক্ষতার পূর্ণ বিকাশ হোক।' ভারতীয় টিম ম্য়ানেজমেন্টের পক্ষ থেকে রোহিত শর্মাকেই দায়িত্ব দেওয়া হয়েছে ভবিষ্যতের নেতা তৈরি করার জন্য়। তবে ৩ ক্রিকেটারের যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। তাদের খুব একটা পরামর্শের প্রয়োজন নেই বলেও মনে করেন হিটম্য়ান। রোহিত বলেন,'ওরা তিনজনেই যথেষ্ট পরিণত, ওদের আলাদা করে কিছু বলার প্রয়োজন হয় না। শুধু ওদের গাইড করলেই হয়। আমি এই কাজটা ঠিক ভাবে করতে পারলেই খুশি হব। এভাবেই ভারতীয় ক্রিকেট বরাবর কাজ করে এসেছে। আমাদেরও কেউ না কেউ তৈরি করেছিল। একজন অধিনায়ক ভবিষ্যতের অধিনায়ক হিসাবে আরেকজনকে তৈরি করে। এটাই স্বাভাবিক প্রক্রিয়া। প্রত্যেককেই এই অবস্থার মধ্যে দিয়ে যেতে হয়।' আগামি দিনে ভারতীয় ক্রিকেট দলের একাধিক সিরিজ রয়েছে তিন ফর্ম্য়াটে একাধিক সিরিজ রয়েছে। ফলে রোহিত শর্মার একার উপর অনেকটা চাপ পড়তে পারে। ফলে কিছু কিছু সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হতে পারে। সেই কারণেই অধিনায়কত্বের জন্য অন্যান্য ক্রিকেটারদের তৈরি রাখা হচ্ছে।

 

 

পাশাপাশি ৩ ফর্ম্যাটের অধিনায়কত্ব পেয়ে উচ্ছ্বসিত রোহিত শর্মা। ম্য়াচের আগে সাংবাদিক বৈঠকে সেই অনুভূতি রোহিত শর্মার কাছে জানতে চাইলে তিনি বলেন'তিন ফর্ম্যাটেই ভারতের অধিনায়কত্ব করতে পারার বিষয়টি অত্যন্ত সম্মানের। দারুণ অনুভূতিও সেটা। সামনে অনেক চ্যালেঞ্জ আছে। সেদিকে নজর দিতে হবে। এরকম সুযোগ আসায় আমি আনন্দিত। আমাদের দলে দারুণ খেলোয়াড় আছে এবং মাঠে তাদের নেতৃত্ব দিতে মুখিয়ে আছি।'  তবে বর্তমানে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি০ সিরিজ জয় যে তার পাখির চোখ সেই কথাও পরিষ্কার করে দিয়েছেন রোহিত শর্মা।

Read more Articles on
Share this article
click me!