ভারতীয় দলে একের পর এক চোটের ধাক্কা, দীপক চাহারের পর ছিটকে গেলেন তারকা ব্য়াটসম্যান

এর আগে চোটের কারণে শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে টি২০ সিরিজ (T20 Series) থেকে ছিটকে গিয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) পেসার দীপক চাহার (Deepak Chahar)। এবার চোটের কারণে ছিটকে গেলেন মিডল অর্ডার ব্য়াটসম্য়ান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)।
 

Asianet News Bangla | Published : Feb 23, 2022 7:53 AM IST / Updated: Feb 23 2022, 01:27 PM IST

শ্রীলঙ্কা (Sri Lanka) সিরিজ শুরুর আগে ভারতীয় দলের (Indian Cricket Team) একের পর এক চোটের ধাক্কা। আগেই চোটের কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজ (T20 Series) থেকে ছিটকে গিয়েছেন দলের তারকা পেসার দীপক  চাহার (Deepak Chahar)। ডান হাতি মিডিয়াম পেসার বাাদ পড়া বড় ধাক্কা হলেও খুব একটা চিন্তা ছিল না। কারণ দলে আরও একাধিক পেস বোলার রয়েছে। কিন্তু এবার চোটের কারণে ভারতীয় দল থেকে ছিটকে গেলেন দলের তারকা মিডল অর্ডার ব্য়াটসম্য়ান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। ফর্মে থাকা দলের মিডল অর্ডারের অন্যতম স্তম্ভ চোটের কবলে পড়ায় একটু হলেও চিন্তা বেড়েছে ইন্ডিয়ান টিম ম্য়ানেজমেন্টের। 

 

 

শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ থেকে আগেই বিশ্রাম নিয়েছেন বিরাট কোহলি, ঋষভ পন্থরা। ফলে দলের মিডল অর্ডারের শক্তি অনেকটাই কমেছে। তার আগে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই চোটের কারণে দলের বাইরে রয়েছেন অপর তারকা ব্য়াটসম্য়ান কেএল রাহুল। ফলে ভারতীয় দলের মিডল অর্ডারে অন্যতম ভরসা ছিলেন সূর্যকুমার যাদব। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টি২০ ম্য়াচেও ৩১ বলে ৬৫ রানের বিধ্বংসী ব্য়াটিং করেছিলেন সূর্যকুমার। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ডান হাতে চোট লাগে সূর্যকুমার যাদবের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০ ফেব্রুয়ারি ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন সূর্য। সেই কারণেই টি২০ সিরিজে পাওয়া যাবে না ৩১ বছরের ডান হাতি ব্য়াটসম্য়ানকে।

প্রসঙ্গত, গত রবিবার ওয়েস্ট ইনডিজের বিরুদ্ধে ইডেনে খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান দীপক। সেই কারণে আসন্ন সিরিজে রাখা হচ্ছে না তাঁকে। এক কথা জানানো হয়েছে বিসিসিআইয়ের তরফে (BCCI)। ভারতীয় ক্রিকেট বোর্ডের (Cricket Board) পক্ষ থেকে জানানো হয় আপাতত বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করবেন তিনি। তবে পুরোপুরি সুস্থ হতে, কতদিন সময় লাগবে, তা পরিষ্কার নয়। ভারতীয় দলে যশপ্রীত বুমরা ফিরেছেন। তাঁর সঙ্গে পেস আক্রমণে থাকবেন ভুবনেশ্বর কুমার, মহম্মদ সিরাজ, আবেশ খান এবং হর্ষল পটেল। নতুন করে কোনও পেসারকে ভারত দলে নেবে না বলেই মনে করা হচ্ছে। জৈবদুর্গের নিয়মের কারণে এখন কোনও পরিবর্ত ক্রিকেটারকে দলে নেওয়াও কঠিন।

আরও পড়ুনঃচোটের জন্য শ্রীলঙ্কা সিরিজ থেকে বাদ পড়লেন দীপক চাহার, প্রশ্ন আইপিএল নিয়েও

আরও পড়ুনঃশ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে নামার আগে কীভাবে সময় কাটাচ্ছে টিম ইন্ডিয়া, দেখুন ভিডিও

কিন্তু সূর্যকুমার যাদব এবার চোটের কারণে ছিটকে যাওয়ায় বিসিসিআই কোনও পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করে কিনা সেটাই দেখার। কারনও বিরাট, পন্থ. কেএল রাহুলরা না থাকায় সেই জায়গায় মিডল অর্ডারে অভিজ্ঞতার অভাব দেখা যেতে পারে। কিন্তু দলে এখনও শ্রেয়স আইয়র, দীপক হুডা, সঞ্জু স্যামসনরা রয়েছেন। ফলে তাদের উপর রাখতে পারে রাহুল দ্রাবিড়, রোহিত শর্মারা। কিন্তু ইন ফর্ম সূর্য কুমার যাদব ছিটকে যাওয়াট সত্যিই ভারতীয় দলের কাছে বড় ধাক্কা।

Read more Articles on
Share this article
click me!