এবার এশিয়া কাপ জিতবে কোন দল, ভবিষ্যদ্বাণী করলেন বীরেন্দ্র সেওয়াগ

এশিয়া কাপে (Asia Cup 2022) প্রথম ম্যাচে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে জিতলেও সুপার ফোরের ম্যাচ হারতে হয়েছে ভারতীয় দলকে (Team India)। অপরদিকে দুরন্ত ছন্দে রয়েছে পাকিস্তান। বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag) জানিয়ে দিলেন এশিয়া  সেরা হবে কোন দেশ।
 

Web Desk - ANB | Published : Sep 6, 2022 3:14 PM IST

এশিয়া কাপের ইতহাসে সবথেকে সফল দল ভারত।  সাতবার ট্রফি ঘরে তুলেছে টিম ইন্ডিয়া। পাঁচবার ট্রফি জিতে দ্বিতীয় স্থানে রয়েথে শ্রীলঙ্কা। সেখানে পাকিস্তান এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে মাচ্র ২ বার। তবে এবারের প্রতিযোগিতায় প্রথম ম্যাচ ভারতের বিরুদ্ধে হারলেও তারপর দুরন্তভাবে কামব্যাক করেছে বাবার আজমরা। গ্রুপ পর্বে হংকং ও সুপার ফোর রউন্ডে ভারতকে হারিয়েছে পাকিস্তান। প্রতিযোগিতায় যেভাবে কামব্যাক করেছে বাবর আজম, মহম্মদ রিজওয়ান, মহম্মদ নাওয়াজরা তাতে পাকিস্তানকেই এবারের এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়ার সবথেকে সেরা দাবিজার মানছেন প্রাক্তন ক্রিকেটার। আর এই প্রাক্তন ক্রিকেটার কোনও পাকিস্তানি নয়। ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ মনে করেন এবারের এশিয়া কাপ পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা বেশি।

নিজের ক্রিকেট জীবন হোক আর ব্যক্তিগত সবসময় সোজাসাপটা ছিলেন বীরু। মাঠে বোলারদের আক্রমণ করার ক্ষেত্রে সবসময় ফ্রন্টফুটে থাকতেন তিনি। মাঠের বাইরেও নিজের এই স্বভাবের জন্য খ্যাতি রয়েছে সেওয়াগের। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হয়েও এক সাক্ষাৎকারে তাই কোনও রাখ ঢাক না রেখে জানিয়ে দিলেন এবার এশিয়া কাপে যোগ্য  দল হিসেবেই ফাইনাল ওঠা ও  চ্যাম্পিয়ন হওয়ার জোরাল সম্ভাবনা রয়েছে পাকিস্তানের।  বীরেন্দ্র সেওয়াগ বলেছেন,'যদি ভারত আর একটা ম্যাচে হেরে যায়, তা হলে প্রতিযোগিতা থেকে ছিটকে যাবে। পাকিস্তান সুবিধাজনক অবস্থায় রয়েছে। যদি ওরা একটা ম্যাচ হেরে পরের ম্যাচে জেতে, তা হলে ভাল নেট রান রেট থাকার সুবাদে ফাইনালে উঠতে পারে। সে ক্ষেত্রেও ওদের দু’টি জয় থাকবে। ভারত ইতিমধ্যে একটায় হেরেছে। আর একটায় হারলেই সব শেষ। তাই চাপ ভারতের বেশি।' এছাড়া বীরু বলেছেন 'ওরা ফাইনালে উঠলে অনেক দিন পর এই কাজ করে দেখাবে। এমনিতেই দীর্ঘ দিন পরে এশিয়া কাপে ভারতকে হারিয়েছে ওরা। আমার মতে, এটা পাকিস্তানের বছর হতে চলেছে।'

প্রসঙ্গত, শেষবার এশিয়া কাপের ফাইনালে উঠেছিল পাকিস্তান ২০১৪ সালে। তবে সেবারও এশিয়া সেরার ট্রফি জয় হয়নি। ফাইনালে শ্রীলঙ্কার কাছে হারতে হয়েছিল পাকিস্তানকে। ভারতকেও সেবার  হারানোর পর ২০২২ সালে এশিয়া কাপে হারাল পাক দল।  তবে এবারের পাকিস্তান দল একাধিক ক্রিকেটারের চোট সমস্যায দল থেকে ছিটকে যাওয়ার পরও যেভাবে পারফর্ম করেছে এক জন ক্রিকেটার হিসেবে তার প্রশংসা না করে থাকতে পারেননি বীরেন্দ্র সেওয়াগ। 

আরও পড়ুনঃনিজের কোচের মেয়েকে দিয়েছিলেন মন, তারপর কী হয়েছিল, জানুন সুরেশ রায়নার প্রেম কাহিনি

আরও পড়ুনঃএকবার স্কুল পালিয়ে কী করেছিলেন সুরেশ রায়না, সব ধরনের ক্রিকেটে থেকে অবসরের দিনে জানুন সেই অজানা কাহিনি

Read more Articles on
Share this article
click me!