রোহিত-সূর্যর ব্য়াটে লড়াই করার মত রান করল ভারত, শ্রীলঙ্কার টার্গেট ১৭৪

এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরেরে ম্য়াচে ভারত বনাম শ্রীলঙ্কার  (India vs Sri Lanka) মেগা ফাইট। প্রথমে ব্যাট করে ১৭৩  রান করল টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করলেন রোহিত শর্মা (Rohit Sharma)।
 

Web Desk - ANB | Published : Sep 6, 2022 4:06 PM IST / Updated: Sep 06 2022, 09:37 PM IST

প্রাথমিক ধাক্কা সামলে রোহিত শর্মার অধিনায়কোচিত ইনিংস। সঙ্গে সূর্যকুমার যাদবের লড়াকু ইনিংস। তাছাড়া ফের ব্যর্থ টিম ইন্ডিয়ার তারকা খোচিত ব্যাটিং লাইনআপ। এশিয়া কাপের ডু অর ডাই  ম্য়াচে শ্রীলঙ্কার বিরুদ্ধে খুব বড় স্কোর করতে পারল না ভারতীয় দল। ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়র দাসুন শানাকা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান ভারতীয় ক্রিকেট দল। দলের হয়ে সর্বোচ্চ ৪১ বলে ৭২ রানের অনবদ্য ইনিংস খেলেন রোহিত শর্মা। এছাড়া ৩৪ রান করেন সূর্যকুমার যাদব। এছাড়া কোনও ভারতীয় ব্যাটসম্যান ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। শ্রীলঙ্কার দিলশান মাদুশাঙ্কা নেন ৩টি উইকেট, ২টি করে উইকেট নেন চামিকা করুণারত্নে ও দাসুন শানাকা। একটি উইকেট নেন মাহিশ থিকসানা।

এদিন ব্য়াট করতে নেমে ইনিংসের শুরুটা ভালো হয়নি ভারতীয় দলের। পরপর জোড়া ধাক্কায় চাপে পড়ে গিয়েছিল টিম ইন্ডিয়া।  ইনিংসের শুরু করেন রোহিত শর্মা ও কেএল রাহুল।  ১১ রানে রড়ে প্রথম উইকেট। ৬ রান করে মাহিশ থিকশানার বলে আউট হন রাহুল। এরপর ক্রিজে এসে খাতা না খুলেই দিলশান মাদুশাঙ্কার বলে আউট হন বিরাট কোহলি। এরপর ইনিংসের রাশ ধরেন রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব। উইকেট পড়লেও চাপ কাটাতে পাল্টা আক্রমণের রাস্তায় হাঁটেন ভারত অধিনায়ক। একের পর এক আক্রমণাত্মক শট খেলেন রোহিত। অপরদিকে, তাকে যোগ্য সঙ্গ দেন সূর্যকুমার। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন দুই তারকা ব্যাটসম্যান। ঝড়ের গতিতে নিজের অর্ধশতরানও করে পেলেন রোহিত শর্মা। রোহিত-সূর্যর ব্য়াট ভর করে ভারতের স্কোর ১০০ পার হয়।

অবশেষে ৯৭ রানের পার্টনারশিপ করার পর ভাঙে জুটি। দলের ১১০ রানের মাথায় ব্যক্তিগত ৭২ রানে চামিকা করুণারত্নের বলে আউট হন রোহিত শর্মা। পার্টনারশিপ ভাঙতেই সাজঘরে ফেরেন সূর্যকুমারও। ১১৯ রানে পড়ে চতুর্থ উইকেট। ৩৪ রান করে দাসুন শানাকার বলে আউট হন সূর্যকুমার যাদব। হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্থ  ৩০ রানের পার্টনারশিপ করেন। শেষেক দিকে দ্রুত রান করতে গিয়ে উইকেট হারায় ভারত। দলের ১৪৯ রানের মাথায় ব্যক্তিগত ১৭ রান করে দাসুন শানাকার দ্বিতীয় শিকার হন হার্দিক পান্ডিয়া। এরপর ১৫৭ ও ১৫৮ রানে পরপর ২  উইকেট হারায় ভারত। ৩ রান করে দীপক হুডা ও ১৭ রান ঋষভ পন্থ মাদুশাঙ্কার বলে আউট হন। এরপর শেষ আভারে খাতা না খুলে চামিকা করুণারত্নের বলে আউট হন ভুবনেশ্বর কুমার। শেষের দিকে অশ্বিন ১৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান করল ভারত। শ্রীলঙ্কার টার্গেট ১৭৪ রান।

Read more Articles on
Share this article
click me!