ভারতীয় দলের প্রথম একাদশে অশ্বিন, টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত শ্রীলঙ্কার

এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরেরে ম্য়াচে মঙ্গলবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত (India vs Sri Lanka)। ফাইনালের আশা জিইয়ে রাখতে গেলে এই ম্যাচ টিম ইন্ডিয়ার (Team India) কাছে ডু অর ডাই। জয় পেতে মরিয়া রোহিত শর্মা (Rohit Sharma) ও দাসুন শানাকার (Dasun Shanaka)দল। 
 

Web Desk - ANB | Published : Sep 6, 2022 1:47 PM IST / Updated: Sep 06 2022, 07:28 PM IST

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডের প্রথম ম্য়াচে হারের  মুখ দেখতে হয়েছে ভারতকে। অপরদিকে, আফগাবিস্তানকে হারিয়ে সুপার ফোরের প্রথম ম্য়াচে জয় পেয়েছে শ্রীলঙ্কা। একদিকে দাসুন শানাকার দলের লক্ষ্য় ভারতকে হারিয়ে ফাইনালের লক্ষ্যে আরও এক পা এগোনো। অপরদিকে, প্রতিযোগিতায় টিকে থাকতে হলে এই ম্যাচ রোহিত শর্মার দলের কাছে ডু অর ডাই। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধেও টস ভাগ্য সাথ দিল না ভারতের। পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে হয়েছিল ভারতকে।  টস জিতে প্রত্যাশা মতই দাসুন শানাকা প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। রাতের দিকে  দুবাইয়ের উইকেট ব্যাটিং সহায়ক হয়ে ওঠে ও প্রমে বোলিং করে ফ্রেস উইকেটের সুবিধা যাতে বোলাররা নিতে পারে সেই কারণেই এই সিদ্ধান্ত শ্রীলঙ্কান অধিনায়কের। মেগা ম্যাচে ভারতীয় দলে একটি মাত্র পরিবর্তন হয়েছে। রবি  বিষ্ণোইয়ের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

ভারতীয় দলের প্রথম একাদশের ব্য়াটিং লাইআপে ওপেনিংয়ে রয়েছে রোহিত শর্মা ও কেএল রাহুল। দলের মিডল অর্ডারে রয়েছেন বিরাট কোহলি, সূর্যকুমার যাদব ও ঋষভ পন্থ। দলের লোয়ার মিডিল অর্ডার ও হার্ড হিটার হিসেবে খেলছেন হার্দিক পান্ডিয়া।বল হাতেও ছন্দে রয়েছেন তিনি। এছাড়া দলের স্পিনিং অলরাউন্ডার হিসেবে খেলছেন দীপক হুডা। দলের স্পিন অ্যাটাকে রয়েছেন যুজেবেন্দ্র চাহল ও রবিচন্দ্রন অশ্বিন।  টিম ইন্ডিয়ার পেস বোলিং অ্যাটাকে রয়েছেন ভুবনেশ্বর কুমার, ও অর্শদীপ সিং।

ভারতের প্রথম একাদশ-
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, দীপক হুডা, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং।

অপরদিকে শ্রীলঙ্কা দলের প্রথম একাদশে ব্যাটিং লাইনআপে রয়েছেন ওপনিংয়ে পাথুম নিসাঙ্কা ও কুশল মেন্ডিস। এছাড়া দলের মিডল অর্ডারে রয়েছেন চারিথ আসালাঙ্কা, দানুষ্কা গুনাথিলাকা ও অধিনায়ক দাসুন শানাকা। প্রয়োজনে বলও করে থাকেন শানাকা। দলে পাওয়ার হিটার হিসেবে খেলছেন ভানুকা রাজাপক্ষ। অলরাউন্ডারের ভূমিকায় রয়েছেন চামিকা করুণারত্নে। দুই স্পিনার হলেন ওয়ানিন্দু হাসরঙ্গা ও মাহেশ থিকসানা। দুই পেসার হলেন আসিথা ফার্নান্ডো ও দিলশান মদুশঙ্কা।

শ্রীলঙ্কার প্রথম একাদশ-
পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটকিপার), চারিথ আসালঙ্কা, দানুষ্কা গুণথিলাকা, ভানুকা রাজাপক্ষ, দাসুন শানাকা (ক্যাপ্টেন), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মাহেশ থিকসানা, আসিথা ফার্নান্ডো ও দিলশান মদুশঙ্কা।

প্রসঙ্গত, ভারত ও শ্রীলঙ্কা দুই দলের ব্য়াটিং লাইনআপের তুলনা করলে অনেকটাই এগিয়ে টিম ইন্ডিয়া। তবে বোলিং লাইনআপে বর্তমানে খুব বেশি তফাৎ নেই। তবে বড় ম্য়াচে রোহিত শর্মার দলকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।  তবে হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

আরও পড়ুনঃনিজের কোচের মেয়েকে দিয়েছিলেন মন, তারপর কী হয়েছিল, জানুন সুরেশ রায়নার প্রেম কাহিনি

আরও পড়ুনঃএকবার স্কুল পালিয়ে কী করেছিলেন সুরেশ রায়না, সব ধরনের ক্রিকেটে থেকে অবসরের দিনে জানুন সেই অজানা কাহিনি

Read more Articles on
Share this article
click me!