কেন হঠাৎ ওপেনিংয়ে ঋষভ পন্থ, ম্য়াচ শেষ কী জবাব দিলেন রোহিত শর্মা

দ্বিতীয় একদিনের ম্য়াচেও জয়  পেল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। প্রথমে ব্য়াট করে ২৩৭ রান করে টিম ইন্ডিয়া (Team India)। জবাবে ১৯৩ রানে শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের (West Indies)ইনিংস। ৪৪ রানে জয় পেয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতল রোহিত শর্মার (Rohit Sharma)দল।  ম্য়াচে কেন ঋষভ পন্থ (Rishabh Pant)ওপেন করলেন, সেই নিয়ে জবাব দিলেন রোহিত শর্মা।
 

Asianet News Bangla | Published : Feb 9, 2022 5:58 PM IST

ব্যাটিং বিভাগের ব্যর্থতা সত্ত্বেও দ্বিতীয় ম্য়াচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সহজ জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ৫০ ওভারে  ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান করে মেন ইন ব্লুরা। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রানর ইনিংস খেলেন সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। এছাড়া ৪৯ রানের ইনিংস খেলেন কেএল রাহুল (KL Rahul)। রান তাড়া করতে নেমে প্রথম ম্য়াচের মতই ব্যর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ দলের ব্য়াটিং লাইনআপ। ১৯৩ রানেই অলআউট হয়ে যায় ক্যারেবিয়ানরা। ৪৪ রানে ম্য়াচ জেতে ভারতীয় দল। রোহিত ব্রিগেডে হয়ে সর্বোচ্চ ৪ উইতকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা। এছাড়া ২টি উইকেট পান  শার্দুল ঠাকুর ও একটি করে উইকেট পান মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহল, ওয়াশিংটন সুন্দর, দীপক হুডা। এই জয়ের ফলে ৩ ম্য়াচের সিরিজে এক ম্য়াচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল রোহিত শর্মার (Rohit Sharma)দল।

দ্বিতীয় একদিনের ম্য়াচে হঠাৎ করেই রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নামেন ঋষভ পন্থ (Rishabh Pant)। যা অবাক করে সকলকেই। টিম ম্য়ানেজমেন্টের এমন সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন কিংবদন্তী সুনীল গাভাসকরও। ফলে দ্বিতীয় ম্য়াচ জিতলেও একাধিক প্রশ্নের সম্মুখীন হতে হয় রোহিত শর্মাকে।  ম্য়াচ শেষে ঋষভকে নিয়ে ওপেন করানের সিদ্ধান্ত নিয়ে প্রশ্নের জবাবে রোহিত শর্মা বলেন,'আমাকে বলা হয়েছে আলাদা কিছু করার। সেই জন্যই পন্থকে ওপেন করানো হয়েছে। আমরা একটা ম্যাচের জন্যই এই পরীক্ষা করেছিলাম। এটা স্থায়ী কোনও পরিবর্তন নয়। পরের ম্যাচে শিখর দলে ফিরবে। এই পরীক্ষা করার জন্য যদি কয়েকটা ম্যাচে হারতেও হয় তাতে সমস্যা নেই। কারণ আমাদের লক্ষ্য অনেক দূরের। সেই প্রক্রিয়া শুরু হয়েছে।' তবে চাপের মুহূর্তে কেএল রাহুল ও সূর্যকুমার যাদবের ইনিংসের প্রশংসাও করেন ভারতের নতুন অধিনায়ক। 

দলের এই সকল পরীক্ষা নিরীক্ষা আসন্ন টি২০ বিশ্বকাপকে সামনে রেখেই তা জানান রোহিত শর্মা। দলকে তৈরি করার জন্য এমন কিছু নতুন সিদ্ধান্ত আগামি দিনেও দেখা যাবে তারও ইঙ্গত দেন 'হিটম্য়ান'। রোহিত শর্মা বলেন,'আমরা ঘুরিয়ে ফিরিয়ে দেখছি। বিশ্বকাপের কথা মাথায় রেখে দল তৈরি করা হচ্ছে। তাই দলে মাঝে মধ্যেই কিছু পরিবর্তন করা হচ্ছে। একটা ভাল দল তৈরি করার প্রক্রিয়া শুরু করেছি আমরা।' ১১ ফেব্রুয়ারি সিরিুজের তৃতীয় ও শেষ একদিনের ম্য়াচ। ইতিমধ্যেই সিরিজ জেতা হয়ে গিয়েছে। ফলে সেই ম্য়াচে প্রথম একাদশের একাধিক ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে নতুন ক্রিকেটারদের সুযোগ দেওয়া হতে পারে। একদিনের সিরিজের পর কলকাতার ইডেন গার্ডেন্সে হবে টি২০ সিরিজ।

Read more Articles on
Share this article
click me!