যুবরাজের আবেগ প্রবণ চিঠির জবাব দিলেন বিরাট কোহলি, মন জিতে নিলেন সকলের

দুই ভারতীয় ক্রিকেটার (Indian cricketer) বিরাট কোহলি  (Virat Kohli) ও যুবরাজ সিংয়ের (Yuvraj Singh)বন্ধুত্বের কথা আমাদের সকলের জানা। এবার বর্তমান মহাতারকাকে সোনার বুট (Golden Boot) উপহার দেওয়ার পাশাপাশি আবেগপ্রবণ (Emotional) চিঠি লিখলেন প্রাক্তন তাররকা যুবরাজ সিং। এবার তার প্রতিক্রিয়া দিলেন বিরাট কোহলি।
 

Asianet News Bangla | Published : Feb 23, 2022 3:53 PM IST

মঙ্গলবার বিরাট কোহলিকে (Virat Kohli) এক জোড়া সোনার বুট (Golden Boot) উপহার দিয়েছিলেন প্রাক্তন ভারতীয় তারকা ক্রিকেটার (Indian cricketer) যুবরাজ সিং (Yuvraj Singh)।  সঙ্গে বিরাটের উদ্দেশ্যে দিয়েছিলেন আবেগ প্রবণ (Emotional) বার্তা। কোহলি যে চিরকাল তার কাছে চিকু হয়ে থাকবেন সেই কথাও সাফ জানিয়েছিলেন যুবি। সাম্প্রিতক খারাপ সময় কাটিয়ে বিরাট যেন ফের আগের মতই রান তাড়া করতে পারে সেই শুভকামনাও জানিয়েছেন যুবরাজ। প্রিয় বন্ধু কাছ থেকে আবেগ মাখানো চিঠি পেয়ে তার উত্তর না দিয়ে থাকতে পারলেন না বিরাটও। ২৪ ঘণ্টা যেতে না যেতেই এল কোহলির জবাব। সেখানেও যুবির প্রতি ভালোবাসা উজার করে দেওয়ার পাশাপাশি কোহলি জানিয়েছেন, ক্যান্সার থেকে যে ভাবে ঘুরে দাঁড়িয়েছেন যুবরাজ, তা তাঁর শুধু নয়, গোটা প্রজন্মের কাছেই একটা অনুপ্রেরণা।

সোশ্যাল মিডিয়ায় মঙ্গলবার যুবরাজ সিং বিরাট কোহলির উদ্দেশ্যে লিখেছিলেন, 'বিরাট, আমি তোমাকে একজন ক্রিকেটার এবং একজন মানুষ হিসেবে বেড়ে উঠতে দেখেছি। নেটে কিংবদন্তিদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলাফেরা করা এক যুবক এখন নতুন প্রজন্মের কাছে কিংবদন্তি হয়ে উঠেছে। মাঠে আপনার আবেগ ও শৃঙ্খলা এবং খেলাধুলার প্রতি আপনার নিবেদন দেশের প্রতিটি যুবককে ব্যাট হাতে নীল জার্সি পরে খেলতে অনুপ্রাণিত করে। আপনি প্রতি বছর আপনার ক্রিকেটের স্তর বাড়িয়েছেন এবং এই দুর্দান্ত খেলায় অনেক কিছু অর্জন করেছেন। আপনি একজন মহান অধিনায়ক এবং একজন মহান নেতা ছিলেন।'এখানেই থামেননি যুবরাজ সিং। কোহলির প্রতি তার ভালোবাসা ও অনভূতি বোঝাতে গিয়ে তিনি আরও লিখেছেন। বলেছেন,'তোমার রান তাড়া করাটা আমি আরও দেখতে চাই। আমি খুশি যে আমরা ভালো সতীর্থ এবং বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুলেছি। একসাথে রান করা, মানুষের পিছনে লাগা, খাবার ঠকানো, পঞ্জাবি গানে নাচা এবং একসাথে খেতাব জেতা, সবই আমরা একসঙ্গে করেছি। তুমি সবসময় আমার জন্য চিকু এবং বিশ্বের জন্য কিং কোহলি হয়ে থাকবে। নিজের ভিতরে তুমি সব সময় সেই আগুনটা জ্বালিয়ে রাখো। তুমি একজন সুপারস্টার, তোমার জন্য বিশেষ গোল্ডেন বুট, আমাদের দেশকে এভাবেই গর্বিত করতে থাকুন।'

 

 

বুধবার যবুরাজ ভালোবাস, আবেগ ও অনুভূতি ভরা চিঠিতে বিরাট কোহলি লেখেন,‘যুবি পা, তোমার উপহার এবং চিঠির জন্য অনেক ধন্যবাদ। আমাকে প্রথম দিন থেকে যে বেড়ে উঠতে দেখেছে, সে রকম একজনের থেকে এ ধরনের উপহার পাওয়ার অনুভূতি সত্যিই অন্য রকম। তোমার জীবন এবং ক্যান্সারকে হারিয়ে তোমার প্রত্যাবর্তন শুধু ক্রিকেট নয়, সমাজের যে কোনও স্তরের মানুষের কাছে আজ এবং আগামী দিনেও একটা অনুপ্রেরণা হয়ে থাকবে।’এছাড়াও কোহলি জানান ‘তুমি যে রকম, আমি তোমাকে ঠিক সে ভাবেই চিনি। তুমি বরাবরই খুব নরম মনের মানুষ এবং তোমার আশেপাশে থাকা সবাইকে সাহায্য করো। এখন আমরা দু’জনেই বাবা হয়ে গিয়েছি এবং জানি এটা কত বড় আশীর্বাদ। এই নতুন যাত্রাপথে তোমার সুখ, সুন্দর স্মৃতি এবং অনেক আশীর্বাদ কামনা করি। ঈশ্বর তোমার মঙ্গল করুন।’

 

 

ভারতীয় দলে বেশ কিছু বছর এক সঙ্গে খেলেছেন বিরাট কোহলি ও যুবরাজ সিং। যুবরাজ সিনিয়র হলেও অল্প সময়ে দুজন হয়ে ওঠেন অন্তরঙ্গ বন্ধু। আইপিএলেও একসঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরে খেলেছেন। যুবরাজ অবসর নেওয়ার পর দুজনের সবসময় সাক্ষাৎ না হলেও, বন্ধুত্বে এত টুকু যে ফাটল ধরেনি দুদিনে দুই তারকার চিঠি তার প্রমাণ।

Read more Articles on
Share this article
click me!