ভারতকে সমীহ করলেও টি২০ সিরিজের আগে হুঙ্কার পোলার্ডের, কী বললেন ক্য়ারেবিয়ান অধিনায়ক

১৬ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ (India Vs West Indies) টি২০ সিরিজ (T20 Series)। কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) হবে ৩ ম্য়াচের সিরিজ।  জয় দিয়ে সিরিজ শুরু করতে মরিয়া রোহিত শর্মা (Rohit Sharma) ও কায়রন পোলার্ডের (Kieron Pollard)দল।
 

Asianet News Bangla | Published : Feb 15, 2022 3:15 PM IST

ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ দলকে। ৩-০ ব্যবধানে হোয়াইট ওয়াশ হতে হয়েছিল কায়রন পোলার্ডের দলকে। আহমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি ক্য়ারেবিয়ান ব্য়াটিং লাইনআপ। ৩ ম্য়াচের একটিতেও ২০০ রানের গণ্ডি টপকাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। টি২০ ক্রিকেটে কায়রন পোলার্ডের দল ভয়ঙ্কর হলেও ভারতের মাটিতে একদিনের সিরিজে যেভাবে মুখ থুবড়ে পড়েছে ক্য়ারেবিয়ান ব্য়াটিং লাইনআপ তা চিন্তায় রেখেছে টিম ম্য়ানেজমেন্টকে। তবে একদিনের সিরিজের হার ভুলে ইডেন গার্ডেন্সে ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে কায়রন পোলার্ডের দল যে ঘুড়ে দাঁড়ানোর বিষয়ে আত্মবিশ্বাসী সেই কথা সাংবাদিক বৈঠকে জানালেন ক্যারেবিয়ান অধিনায়ক।

মঙ্গলবার ম্য়াচের আগের দিন ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের প্রথম ম্য়াচ উপলক্ষ্যে  সাংবাদিক বৈঠক করেন কায়রন পোলার্ড। তার দল যে সিরিজে পিছিয়ে থেকে শুরু করছে সেই কথা স্বীকার করে নেন পোলার্ড। একইসঙ্গে মোমেন্টাম যে ভারতের পক্ষে সেও মানেন ক্য়ারেবিয়ান অধিনায়ক। টি২০ সিরিজ শুরু আগে নিজেদের যাবতীয় ভুল ত্রুটি শুধরে নেওয়ার চেষ্টা করে ওয়েস্ট ইন্ডিজ দল। পোলার্ড বলেন, একদিনের হার থেকে শিক্ষা নিয়ে তার দল ঘুড়ে দাঁড়াতে প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজ। ভারতীয় দল এগিয়ে থাকলেও আমরা তা নিয়ে না ভেবে নিজেদের খেলায় ফোকাস করতে প্রস্তুত। নিজেদের শক্তির উপর ভরসা করেই লড়াই দেব আমরা।' ইডেনের ডিউ ফ্যাক্টর নিয়ে পোলার্ড জানিয়েছেন,'শিশির সমস্যা সত্যিই। রাতে বল করতে সমস্যা হয়। তবে টস কারও হাতে নেই। তাই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করতে হবে। 

অপরদিকে, টি২০ সিরিজের আগে কিন্তু চোট সমস্যায় জেরবার ভারতীয় ক্রিকেট দল। চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন কেএল রাহুল, অক্ষর প্য়াটেল, ওয়াশিংটন সুন্দর। তাদের বদলি হিসেবে দলে যোগ দিয়েছেন রুতুরাজ গায়কোয়াড়, দীপক হুডা ও বাঁ-হাতি চায়নাম্য়ান স্পিনার কুলদীপ যাদব। তাই অনুশীলনে প্রথমে ফিটনেস ট্রেনিংয়ের উপর জোর দিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। পুরো দলকে একসহঙ্গে ইডেনে ওয়ার্মআপ করতে দেখা গিয়েছো।  ব্য়াটিং অনুশীলনেও জোর দিতে দেখা যায় বিরাট কোহলি, শ্রেয়স আইয়রদের। একদিনের সিরিজে ব্য়াটে রানের খরা ভুলে টি২০ সিরিজে রানে ফিরতে মরিয়া বিরাট কোহলি। পাশাপাশি টি২০ সিরিজের প্রথম ম্য়াচে দীর্ঘ দিন পর ফের দেখা যেতে পারে কুলচা জুটিকে। প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল। তাই নেটে তাকে বাড়তি ঘাম ঝড়াতে দেখা গিয়েছে ছন্দে ফেরার জন্য। প্রথম টি২০ ম্য়াচে ভারতীয় দলেও দেখা যেতে পারে একাধিক পরিবর্তন। সব মিলিয়ে পরিস্থিত যাই থাক জয় দিয়ে টি২০ সিরিজ শুরু করা বিষয়ে আত্মবিশ্বাস তুঙ্গে টিম ইন্ডিয়ার।
 

Read more Articles on
Share this article
click me!